আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

সংখ্যা: ২২৮তম সংখ্যা | বিভাগ:

আল বাইয়্যিনাত শরীফ প্রতিবেদন : যামানার লক্ষ্যস্থল ওলীআল্লাহ, যামানার ইমাম ও মুজতাহিদ, খলীফাতুল্লাহ, খলীফাতু রসূলিল্লাহ, ইমামুল আইম্মাহ, মুহইস সুন্নাহ, কুতুবুল আলম, আওলাদে রসূল, মুজাদ্দিদে আ’যম, সাইয়্যিদুনা ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেছেন, আনজুমানের সব আমীলদেরকে বেশি বেশি যিকির করতে হবে। কারণ মহান আল্লাহ পাক তিনি বান্দা-বান্দীদের যিকির করার আদেশ মুবারক করেছেন। পবিত্র কালামুল্লাহ শরীফ উনার বরাত দিয়ে তিনি বলেন- ‘মহান আল্লাহ পাক যিনি খালিক্ব মালিক রব উনার যিকির করো বেশি বেশি।’ আবার হাদীছ শরীফ-এ নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ, সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, খাতামুন নাবিইয়ীন হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেছেন, ‘মহান আল্লাহ পাক যিনি খালিক্ব, মালিক উনার যিকির তোমরা বেশি বেশি করো যেনো মানুষ মনে করে যে তোমরা মজনু অর্থাৎ পাগল হয়ে গেছো।’ সুবহানাল্লাহ! অর্থাৎ এটা সব ক্ষেত্রেই একজন বান্দা-বান্দী, উম্মত তার মাথার তালু থেকে পায়ের তলা, তার হায়াত থেকে মউত পর্যন্ত, তার যবানে হোক, শ্বাস-প্রশ্বাসে হোক, ক্বলবে হোক, আমল-আখলাকে হোক, ছিরত-ছুরতে হোক, সবদিক থেকে সে মহান আল্লাহ পাক যিনি খলিক্ব, যিনি মালিক, যিনি রব উনার যিকির সে করবে; এতে কোনো ত্রুটি সে করবে না।

মুজাদ্দিদে আ’যম, সাইয়্যিদুনা ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, সমস্ত যিকিরের মূল যে যিকির, যে যিকির মুবারক উনার ফযীলত সম্পর্কে বলতে বলা হয় সেটা হচ্ছে ক্বলবী যিকির। যিকির একটা যবানী আর একটা হচ্ছে ক্বলবী। যিকির দুই প্রকার- লিসানী ও ক্বলবী। লিসানী যিকির যেটা সেটা তো মানুষ ঘুমিয়ে থাকলে, কথা বললে বন্ধ হয়ে যায়, খাওয়া-দাওয়া করার সময় বন্ধ হয়ে যায়। ক্বলবী যিকির যেটা সেটা তার জারি হয়ে যায় সেটা কখনও বন্ধ হয় না, সেটা চলতেই থাকে। সুবহানাল্লাহ!

মুজাদ্দিদে আ’যম, সাইয়্যিদুনা ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, যিকিরের অনেক খুছূছিয়ত-ফযীলত রয়েছে, তবে মূল যে যিকির সেটা হচ্ছে মহান আল্লাহ পাক যেটা পবিত্র কুরআন শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক করেছেন, “সাবধান হয়ে যাও! মহান আল্লাহ পাক উনার যিকিরের দ্বারাই অন্তর ইতমিনান লাভ করে।” সুবহানাল্লাহ! অর্থাৎ ক্বলবী যিকির জারি করাটা হচ্ছে মূল যিকির। এখন পাছ আনফাস দেয়া হচ্ছে, সেটা শ্বাস-প্রশ্বাসে জারি হবে। তবে ক্বলবী যিকির যদি কারো জারি হয়ে যায় তখন তার জন্য আস্তে আস্তে দশ লতিফা অর্থাৎ সুলত্বানুল আযকার এর প্রথম, দ্বিতীয়, তৃতীয় প্রতিটা স্তর জারি হবে; যেটা তার ইহকাল-পরকালে নাজাতের কারণ হবে। সুবহানাল্লাহ! তাই ইহকাল-পরকালে নাজাত লাভ ও সন্তুষ্টি রেজামন্দি মুবারক লাভের জন্য আনজুমানের সবাইকে ক্বলবী যিকির জারি করতে হবে।

 

মাহফিল সংবাদ

 

গত ১৯শে শাওওয়াল শরীফ ছিলো হযরত মুজাদ্দিদে আ’যম আলাইহিস সালাম ও হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম উনাদের আযীমুশ শান নিকাহ মুবারক দিবস, ২১ শাওওয়াল শরীফ উম্মুল মু’মিনীন হযরত সিদ্দীকা আলাইহাস সালাম উনার আযীমুশ শান নিকাহ মুবারক দিবস, ২২ শাওওয়াল শরীফ হযরত নক্বীবাতুল উমাম আলাইহাস সালাম ও নিবরাসাতুল উমাম আলাইহাস সালাম উনাদের আযীমুশ শান নিকাহ মুবারক দিবস। তাছাড়া ২৫শে শাওওয়াল শরীফ ছিলো উম্মু মুজাদ্দিদে আ’যম আলাইহিস সালাম, মাখযানূল মা’রিফা, ত্বহিরা ওয়াত ত্বয়্যিবা, ক্বায়িম মাক্বামে হযরত আমিনা আলাইহাস সালাম উনার মহা সম্মানিত ও রহমত-বরকত পূর্ণ বিছাল শরীফ দিবস।

এসব সুমহান দিবস মুবারক উপলক্ষে রাজারবাগ শরীফ সুন্নতী জামে মসজিদে বিশেষ ওয়াজ শরীফ, মীলাদ শরীফ, ক্বিয়াম শরীফ, সামা শরীফ, বিশেষ মুনাজাত শরীফ উনার মাহফিল অনুষ্ঠিত হয়।

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

পৃথিবীর ইতিহাসে নজীরবিহীন অনন্তকালব্যাপী জারীকৃত পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ উনার বিশেষ শান মুবারক ৬৩ দিনব্যাপী বিশেষ মাহফিল

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ