আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

সংখ্যা: ২৪৩তম সংখ্যা | বিভাগ:

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আল বাইয়্যিনাত শরীফ প্রতিবেদন : যামানার খাছ লক্ষ্যস্থল ওলীআল্লাহ, যামানার ইমাম ও মুজতাহিদ, খলীফাতুল্লাহ, খলীফাতু রসূলিল্লাহ, ইমামুল আইম্মাহ, মুহইস সুন্নাহ, কুতুবুল আলম, আওলাদে রসূল, মুজাদ্দিদে আ’যম, সাইয়্যিদুনা ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি পবিত্র যাকাত আদায়ের গুরুত্ব সম্পর্কে বলেন, পবিত্র কালামুল্লাহ শরীফ উনার মধ্যে মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন, “তোমরা নামায কায়িম করো, যাকাত আদায় করো। আর তোমরা নিজেদের জন্য যে উত্তম আমল অগ্রীম প্রেরণ করে থাকো তার প্রতিদান মহান আল্লাহ পাক উনার নিকট পাবে। নিশ্চয়ই মহান আল্লাহ পাক তিনি তোমরা যে সমস্ত নেক আমল করে থাকো তা দেখেন।”

মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি পবিত্র যাকাত আদায়ের ফযীলত সর্ম্পকে বলেন, মহান আল্লাহ পাক তিনি আরো ইরশাদ মুবারক করেন, “আপনি তাদের সম্পদ হতে ছদক্বা (যাকাত) গ্রহণ করবেন। উনার দ্বারা আপনি তাদেরকে পবিত্র ও ইছলাহ করবেন। আপনি তাদের জন্য দুআ করুন। নিশ্চয়ই আপনার দুআ তাদের জন্য পরম প্রশান্তির কারণ। মহান আল্লাহ পাক তিনি সবকিছুই শোনেন, জানেন।”

মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি আরো বলেন, হযরত আব্দুল্লাহ ইবনে আবূ আওফা রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু তিনি বলেন, কোন পরিবারের লোকেরা যখন নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার নিকট তাদের পবিত্র যাকাত নিয়ে আসতেন, তখন তিনি বলতেন, আয় মহান আল্লাহ পাক! আপনি অমুক পরিবারের প্রতি রহমত বর্ষণ করুন। হযরত আব্দুল্লাহ রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু তিনি বলেন, একদা আমার পিতা উনার নিকট পবিত্র যাকাত নিয়ে আসলেন, তখন নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, আয় মহান আল্লাহ পাক! আপনি দয়া করুন হযরত আবূ আওফা রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু উনার পরিবার উনাদের প্রতি।” সুবহানাল্লাহ! (বুখারী শরীফ, মুসলিম শরীফ)

মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, সম্মানিত যাকাত যদি কেউ কুফরী আক্বীদা সম্বলিত এবং দ্বীন ইসলাম উনার ক্ষতিসাধনে লিপ্ত তথা হরতাল, লংমার্চ, সন্ত্রাসবাদে জড়িত, সম্মানিত দ্বীন ইসলাম উনার নামে তন্ত্র-মন্ত্র লিপ্ত এরুপ কোন স্থানে বা কোন ব্যক্তিকে যাকাত দেয় তাহলে কম্মিনকালেও তার যাকাত আদায় হবেনা।

কারণ মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন, “নেকী ও পরহেজগারীতে সহযোগীতা কর, বদী ও পাপে না। এ বিষয়ে মহান আল্লাহ পাক উনাকে ভয় কর। নিশ্চয়ই মহান আল্লাহ পাক তিনি কঠিন শাস্তিদাতা।”

তাই আনজুমান আমীলগণের দায়িত্ব-কর্তব্য হলো, আহলে সুন্নত ওয়াল জামায়াত উনার আক্বীদা পোষণকারী, সূক্ষাতিসূক্ষ সুন্নত পালনের শিক্ষা দানকারী, হাক্বীকী পর্দা পালনকারী অর্থাৎ হাক্বীকী আল্লাহওয়ালা হওয়ার একমাত্র প্রতিষ্ঠান মুহম্মদিয়া জামিয়া শরীফ মাদরাসায় সারাবিশ্ব থেকে পবিত্র যাকাত আদায় করে পৌছানোর সর্বাত্মক কোশেশ করা।

মাহফিল সংবাদ

রাজারবাগ শরীফ পবিত্র সুন্নতী জামে মসজিদে প্রতিদিন বাদ ইশা খ¦লীফাতুল্লাহ, খ¦লীফাতু রসূলিল্লাহ, মুজাদ্দিদে আ’যম, আওলাদে রসূল ঢাকা রাজারবাগ শরীফ উনার মামদূহ সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম উনার জারীকৃত অন্তকালব্যাপী পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ মাহফিল অনুষ্ঠিত হচ্ছেন। তাছাড়াও পবিত্র রজবুল হারাম শরীফ মাসে আরো অনেকগুলো সম্মানিত মাহফিল অনুষ্ঠিত হয়।

১লা রজবুল হারাম শরীফ: দোয়া কবূলের পাঁচটি রাতের মধ্যে একটি মহান রাত।

পবিত্র রজব মাস উনার ১ম জুমুয়ার রাত : নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি এ মুবারক দিনে উনার আম্মাজান আলাইহাস সালাম উনার পবিত্র খিদমত মুবারক-এ তাশরীফ গ্রহণ করেন।

৬ রজবুল হারাম : হযরত খাজা মুঈনুদ্দীন হাসান চীশতী আযমিরী সানজেরী রহমতুল্লাহি আলাইহি উনার পবিত্রতম বিছাল শরীফ দিবস।

১৩ রজবুল হারাম : সাইয়্যিদুনা ইমামুল আউয়াল হযরত কাররামাল্লাহু ওয়াজহাহূ আলাইহিস সালাম উনার পবিত্র বিলাদত শরীফ দিবস।

১৪ রজবুল হারাম : সাইয়িদুনা ইমামুস সাদিস হযরত ইমাম জা’ফর ছাদিক্ব আলাইহিস সালাম উনার পবিত্র বিছাল শরীফ দিবস।

২৭ রজবুল হারাম : হযরত মুজাদ্দিদ আ’যম আলাইহিস সালাম উনার পবিত্র লাইলাতুর রাগায়িব শরীফ এবং পবিত্র শবে মি’রাজ শরীফ দিবস।

এসব সম্মানিত দিবস মুবারক উপলক্ষে রাজারবাগ শরীফ সুন্নতী জামে মসজিদ উনার মধ্যে আযীমুশ্বান আলোচনা মজলিস ও সামা’ শরীফ উনার মাহফিল, প্রতিযোগীতা, দৈনিক আল ইহসান শরীফ উনার বিশেষ সংখ্যা প্রকাশসহ বিশেষ মক্ববূল দোয়া-মুনাজাত শরীফ ও বিশেষ তাবাররুকের আয়োজন করা হয়।

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

পৃথিবীর ইতিহাসে নজীরবিহীন অনন্তকালব্যাপী জারীকৃত পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ উনার বিশেষ শান মুবারক ৬৩ দিনব্যাপী বিশেষ মাহফিল

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ