আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

সংখ্যা: ২২৫তম সংখ্যা | বিভাগ:

আল বাইয়্যিনাত শরীফ প্রতিবেদন : যামানার লক্ষ্যস্থল ওলীআল্লাহ, যামানার ইমাম ও মুজতাহিদ, খলীফাতুল্লাহ, খলীফাতু রসূলিল্লাহ, ইমামুল আইম্মাহ, মুহইস সুন্নাহ, কুতুবুল আলম, আওলাদে রসূল, মুজাদ্দিদে আ’যম, সাইয়্যিদুনা ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন : পবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে এসেছে, সাইয়্যিদুনা হযরত উছমান যিন নূরাইন আলাইহিস সালাম উনার থেকে বর্ণিত আছে যে, “কেউ যদি মহান আল্লাহ পাক উনার ও উনার হাবীব নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের সন্তুষ্টি মুবারক লাভ করার জন্য মসজিদ বানায় মহান আল্লাহ পাক তিনি তার জন্য জান্নাতে একটি বালাখানা তৈরি করে দেন।” সুবহানাল্লাহ! তাই প্রত্যেক আনজুমান আমীলকে মসজিদ-মাদরাসা তৈরির ব্যাপক কোশেশ করতে হবে।
মুজাদ্দিদে আ’যম, সাইয়্যিদুনা ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, ছদকায়ে জারিয়া হচ্ছে বড় ছদকা। মসজিদ করলে মক্তব হলো আর তা’লীম হলো। একটা দিয়ে সে দশটার সওয়াব পাবে। নামাযও পড়া হলো, আবার মীলাদ শরীফ পড়লে মীলাদ শরীফ উনার ফযীলতও সে পেলো, তা’লীম হলে তা’লীম উনার ফযীলত সে পেলো। এই অবস্থায় কারো ইন্তিকাল আসলে সে ইলম তলব করা অবস্থায়, সে ইলম চর্চা করা অবস্থায়, পবিত্র দ্বীন ইসলাম উনাকে জিন্দা করার জন্য, হক্ব মত-পথ প্রসারের জন্য, সে ইলম উনার প্রচার-প্রসার করা অবস্থায় উক্ত ব্যক্তি আর একজন নবী-রসূল আলাইহিস সালাম উনার মধ্যে পার্থক্য থাকবে একটি মাত্র দরজা। সে ব্যক্তি শুধু নবী বা রসূল না। এছাড়া সব ফযীলত মহান আল্লাহ পাক তিনি উক্ত ব্যক্তিকে দিয়ে দিবেন। (সুবহানাল্লাহ) তাই মসজিদ, মাদরাসা তৈরির মাধ্যমে সে অনন্তকাল ধরে ছদকায়ে জারিয়ার সওয়াব পেতেই থাকবে।
মাহফিল সংবাদ
পবিত্র রজবুল হারাম শরীফ মাসে রাজারবাগ শরীফ উনার মধ্যে অনেকগুলো আজীমুশ্বান মাহফিল মুবারক অনুষ্ঠিত হয়েছে। মাহফিল মুবারক উনাদের মধ্যে ১লা রজবুল হারাম শরীফ ছিল দোয়া কবুলের খাছ রাত, রজবুল হারাম মাসের ১ম জুমুয়া রাত ছিল বরকতময় পবিত্র লাইলাতুর রগায়িব শরীফ, ৬ই রজবুল হারাম শরীফ ছিল হযরত খাজা ছাহেব রহমতুল্লাহি আলাইহি উনার পবিত্র বিছাল শরীফ আবার একই মাসের ১৪ই রজবুল হারাম শরীফ ছিল উনার পবিত্র বিলাদত শরীফ দিবস এবং ইমামুস ছিদ্দীকীন, ইমামুস সাদিস মিন আহলি বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্র বিছাল শরীফ, ১৩ই রজবুল হারাম শরীফ ছিল আমীরুল মু’মিনীন, ইমামুল আউয়াল মিন আহলি বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হযরত কাররামাল্লাহু ওয়াজহাহু আলাইহিস সালাম উনার পবিত্র বিলাদত শরীফ দিবস। তাছাড়া ২৭শে রজবুল হারাম শরীফ ছিল মুজাদ্দিদে আ’যম মুর্শিদে আ’যম, আওলাদে রসূল, হাবীবুল্লাহ, সাইয়্যিদুনা ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার সুমহান লাইলাতুর রগায়িব শরীফ এবং পবিত্র মি’রাজুন নবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার বরকতময় রাত্রি।
এসব সুমহান দিবস মুবারক উপলক্ষে রাজারবাগ শরীফ সুন্নতী জামে মসজিদে বিশেষ ওয়াজ শরীফ, মীলাদ শরীফ, ক্বিয়াম শরীফ, সামা শরীফ, সারারাত ব্যাপী ইবাদত-বন্দেগী এবং বিশেষ মুনাজাত শরীফ উনার মাহফিল অনুষ্ঠিত হয়। এতে দেশের বিভিন্ন এলাকা থেকে অসংখ্য আশিকীন-জাকিরীন, মুরিদীন-মুহিব্বীন, ভক্ত-অনুরক্ত ও আনজুমানে আল বাইয়্যিনাত উনার আমিলগণ অংশগ্রহণ করেন। তাছাড়া সারাদেশে এবং দেশের বাইরে সব আনজুমানে আল আল বাইয়্যিনাত উনার উদ্যোগে যথাযথ তা’যীম-তাকরীমের সাথে এসব পবিত্র দিবস মুবারক পালন করা হয়।

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

পৃথিবীর ইতিহাসে নজীরবিহীন অনন্তকালব্যাপী জারীকৃত পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ উনার বিশেষ শান মুবারক ৬৩ দিনব্যাপী বিশেষ মাহফিল

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ