খতমে নুবুওওয়াত অস্বীকারকারীরা কাফির

সংখ্যা: ২০৩তম সংখ্যা | বিভাগ:

কাদিয়ানী রদ!
(ষষ্ঠ ভাগ)
(কুতুবুল ইরশাদ, মুবাহিছে আয’ম, বাহরুল উলূম, ফখরুল ফুক্বাহা, রঈসুল মুহাদ্দিছীন, তাজুল মুফাস্সিরীন, হাফিযুল হাদীছ, মুফতিউল আ’যম, পীরে কামিল, মুর্শিদে মুকাম্মিল হযরতুল আল্লামা মাওলানা শাহ্ ছূফী শায়খ মুহম্মদ রুহুল আমীন রহমতুল্লাহি আলাইহি কর্তৃক প্রণীত “কাদিয়ানী রদ” কিতাবখানা (৬ষ্ঠ খ-ে সমাপ্ত) আমরা মাসিক আল বাইয়্যিনাত পত্রিকায় ধারাবাহিকভাবে প্রকাশ করছি। যাতে কাদিয়ানীদের সম্পর্কে সঠিক ধারণাসহ সমস্ত বাতিল ফিরক্বা থেকে আহ্লে সুন্নত ওয়াল জামায়াতের অনুসারীদের ঈমান-আক্বীদার হিফাযত হয়। আল্লাহ্ পাক আমাদের প্রচেষ্টায় কামিয়াবী দান করুন (আমীন)। এক্ষেত্রে তাঁর কিতাব থেকে হুবহু উদ্ধৃত করা হলো, তবে তখনকার ভাষার সাথে বর্তমানে প্রচলিত ভাষার কিছুটা পার্থক্য লক্ষণীয়)।
(ধারাবাহিক)
মির্জা ছাহেবের অর্থ পরিবর্তন (তাহরিক) করার আলোচনা
শরহে মাওয়াকেফ ৭৫৫/৭৫৬ পৃষ্ঠা;-
وتاويل الشرائع كقولهم الوضوء عبارة عن مواة الامام والتيمم هو الاخذ من المأذون عند غيبه الامام الذى هو الجحة والصلوة عبارة عن الناطق الذى هو الرسول والاحتلام عبارة عن انشاء شىء من اسراهم فى النوم من غير قصد منه والغسل تجديد العهد والزكوة تزكية النفوس بمعرفة ما هم عليه من الدين والكعبة النبى والباب على والصفا هو النبى والمررة هو على والطواف بالبيت سبعا موالاة الايمة السبعة والجنة راحة الابدان عن التكليف والنار مشقتها بمزاولة التكاليف الى غير ذلك من خرافاتهم
অর্থ: শিয়া এছমাইলিয়া সম্প্রদায় আহকামে শরিয়তের বাতিল অর্থ লইয়া থাকেন, যেরূপ তাহারা বলেন, ওযুর অর্থ এমামে জামানার সহিত মিত্রতা করা। তায়াম্মুমের অর্থ যে এমাম প্রমাণ স্বরূপ তাহার গায়েব হওয়ার সময় অনুমতিপ্রাপ্ত ব্যক্তির নিকট শিক্ষা করা। নামাযের অর্থ বক্তা রসূল ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, এহতেলামের অর্থ নিদ্রাবস্থায় অনিচ্ছায় তাহাদের কোন গুপ্ততত্ত্ব প্রকাশ করিয়া দেওয়া। গোছলের অর্থ নতুন ধরণের অঙ্গীকার করা। যাকাতের অর্থ তাহারা যে দ্বীনের উপর আছে, উহা জানিয়া নফ্ছকে পাক করা। কা’বার অর্থ নবী হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম। উহার দরওয়াজার অর্থ হযরত আলী রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু। ছাফার অর্থ নবী হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম। মারওয়ার অর্থ হযরত আলী রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু। সাতবার কা’বার তওয়াফের অর্থ সাতজন এমামের সহিত মিত্রতা করা। বেহেশতের অর্থ কষ্ট হইতে শরীরগুলির শান্তি লাভ। দোযখের অর্থ শরীরগুলির কষ্ট ভোগ করা।”
মির্জা ছাহেব ঠিক বাতেনিয়া, এছমাইলিয়া ও মনছুরিয়া ফেরকাদের ন্যায় শরিয়তের শব্দগুলির বাতিল অর্থ প্রকাশ করিয়া শরিয়তকে ধ্বংস করতেছেন, কোরআন শরীফের ছুরা কাহহাফে আছে, হজরত জোলকারনাএন প্রাচীর দ্বারা ইয়াজুজ ও মাজুজের বাহিরে আসার পথ রুদ্ধ করিয়া দিয়াছেন।
উক্ত স্থলে আছে;-
فاذا جاء وعد ربى جعله دكاء وكان وعد ربى حقا. وتركنا بعضهم يومئذ يموج على بعض ونفخ فى الصور
যখন আমার প্রতিপালকের ওয়াদা (কিয়ামতের সময়) উপস্থিত হইবে, তিনি উহা চুর্ণ বিচুর্ণ করিয়া দিবেন। আমার প্রতিপালকের ওয়াদা সত্য। আর আমি সেই দিবস তাহাদিগকে ছাড়িয়া দিব, দলে দলে সমুদ্রের তরঙ্গের ন্যায় এবং শিংগায় ফুৎকার করা হইবে।”
(অসমাপ্ত)

খতমে নুবুওওয়াত অস্বীকারকারীরা কাফির

খতমে নুবুওওয়াত অস্বীকারকারীরা কাফির

খতমে নুবুওওয়াত অস্বীকারকারীরা কাফির

খতমে নুবুওওয়াত অস্বীকারকারীরা কাফির

খতমে নুবুওওয়াত অস্বীকারকারীরা কাফির