আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

সংখ্যা: ২৪৪তম সংখ্যা | বিভাগ:

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ


 

যামানার ইমাম ও মুজতাহিদ, খ¦লীফাতুল্লাহ, খ¦লীফাতু রসূলিল্লাহ, ইমামুশ শরীয়ত ওয়াত তরীক্বত, মুহইস সুন্নাহ, কুতুবুল আলম, মুজাদ্দিদে মিল্লাত ওয়াদ দ্বীন, হাকিমুল হাদীছ, হুজ্জাতুল ইসলাম, রসূলে নু’মা, সুলত্বানুল আরিফীন, সুলত্বানুল আউলিয়া ওয়াল মাশায়িখ, ইমামুল আইম্মাহ, ক্বইয়ূমুয যামান, জাব্বারিউল আউওয়াল, ক্বউইয়্যুল আউওয়াল, সুলতানুন নাছীর, হাবীবুল্লাহ, জামিউল আলক্বাব, আওলাদুর রসূল, মাওলানা, সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম তিনি হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের ফাযায়িল-ফযীলত এবং উনাদের খিদমত মুবারক সম্পর্কে পবিত্র কুরআন শরীফ উনার উদ্ধৃতি দিয়ে  বলেন, “হে আমার হাবীব ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম! আপনি জানিয়ে দিন, আমি তোমাদের নিকট কোনো বিনিময় চাচ্ছি না। আর চাওয়াটাও স্বাভাবিক নয়; তোমাদের পক্ষে দেয়াও কস্মিনকালে সম্ভব নয়। তবে তোমরা যদি ইহকাল ও পরকালে হাক্বীক্বী কামিয়াবী হাছিল করতে চাও; তাহলে তোমাদের জন্য ফরয-ওয়াজিব হচ্ছে- আমার হযরত আহলে বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদেরকে মুহব্বত করা, তা’যীম-তাকরীম মুবারক করা, উনাদের খিদমত মুবারক উনার আনজাম দেয়া।” (পবিত্র সূরা শূরা শরীফ: পবিত্র আয়াত শরীফ ২৩)

মুজাদ্দিদে আ’যম, সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম তিনি বলেন,  পবিত্র হাদীস শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক হয়েছে, “তোমরা আমার আহলে বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদেরকে সেরূপ গুরুত্বপূর্ণ ও সম্মানিত মনে করবে যেমন তোমাদের শরীরের মধ্যে মাথাকে গুরুত্বপূর্ণ মনে করো। আর মাথার মধ্যে দুটি চোখকে যেমন গুরুত্বপূর্ণ ও জরুরী মনে করো তেমনি আমার আহলে বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদেরকে গুরুত্বপূর্ণ ও জরুরী মনে করবে। কেননা দুটি চোখ ব্যতীত মাথা সঠিকভাবে পরিচালিত হতে পারে না।” (মুসতাদরাকে হাকিম, আশশরফুল মুয়াব্বিদ-২৮)

‘তাযকিরাতুল হুফফাজ’ নামক কিতাবে বর্ণিত আছে, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, “যে ব্যক্তি আমার সম্মানিত আহলে বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের কারো খিদমত মুবারকের আঞ্জাম দিবে আমি নিজে উনার পক্ষ থেকে উহার প্রতিদান দিবো।” সুবহানাল্লাহ! (যখায়িরুল উক্ববা-১৯)

তাই আনজুমান আমীলগণের দায়িত্ব-কর্তব্য হলো, হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের ফাযায়িল-ফযীলত জেনে উনাদেরকে মুহব্বত করা, তা’যীম-তাকরীম মুবারক করা, উনাদের খিদমত মুবারক উনার যথাযথ আনজাম দেয়া।

মাহফিল সংবাদ

অনন্তকালব্যাপী জারীকৃত পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ মাহফিল

রাজারবাগ শরীফ পবিত্র সুন্নতী জামে মসজিদে প্রতিদিন বাদ ইশা ইমামুল আইম্মাহ, ক্বইয়ূমুয যামান, জাব্বারিউল আউওয়াল, ক্বউইয়্যুল আউওয়াল, সুলতানুন নাছীর, হাবীবুল্লাহ, জামিউল আলক্বাব, আওলাদুর রসূল, মাওলানা, সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম উনার জারীকৃত অনন্তকালব্যাপী পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ মাহফিল অনুষ্ঠিত হচ্ছেন। তাছাড়া পবিত্র শা’বান শরীফ মাসে আরো অনেকগুলো সম্মানিত মাহফিল অনুষ্ঠিত হয়।

ঈদে বিলাদতে সাইয়্যিদাতাল উমাম

হযরত  শাহনাওয়াসি ক্বিবলাতাইন

আলাইহিমাস সালাম!

গত ২৯শে মাহে শা’বান শরীফ ছিল লখতে জিগরে হযরত নক্বীবাতুল উমাম এবং হযরত শাফিউল উমাম আলাইহিমাস সালাম, জান্নাতী যুননুরাঈন, সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, ক্বায়িম-মাক্বামে হযরত যাহরা আলাইহাস সালাম, আওলাদে রসূল, সাইয়্যিদাতাল উমাম, হযরত শাহ নাওয়াসী ক্বিবলাতাইন আলাইহিমাস সালাম উনাদের মহাসম্মানিত পবিত্রতম বিলাদত শরীফ দিবস!

তাছাড়া পবিত্র ৫ই শা’বান শরীফ ছিল হযরত ইমামুস ছালিছ হযরত ইমাম হুসাইন আলাইহিস সালাম ও ইমামুর রবি হযরত যাইনুল আবেদীন আলাইহিস সালাম উনাদের পবিত্রতম বিলাদত শরীফ দিবস এবং ১৫ই শা’বান শরীফ ছিল হযরত ইমামুস ছানী হযরত ইমাম হাসান আলাইহিস সালাম উনার সম্মানিত বিলাদত শরীফ দিবস। তাছাড়া ১৪ই শা’বান শরীফ দিবাগত রাত ছিল পবিত্র শবেবরাত।

এসব সুমহান দিবস মুবারক উপলক্ষে রাজারবাগ শরীফ সুন্নতী জামে মসজিদে আজীমুশ্বান ওয়াজ শরীফ- সামা শরীফ প্রতিযোগীতা, মীলাদ শরীফ, ক্বিয়াম শরীফ, বিশেষ মক্ববুল দোয়া-মুনাজাত শরীফ ও দৈনিক আল ইহসান শরীফ উনার বিশেষ সংখ্যা প্রকাশসহ বিশেষ তাবারুকের আয়োজন করা হয়। তাছাড়া মাথার মুকুট, গলার ব্যাজসহ বিভিন্ন সামগ্রী বের করা হয়।

এসব মাহফিলে প্রধান অতিথি হিসেবে তাশরীফ রাখেন, খ¦লীফাতুল্লাহ, খ¦লীফাতু রসূলিল্লাহ, মুজাদ্দিদে আ’যম, সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম তিনি। সুবহানাল্লাহ!

একইভাবে আজিমুশ্বান এসব দিবসসমূহ মুহম্মদিয়া জামিয়া শরীফ বালিকা মাদরাসায় ছাত্রী ও মহিলা আনজুমান উনাদের উদ্যোগে অত্যন্ত মুহব্বত, তা’যীম-তাকরীম, শান-মান এবং যওক-শওকের সাথে পালিত হয়।

এসব মাহফিলে প্রধান অতিথি হিসেবে তাশরীফ রাখেন, স্বয়ং সাইয়্যিদাতুন্ নিসা, ইমামাতুস সিদ্দীকা, আওলাদে রসূল, সাইয়্যিদাতুনা হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম তিনি। সুবহানাল্লাহ!

উল্লেখ্য সুমহান এসব দিবস মুবারকসমূহ সারাদেশে এবং বহির্বিশ্বের সব পুরুষ ও মহিলা আনজুমান উনাদের উদ্যোগে অত্যন্ত মুহব্বত, তা’যীম-তাকরীম, শান-শওকত এবং যওক-শওকের সাথে পালিত হয়।

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

পৃথিবীর ইতিহাসে নজীরবিহীন অনন্তকালব্যাপী জারীকৃত পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ উনার বিশেষ শান মুবারক ৬৩ দিনব্যাপী বিশেষ মাহফিল

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ