কে এই জাকির নায়েক ওরফে কাফির নায়েক? কি তার আক্বীদা ও মতবাদ?

সংখ্যা: ২৪০তম সংখ্যা | বিভাগ:

কে এই জাকির নায়েক ওরফে কাফির নায়েক? কি তার আক্বীদা ও মতবাদ?


খলীফাতুল্লাহ, খলীফাতু রসূলিল্লাহ, মুজাদ্দিদে আ’যম, রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনিই সর্বপ্রথম বলেন যে, “জাকির নায়েক আসলে কাফির নায়েক।” যামানার তাজদীদী মুখপত্র ‘দৈনিক আল ইহসান শরীফ’ ও ‘মাসিক আল বাইয়্যিনাত শরীফ’ উনাদের মধ্যেও তাকে কাফির নায়েক আখ্যা দেয়া হয়।

তখন কেউ কেউ বিষয়টি মেনে নিতে না পারলেও এখন সকলেই জাকির নায়েকের ‘কাফির’ হওয়ার ব্যাপারে একমত। আমাদেরকে অনুসরণ করে এখন অনেকেই তাকে কাফির ফতওয়া দিচ্ছে।

বলা হয়, পৃথিবীর প্রায় ৫০০ ইসলামী প্রতিষ্ঠান থেকে তাকে কাফির ফতওয়া দেয়া হয়েছে। আর তা বাস্তব ও দলীলসম্মতও বটে। কারণ, তার লেকচার ও প্রকাশনার মাধ্যমে তার কাফির হওয়ার হাজারো প্রমাণ বের হয়ে এসেছে। তার হাজারো কুফরী বক্তব্য ও লিখনী থেকে নিম্নে কতিপয় কুফরী বক্তব্য ও লিখনী তুলে ধরা হলো-

১. ‘রাম ও কৃষ্ণ নবী হতে পারে।’ নাউযুল্লিাহ! (জাকির নায়েক: লেকচার সমগ্র- ভলিয়ম-২, ১৬২ পৃষ্ঠা)

www.youtube.com/watch?v=Ngg_Ygff1N4

২. ‘পবিত্র কুরআন শরীফ উনার মধ্যে ব্যাকরণগত ভুল আছে।’ নাউযুবিল্লাহ! (জাকির নায়েক: লেকচার সমগ্র- ভলিয়ম-১, ৫১২ পৃষ্ঠা)

www.youtube.com/watch?v=ZtfrJ6prJQo

৩. ‘ওযু ছাড়া পবিত্র কুরআন শরীফ স্পর্শ করা ও পড়া যাবে।’ নাউযুবিল্লাহ! (জাকির নায়েক: লেকচার সমগ্র- ভলিয়ম-২, ৬২৬ পৃষ্ঠা)

www.youtube.com/watch?v=RaMwSNWFhyI

৪. সে ‘ইয়াজিদের নামের সাথে ‘রাদ্বিয়াল্লাহু তায়ালা আনহু [Peace Be Upon Him] এই পবিত্র বাক্য ব্যবহার করে থাকে।’ নাউযুবিল্লাহ!

www.youtube.com/watch?v=1mMQbR_48IU

৫. ‘হিন্দুদের বেদ মহান আল্লাহ পাক উনার বাণী হতে পারে।’ নাউযুবিল্লাহ! (জাকির নায়েক: লেকচার সমগ্র- ভলিয়ম-২, ১৬২ পৃষ্ঠা)

৬. ‘ইসলামে ৪ জন মহিলা নবী ছিলো।’ নাউযুবিল্লাহ! (ভলিয়ম-১, ৩৫৫ পৃষ্ঠা)

৭. ‘সম্মানিত মাযহাব উনার ৪ জন ইমামই ভুল করেছেন।’ নাউযুবিল্লাহ! (ভলিয়ম-৫, ৯২ পৃষ্ঠা)

৮. মহান আল্লাহ পাক উনাকে বিষ্ণু ও ব্রাহ্ম নামে ডাকা যাবে।’ নাউযুবিল্লাহ! (ভলিয়ম-১, ২৬৫ পৃষ্ঠা)

৯. ‘নূরে মুজসাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি হায়াতুন নবী নন। হায়াতুন নবী হলে দাফন করা হলো কেন?’ নাউযুবিল্লাহ! (ভলিয়ম-৯৫, ৯৫ পৃষ্ঠা)

১০. সে হিন্দুদের ভাই বলে সম্বোধন করে এবং বলে- আমরা হিন্দু ভাইদের ভালোবাসি।’ নাউযুবিল্লাহ! (concept of God in Major religions-from the CD-ÓPresenting Islaam and Clarifying Misconceptions –Lecture series by Dr.Zaakir Naik, Developed by AHYA Multi-Media- 12 Enlightening Sessions)

১১. মহান আল্লাহ পাক উনার সবকিছুর উপর ক্ষমতা রয়েছে কিন্তু তিনি সবকিছু সৃষ্টি করতে অক্ষম। যেমন তিনি লম্বা বেটে মানুষ তৈরি করতে অক্ষম।’ নাউযুবিল্লাহ! (myÎt Is Quraan Word of God, from the CD ÒPresenting Islaam and Clarifying Misconceptions –Lecture series by Dr.Zaakir Naik, Developed by AHYA Multi-Media- 12 Enlightening Sessions)

১২. মুসলমান উনাদের জন্য দাড়ী রাখা ফরয নয়, সুন্নত। নাউযুবিল্লাহ! (myÎt Muhammed in various world religious scriptures – from the CD-ÓPresenting Islaam and Clarifying Misconceptions –Lecture series by Dr.Zaakir Naik, Developed by AHYA Multi-Media- 12 Enlightening Sessions)

১৩. ‘হুর’ শব্দ দ্বারা মহিলা ও পুরুষ উভয়কেই বুঝানো হয়েছে। জান্নাতী মহিলারা পুরুষ হুর পাবেন। নাউযুবিল্লাহ! (লেকচার সমগ্র-১, পৃষ্ঠা-৩৫৯)

১৪. মহিলাদের মুখে নেকাব দেয়া ফরয নয় এবং চেহারা ঢেকে রাখা আবশ্যক নয়। নাউযুবিল্লাহ! (লেকচার সমগ্র-১-১৪, পৃষ্ঠা-১৭৫)

১৫. জুমুয়ার খুতবা আরবী হওয়া জরুরী নয়। নাউযুবিল্লাহ! (লেকচার সমগ্র-৪, পৃষ্ঠা-২৩৯)

১৬. তারাবীহ নামায যত খুশি তত পড়তে পারবে। নাউযুবিল্লাহ! (লেকচার সমগ্র: ভলিয়ম-৫, ২৪৭ পৃষ্ঠা)

১৭. যারা হিন্দুস্থানে বাস করে তারা সকলেই হিন্দু। কাজেই আমাকে হিন্দু বলতে পারেন। নাউযুবিল্লাহ! (লেকচার সমগ্র- ভলিয়ম-২, ৩৬৯ পৃষ্ঠা)

১৮. মহিলাদের মসজিদে গিয়ে নামায পড়া জায়িয। নাউযুবিল্লাহ! (লেকচার সমগ্র- ভলিয়ম-৪, ২৩৪ পৃষ্ঠা)

১৯. মাযহাব মানা জরুরী নয়। পবিত্র কুরআন শরীফ, পবিত্র হাদীছ শরীফ মুতাবিক চললেই হয়। নাউযুবিল্লাহ! (লেকচার সমগ্র- ভলিয়ম-৫, ১০২ পৃষ্ঠা)

২০. পুরুষ ও মহিলাদের নামাযে কোনো পার্থক্য নেই। নাউযুবিল্লাহ! (লেকচার সমগ্র, ভলিয়ম-৪, ২৪৫ পৃষ্ঠা)

২১. কাফির নায়েক বলেছে যে, সে অন্ধভাবে পরকাল, জান্নাত, জাহান্নাম, রূহ, জ্বিন, ফেরেস্তা বিশ্বাস করে না। সে যুক্তি এবং সম্ভবনা তত্ত্ব (theory of probability) দ্বারা বিশ্বাস করে। (নাঊযুবিল্লাহ মিন যালিক) (সূত্র: Quraan and Modern Science- conflict or conciliation- ÍÓPresenting Islaam and Clarifying Misconceptions –Lecture series by Dr.Zaakir Naik, Developed by AHYA Multi-Media- 12 Enlightening Sessions)

২২. কাফির নায়েক সে ‘পবিত্র সুরা ত্ব-হা শরীফ’ উনার ২৫ নম্বর পবিত্র আয়াত শরীফ উনার অর্থ বিকৃত করে বলেছে- “হে আল্লাহ পাক! আমার মস্তিস্ককে (কেন্দ্র) প্রশস্ত করে দিন।” সে আরবী ‘ছদর’ শব্দের অর্থ করেছে ‘মস্তিস্ক’ কারণ হিসেবে উল্লেখ করেছে যে, বর্তমান বিজ্ঞান প্রমাণ করেছে ক্বলব নয়; বরং মস্তিস্কই সকল চিন্তা শক্তির উৎস। (নাউযুবিল্লাহ মিন যালিক) (Is Quraan Word of God, from the CD-ÓPresenting Islaam and Clarifying Misconceptions –Lecture series by Dr.Zaakir Naik, Developed by AHYA Multi-Media- 12 Enlightening Sessions)

২৩. কাফির নায়েক সে তার এক লেকচারে বলেছে যে, “নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এবং হযরত মুসা আলাইহিস সালাম উনারা মহান আল্লাহ পাক উনার মনোনীত রসূল ছিলেন এবং একই সাথে উনারা দুনিয়ার রাজা ছিলেন।” (নাউযুবিল্লাহ মিন যালিক) (Similarities between Islaam and Christianity- from the CD-ÓPresenting Islaam and Clarifying Misconceptions –Lecture series by Dr.Zaakir Naik, Developed by AHYA Multi-Media- 12 Enlightening Sessions)

২৪. কাফির নায়েক সে পবিত্র কুরআন শরীফ উনার পবিত্র আয়াত শরীফ উনার সাথে কবরি দাস (ভারতরে তথাকথতি এক মুসলমান যে সম্মানতি ইসলাম র্ধম এবং হন্দিু র্ধমকে এক করার অপচষ্টো চালিয়েছিল) এর শ্লোকরে তুলনা করছে। (নাউযুবিল্লাহ মিন যালিক) (concept of God in major religions- from the CD-”Presenting Islaam and Clarifying Misconceptions –Lecture series by Dr.Zaakir Naik, Developed by AHYA Multi-Media- 12 Enlightening Sessions)

২৫. কাফির নায়িককে প্রশ্ন করা হয়েছিল সে কেন বিধর্মীদের ধর্মগ্রন্থ থেকে উদ্ধৃতি দিয়ে থাকেন, সম্মানিত দ্বীন ইসলাম উনার অনেক বিষয়ে ব্যাখা করার চেষ্টা করে। সে বলেছিল বিধর্মীরা পবিত্র কুরআন শরীফ বিশ্বাস করে না। (নাউযুবিল্লাহ মিন যালিক) (Muhammed in various world religious scriptures – -”Presenting Islaam and Clarifying Misconceptions –Lecture series by Dr.Zaakir Naik, Developed by AHYA Multi-Media- 12 Enlightening Sessions)

২৬. কাফির নায়েক সে পবিত্র কুরআন শরীফ উনার সূরা বাক্বারা শরীফ উনার ২৩ নম্বর পবত্রি আয়াত শরীফ উল্লখে করে বলেছে যে, “মহান আল্লাহ পাক তিনি পবত্রি কুরআন শরীফ তৈরী করেছেন।” (নাউযুবিল্লাহ মিন যালিক) (Salaah- The programming towards righteousness- Presenting Islaam and Clarifying Misconceptions –Lecture series by Dr.Zaakir Naik, Developed by AHYA Multi-Media- 12 Enlightening Sessions)

২৭. কাফির নায়েক নাস্তিকদের স্বাগত জানায় কারণ তারা কালিমা শরীফ এর প্রথম অংশ “লা ইলাহা” র্অথাৎ “কোন প্রভু নইে” স্বীকার করে। (নাউযুবিল্লাহ মিন যালিক) (Quraan and Modern Science- conflict or conciliation- Í”Presenting Islaam and Clarifying Misconceptions –Lecture series by Dr.Zaakir Naik, Developed by AHYA Multi-Media- 12 Enlightening Sessions)

২৮. কাফির নায়েক চমর মুর্খতা জাহির করে বলেছে, যে কোন র্ধমীয়গ্রন্থটি প্রকৃত পক্ষে সৃষ্টর্কিতা উনার কালাম? তার চুড়ান্ত পরীক্ষা বিজ্ঞান দ্বারা সম্ভব। (নাউযুবল্লিাহ মনি যালকি) (Symposium- religion in the right perspectiveÍÍ”Presenting Islaam and Clarifying Misconceptions –Lecture series by Dr.Zaakir Naik, Developed by AHYA Multi-Media- 12 Enlightening Sessions)

২৯. কাফির জাকির নায়েক সে বলেছে যে, মুসলমান এবং হিন্দুদের মধ্যে মুল পার্থক্য হলো মুসলমান বিশ্বাস করে সবকিছু সৃষ্টিকর্তার অর্থাৎ everything is God‘s অন্যদিকে হিন্দুরা বিশ্বাস করে সবকিছু সৃষ্টিকর্তা অর্থাৎ everything is God. (নাউযুবল্লিাহ মনি যালকি) (Universal brotherhood- ÍÍ ÓPresenting Islaam and Clarifying Misconceptions –Lecture series by Dr.Zaakir Naik, Developed by AHYA Multi-Media- 12 Enlightening Sessions) ৩০. কাফরি নায়কে পবত্রি সূরা বাক্বারা শরীফ উনার ১৫৪ নম্বর পবত্রি আয়াত শরীফ উল্লখে করে বলছে যে, পবত্রি আয়াত শরীফ উনার মধ্যে উল্লখিতি ..বরং তারা জীবিত” এর র্অথ হলো পরকালে তারা আবার জীবিত হবে (পুনরুত্থান) এবং তাদরে পুরষ্কৃত করা হবে। (নাউযুবল্লিাহ মিন যালিক) (Terrorism & Jihaad- an islaamic perspective- released by Peace Center) কাফির নায়েক সে আরো বলেছে-

৩১. নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি পবিত্র রওজা মুবারকে সশরীরে মৃত। নাউযুবিল্লাহ!

৩২. হায়েয-নেফাস ঋতুবর্তী মহিলারা অর্থাৎ স্বাভাবিক মাজুর ও সন্তান হওয়ার কারণে মাজুরতা মহিলারা পবিত্র কুরআন শরীফ পড়তে পারবে। নাউযুবিল্লাহ!

৩৩. পবিত্র ঈদ উনার দিন পবিত্র জুমুআর নামায পড়া লাগে না। নাউযুবিল্লাহ!

৩৪. পবিত্র তারাবীহ নামায ও পবিত্র তাহাজ্জুদ নামায এক-ই নামায। নাউযুবিল্লাহ!

৩৫. পবিত্র তারাবীহ নামায শুধু ৮ রাকায়াত আদায় করতে হবে। নাউযুবিল্লাহ!

৩৬. ফজরের আযানের পরও সাহরী খাওয়া যাবে।

৩৭. এক সাথে ৩ তালাক দিলে ১ তালাক হবে।

৩৮. খ্রিষ্টান শার্ট-প্যান্ট-টাই-কোর্ট এইগুলো নামায আদায়ের সবচাইতে উত্তম পোষাক। নাউযুবিল্লাহ!

৩৯. কাকড়া ও কচ্ছপ খাওয়া হালাল। নাউযুবিল্লাহ!

৪০. নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার একাধিক বিবাহ ছিলো রাজনৈতিক উদ্দেশ্য। নাউযুবিল্লাহ!

৪১. ক্বাযা নামায পডা লাগে না। নাউযুবিল্লাহ!

৪২. কাফির শিয়া ও সুন্নীদের মধ্যে পার্থক্যটা শুধু মাত্র ‘রাজনৈতিক, আক্বীদা গত নয়। নাউযুবিল্লাহ!

৪৩. শিয়া এবং সুন্নিদের মধ্যে কোনো পার্থক্য নেই। নাউযুবিল্লাহ!

৪৪. টিভিতে কার্টুন ছবি দেখা জায়িয। নাউযুবিল্লাহ!

এরকম হাজারো সুস্পষ্ট কুফরী ও ভ্রান্ত আক্বীদায় বিশ্বাসী হওয়ার পরও কি তার ভক্তরা তাকে অন্ধের মত অনুসরণ করে বেঈমান হয়ে জাহান্নামের পথ ধরবে?

অতএব, সকলের উচিত- সময় থাকতে খালিছ তওবা করে ফিরে আসা। নচেৎ জাহান্নামে যাওয়া ব্যতীত কোনো গত্যন্তর থাকবে না।


-আল্লামা মুফতী মুহম্মদ আযীযুল্লাহ

নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি হায়াতুন নবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হওয়ার অকাট্য দলীলসমূহ

সাইয়্যিদুল আম্বিয়া ওয়াল মুরসালীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার নিসবত মুবারকই সমস্ত মর্যাদা ও মর্তবা লাভের মূল মাধ্যম বা উসীলা

মাশুকে মাওলা, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মহাসম্মানিত হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনারা ঈমান, আমল এবং নাজাতের মূল

মহাসম্মানিত হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের সাওয়ানেহে উমরী মুবারক এবং বেমেছাল ফাযায়িল-ফযীলত, বুযূর্গী-সম্মান মুবারক সম্পর্কে জানা সমস্ত জিন-ইনসান, তামাম কায়িনাতবাসীর জন্য ফরযে আইন

সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, সাইয়্যিদাতু নিসায়ি আহলিল জান্নাহ, বিনতু রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হযরত ছানিয়াহ আলাইহাস সালাম উনার সম্মানিত জীবনী মুবারক