আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

সংখ্যা: ২০৭তম সংখ্যা | বিভাগ:

আল বাইয়্যিনাত প্রতিবেদন: মীলাদ শরীফ পাঠের পর যে দোয়া করা হয় তা নির্ঘাত কবুল হয়ে থাকে। যারা চায় তাদের দোয়া কবুল হোক, তারা যেন বেশি বেশি মীলাদ শরীফ, দুরূদ শরীফ পাঠ করে। অতঃপর দোয়া করে।

ইমামে আ’যম, মুজাদ্দিদে আ’যম, খলীফাতুল্লাহ, খলীফাতু রসূলিল্লাহ, আওলাদে রসূল, সাইয়্যিদুনা ইমাম রাজারবাগ শরীফ-এর মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী তিনি বিশেষ মজলিসে আলোচনাকালে এসব কথা বলেন।

মুজাদ্দিদে আ’যম মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী তিনি বলেন, মুসলমানগণ যদি কাফিরের দেশেও থাকে তবে তারা যদি খালিছ ইস্তিগফার করে বেশি বেশি যিকির-আযকার করে এবং দুরূদ শরীফ ও মীলাদ শরীফ, ক্বিয়াম শরীফ পাঠ করে তবে তাদের যাহিরী খাদ্যের প্রয়োজন হবে না, এমনিতেই পেট ভরে থাকবে। ঠা-া এবং গরমেও তাদের কোন কষ্ট হবে না। সুবহানাল্লাহ!

মুজাদ্দিদে আ’যম মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী তিনি বলেন, মি’রাজ শরীফ-এর পূর্বে নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সীনা মুবারক চাক করা হয় এবং স্বর্ণের পেয়ালায় জমজমের পানিতে ক্বলব মুবারক রাখা হয় এর দ্বারা মূলত উনার ক্বলব মুবারক-এর ছোহবত দ্বারা স্বর্ণ এবং জমজমের পানিকে মর্যাদাম-িত করা হয়। সুবহানাল্লাহ!

মুজাদ্দিদে আ’যম মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী তিনি আরো বলেন, বলা হয়- উনার ক্বলব মুবারককে ঈমান দ্বারা পরিপূর্ণ করা হয়েছে। একথা বলা এবং বিশ্বাস করা কাট্টা কুফরী। মূলত নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি নিজেই ঈমান। উনাকে স্বীকার করা ব্যতীত বা উনার মুবারক শানে কালিমা শরীফ পাঠ করা ব্যতীত কেউ ঈমানদার হতে পারে না। মূলত প্রত্যেকটা জিনিসের একটা উৎপত্তি স্থল বা মাশরাব থাকে। আর ঈমানের মাশরাব বা উৎপত্তি স্থল হলো নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্রতম ক্বলব মুবারক। যে কারণে ঈমান যে মর্যাদামণ্ডিত এক মহান নিয়ামত সেটা প্রকাশ করার জন্য তথা ঈমানকে মর্যাদামণ্ডিত এবং সম্মানিত করার জন্য উনার ক্বলব মুবারক-এর সাথে সম্পৃক্ত করা হয়েছে।

মুজাদ্দিদে আ’যম মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী তিনি বলেন, সাইয়্যিদু শাবাবি আহলিল জান্নাহ, ইমামাইনিল হুমামাইন, সাইয়্যিদুনা হযরত ইমাম হাসান আলাইহিস সালাম এবং সাইয়্যিদুনা হযরত ইমাম হুসাইন আলাইহিস সালাম উনারা হলেন আহলে বাইত এবং আওলাদে রসূলগণ উনাদের মূল। উনাদেরকে মুহব্বত করা ঈমান। উনাদের তা’যীম-তাকরীম করা, উনাদের ছানা-ছীফত করাও মূলত ফরয। প্রত্যেক দেশের সরকারের উচিত উনাদের বিলাদত শরীফ উপলক্ষে সরকারি ছুটি ঘোষণা করা। উনাদের পবিত্র জীবনী মুবারক সকল শ্রেণীর পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা।

উল্লেখ্য, গত ৫ই শা’বান সাইয়্যিদু শাবাবি আহলিল জান্নাহ, ইমামুল হুমাম, সাইয়্যিদুনা হযরত ইমাম হুসাইন আলাইহিস সালাম এবং ১৫ই শা’বান সাইয়্যিদু শাবাবি আহলিল জান্নাহ, ইমামুল হুমাম, সাইয়্যিদুনা হযরত ইমাম হাসান আলাইহিস সালাম উনার পবিত্র বিলাদত শরীফ উপলক্ষে ৫ই শা’বান রোজ শুক্রবার এবং ১৫ই শা’বান রোজ সোমবার শরীফ পবিত্র সামা শরীফ, মীলাদ শরীফ, ক্বিয়াম শরীফ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়। এসব মাহফিলে খলীফাতুল্লাহ, খলীফাতু রসূলিল্লাহ, আওলাদে রসূল, সাইয়্যিদুনা ইমাম রাজারবাগ শরীফ-এর মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী তিনি প্রধান অতিথি হিসেবে তাশরীফ এনে মুবারক নছীহত পেশ করেন ও দোয়া-মুনাজাত পরিচালনা করেন।

ঈদে বিলাদতে শাহনাওয়াসীদ্বয় ক্বিবলা জান

উল্লেখ্য, ২৯শে শা’বান দুনিয়ার যমীনে তাশরীফ আনেন মুজাদ্দিদে আ’যম, খলীফাতুল্লাহ, খলীফাতু রসূলিল্লাহ, সাইয়্যিদুনা ইমাম, আওলাদে রসূল মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী এবং সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, হাবীবাতুল্লাহ, উম্মুল উমাম সাইয়্যিদাতুনা হযরত আম্মা হুযূর ক্বিবলা মুদ্দা জিল্লুহাল আলী উনাদের লখতে জিগার, কলিজার টুকরা, কায়িম-মাক্বামে হযরত যাহরা আলাইহাস সালাম, বাহরুল উলূম, সাইয়্যিদাতুন নিসা, হযরত শাহযাদী উলা মুদ্দা জিল্লুহাল আলী উনার কলিজার টুকরা, নয়নের মণি, লখতে জিগারে সাইয়্যিদুনা হযরত ইমামাইনিল হুমামাইন, সাইয়্যিদাতুনা হযরত শাহনাওয়াসীদ্বয় মুদ্দা জিল্লুহাল আলী। উনাদের পবিত্র বিলাদত শরীফ উপলক্ষে রাজারবাগ দরবার শরীফ-এ আজিমুশ্বান মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এ অনুষ্ঠানের মধ্যে ছিল সামা শরীফ, মীলাদ শরীফ, ক্বিয়াম শরীফ ও বিশেষ মক্ববুল দোয়া-মুনাজাত ও তাবারুকের ব্যবস্থা।

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

পৃথিবীর ইতিহাসে নজীরবিহীন অনন্তকালব্যাপী জারীকৃত পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ উনার বিশেষ শান মুবারক ৬৩ দিনব্যাপী বিশেষ মাহফিল

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ