আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

সংখ্যা: ২৪২তম সংখ্যা | বিভাগ:

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ


আল বাইয়্যিনাত শরীফ প্রতিবেদন : যামানার খাছ লক্ষ্যস্থল ওলীআল্লাহ, যামানার ইমাম ও মুজতাহিদ, খলীফাতুল্লাহ, খলীফাতু রসূলিল্লাহ, ইমামুল আইম্মাহ, মুহইস সুন্নাহ, কুতুবুল আলম, আওলাদে রসূল, মুজাদ্দিদে আ’যম, সাইয়্যিদুনা ইমাম রাজারবাগ শরীফ উনার সম্মানিত হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেছেন, সম্মানিত দ্বীন ইসলাম উনার কোনো হুকুম বাড়ানো বা কমানো জায়িয নেই। কোনো মুসলমান পবিত্র কুরআন শরীফ ও পবিত্র সুন্নাহ শরীফ উনাদের খিলাফ কোনো আইন মানতে পারে না এবং আমলও করতে পারে না।

সম্প্রতি সরকার কর্তৃক ‘বাল্যবিবাহ নিরোধ আইন-২০১৪’ নামে ‘বিবাহের বয়স নির্ধারণ করার বিষয়ে’ সম্মানিত শরীয়ত উনার ফায়ছালা তুলে ধরে তিনি এসব কথা বলেন।

মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ উনার সম্মানিত হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, স্বয়ং নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি এবং স্বয়ং খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক তিনি ঈমানদারদের তথা ছেলে ও মেয়েকে বিবাহ করার ও বিবাহ দেয়ার জন্য কোন বয়স নির্দিষ্ট করে দেননি। তাহলে সরকার কিভাবে ঈমানদারদের বিবাহের বয়স নির্দিষ্ট করে? তাহলে সরকার কি দাবি করে সরকারের প্রতি ওহী নাযিল হয়? নাউযুবিল্লাহ! কেউ যদি ঈমানদারদের বিবাহের বয়স নির্দিষ্ট করতে চায়; তাহলে সে ঈমানদার থাকতে পারবে না।

মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ উনার সম্মানিত হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি আরো বলেন, সরকার যদি ঈমানদারদের জন্য বিবাহের বয়স নির্দিষ্ট করতে চায় এবং নিজেদেরকে ঈমানদার দাবি করে; তাহলে সরকারকে অবশ্যই পবিত্র কুরআন শরীফ ও পবিত্র সুন্নাহ শরীফ থেকে দলীল পেশ করতে হবে। অন্যথায় এ আইন অবশ্যই প্রত্যাহার করতে হবে। কারণ স্বয়ং মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন, ‘তোমরা যদি সত্যবাদী হও তাহলে দলীল পেশ করো।’ (পবিত্র সূরা বাক্বারা শরীফ: পবিত্র আয়াত শরীফ ১১১)

মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ উনার সম্মানিত হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, সব আনজুমান আমীলগণের দায়িত্ব-কর্তব্য হলো ঈমানদারদের বিবাহের বয়স নির্দিষ্টকারী তথাকথিত ‘বাল্যবিবাহ নিরোধ আইন-২০১৪’ সর্ম্পকে ঈমানদারগণ উনাদের সবাইকে ব্যাপকভাবে সচেতন করা এবং অবিলম্বে এ আইন প্রত্যাহারে ব্যাপক প্রতিবাদ জানানো।

মাহফিল সংবাদ

আহলান-সাহলান আযীমুশশান পবিত্র ঈদে বিলাদতে হযরত হাদিউল উমাম আলাইহিস সালাম

৯ই জুমাদাল উলা শরীফ ছিলো নকশায়ে হযরত যুননূরাইন আলাইহিস সালাম, কুতুবুল আলম, হাদিউল উমাম, আওলাদে রসূল, সাইয়্যিদুনা হযরত শাহদামাদ ছানী ক্বিবলা আলাইহিস সালাম উনার বেমেছাল মহিমান্বিত, রহমত-বরকত, ফযীলতপূর্ণ, সাকীনাপূর্ণ পবিত্রতম বিলাদত শরীফ দিবস। সুবহানাল্লাহ!

এ মহাসম্মানিত পবিত্র দিবস মুবারক উপলক্ষে রাজারবাগ শরীফ উনার মধ্যে আযীমুশশান, পবিত্র মীলাদ শরীফ-ক্বিয়াম শরীফ, আলোচনা মজলিস ও সামা শরীফ উনার মাহফিল, প্রতিযোগিতা, দৈনিক আল ইহসান শরীফ উনার মধ্যে বিশেষ সংখ্যা প্রকাশসহ বিশেষ মক্ববুল দোয়া-মুনাজাত শরীফ ও বিশেষ তাবারুকের আয়োজন করা হয়।

তাছাড়া বিশ্বব্যাপী বিভিন্ন আনজুমান মজলিস উনাদের উদ্যোগে মহিমান্বিতভাবে এ মুবারক দিবস পালিত হয়। সুবহানাল্লাহ!

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

পৃথিবীর ইতিহাসে নজীরবিহীন অনন্তকালব্যাপী জারীকৃত পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ উনার বিশেষ শান মুবারক ৬৩ দিনব্যাপী বিশেষ মাহফিল

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ