আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

সংখ্যা: ২৬৩তম সংখ্যা | বিভাগ:

আল বাইয়্যিনাত শরীফ প্রতিবেদন : যামানার খাছ লক্ষ্যস্থল ওলীআল্লাহ, যামানার ইমাম ও মুজতাহিদ, খলীফাতুল্লাহ, খলীফাতু রসূলিল্লাহ, ইমামুল আইম্মাহ, মুহইস সুন্নাহ, কুতুবুল আলম, আওলাদে রসূল, মুজাদ্দিদে আ’যম, সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম তিনি বলেন, মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন, “তোমাদের মধ্যে যারা কাফির-মুশরিক তথা বিধর্মীদের সাথে মিল মুহব্বত রাখবে, তারা সেই সমস্ত কাফির-মুশরিক তথা বিধর্মীদের অন্তর্ভুক্ত হবে।” নাঊযুবিল্লাহ! আর পবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে মহান আল্লাহ পাক উনার রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, “যে ব্যক্তি যে সম্প্রদায়ের সাথে মিল রাখে সে তাদের দলভুক্ত এবং তার হাশর-নশর তাদের সাথেই হবে।”

মুজাদ্দিদে আ’যম, সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম তিনি বলেন, কাজেই সরকারিভাবে অথবা বেসরকারিভাবে যারা মুসলমান হওয়া সত্ত্বেও বিধর্মীদের অনুষ্ঠানে অংশগ্রহণ করে, সাহায্য-সহযোগিতা করে, আনন্দ উপভোগ করে, প্রসাদ খায়, পূজার মেলায় যায় ও জিনিস কেনাকাটা করে তাদের খাছ তওবা করা উচিত। কারণ বিধর্মীদের পূজার জন্য কোনো প্রকার সাহায্য- সহযোগিতা করা, অনুষ্ঠানে অংশ গ্রহণ করা, আনন্দ উপভোগ করা, প্রসাদ খাওয়া এমনকি তাদের মেলায় যাওয়া ও কেনাকাটা করা অর্থাৎ পূজা বা সংশ্লিষ্ট যে কোনো কাজে, যে কোনোভাবে শরীক থাকা প্রকৃতপক্ষে পূজা করারই নামান্তর। নাঊযুবিল্লাহ!

মুজাদ্দিদে আ’যম, সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম তিনি বলেন, মহান আল্লাহ পাক তিনি ‘পবিত্র সূরা কাফিরূন শরীফ’ উনার মধ্যে ইরশাদ মুবারক করেন, “তোমাদের ধর্ম তোমাদের জন্য এবং আমাদের দ্বীন আমাদের জন্য।” কাজেই যারা বলে থাকে যে, ‘মুসলমান উনারা বিধর্মীদের পূজায় যাবে এবং বিধর্মীরা মুসলমান উনাদের ঈদে আসবে- সে কথা সম্পূর্ণ পবিত্র কুরআন শরীফ উনার বিরোধী ও কুফরী কথা। আর বাস্তবে মুসলমান তাদের ইলমহীনতা, অজ্ঞতা ও মূর্খতার জন্য বিধর্মীদের পূজায় গেলেও কোনো বিধর্মীই মুসলমান উনাদের সাথে পবিত্র লাইলাতুল বরাত শরীফ, পবিত্র লাইলাতুল ক্বদর শরীফ ইত্যাদি মুসলমানদের অনুষ্ঠানে মসজিদে যায় না এবং যাবেও না। এখানে স্মরণীয় যে, বিধর্মীরা মুসলমান উনাদের দ্বীনী অনুষ্ঠানে শরীক হলেও মুসলমান উনাদের জন্য কোনো অবস্থাতেই বিধর্মীদের কোনো অনুষ্ঠানে শরীক হওয়া জায়িয নেই বরং কাট্টা হারাম ও নাজায়িয।

মাহফিল সংবাদ

 

অনন্তকালব্যাপী জারীকৃত পবিত্র

সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ মাহফিল

 

খ¦লীফাতুল্লাহ, খ¦লীফাতু রসূলিল্লাহ, ইমামুল আইম্মাহ, মুহইউস সুন্নাহ, কুতুবুল আলম, সাইয়্যিদে মুজাদ্দিদে আ’যম, আওলাদে রসূল সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম উনার কর্তৃক জারীকৃত পৃথিবীর ইতিহাসে নজীরবিহীন অনন্তকালব্যাপী পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ মাহফিল প্রতিদিন বাদ মাগরিব হতে রাজারবাগ শরীফ পবিত্র সুন্নতী জামে মসজিদে অনুষ্ঠিত হচ্ছে। বিগত দিনগুলোতে অনন্তকালব্যাপী জারীকৃত পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ মাহফিলসহ আরো অনেক মাহফিল অনুষ্ঠিত হয়।

১ শাওওয়াল শরীফ: সাইয়্যিদাতুন নিসা, আত ত্বাহিরাহ, আত তইয়্যবিাহ হযরত নকীবাতুল উমাম আলাইহাস সালাম উনার বিলাদতি শান মুবারক প্রকাশ দিবস ও পবিত্র ঈদুল ফিতর।

১৪ শাওওয়াল শরীফ: কাইয়্যুমে আউয়াল হযরত মুজাদ্দিদে আলফেসানী রহমতুল্লাহি আলাইহি উনার বিলাদতি শান মুবারক প্রকাশ দিবস।

১৯ শাওওয়াল শরীফ: ইমামুল উমাম সাইয়্যিদুনা হযরত মুজাদ্দিদে আ’যম আলাইহিস সালাম এবং উম্মুল উমাম সাইয়্যিদাতুনা হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম উনাদের আজিমুশ্বান পবিত্র নিসবাতুল আযীম শরীফ দিবস।

২১ শাওওয়াল শরীফ: উম্মুল মু’মিনীন, সাইয়্যিদাতু নিসায়িল আলামীন আছ ছালিছা হযরত ছিদ্দীক্বা আলাইহাস সালাম উনার আজিমুশ্বান পবিত্র নিসবাতুল আযীম শরীফ দিবস।

২২ শাওওয়াল শরীফ: সাইয়্যিদাতুন নিসা, নাক্বীবাতুল উমাম সাইয়্যিদাতুনা হযরত শাহযাদী ঊলা ক্বিবলা আলাইহাস সালাম এবং

সাইয়্যিদাতুন নিসা, নিবরাসাতুল উমাম সাইয়্যিদাতুনা হযরত শাহযাদী ছানী ক্বিবলা আলাইহাস সালাম উনাদের আজীমুশ্বান নিসবাতুল আযীম শরীফ দিবস।

২৫ শাওওয়াল শরীফ: ক্বায়িম-মক্বামে হযরত উম্মু রসূলিল্লাহ, সাইয়্যিদাতুনা হযরত উম্মু মুজাদ্দিদে আ’যম আলাইহাস সালাম উনার পবিত্রতম বিছালী শান মুবারক প্রকাশ দিবস।

১১ যিলক্বদ শরীফ: ইমামুছ ছিদ্দীক্বীন, ইমামুছ ছাক্বালাইন, ইমামুল মুহসিনীন, আওলাদে রসূল সাইয়্যিদুনা হযরত সাইয়্যিদুল উমাম আলাইহিস সালাম উনার বিলাদতি শান মুবারক প্রকাশ দিবস।

১২ যিলক্বদ শরীফ: সাইয়্যিদুনা হযরত মুজদ্দিদে আ’যম আলাইহিস সালাম উনার সম্মানিত মুরশিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার পবিত্র বিছালী শান মুবারক প্রকাশ দিবস।

১৪ যিলক্বদ শরীফ: বাবুল ইলম ওয়াল হিকাম, আওলাদে রসূল সাইয়িদুনা হযরত শাফীউল উমাম আলাইহিস সালাম উনার পবিত্র বিলাদতি শান মুবারক প্রকাশ দিবস।

২ যিলহজ্জ শরীফ: ইবনু রসূলিল্লাহ সাইয়্যিদুনা হযরত আন নূরুর রাবি’ আলাইহিস সালাম উনার পবিত্র বিলাদতি শান মুবারক প্রকাশ দিবস।

৯ যিলহজ্জ শরীফ: ইয়াওমে আরাফাহ।

১০ যিলহজ্জ শরীফ: পবিত্র ঈদুল আদ্বহা।

১১-১৩ যিলহজ্জ শরীফ: আইয়ামে তাশরীক।

১৪ যিলহজ্জ শরীফ: সাইয়্যিদাতুন নিসা, সাইয়্যিদাতুল উমাম, শাহ নাওয়াসী আছ ছালিছা আলাইহাস সালাম উনার বিলাদতি শান মুবারক প্রকাশ দিবস।

১৮ যিলহজ্জ শরীফ: আমীরুল মু’মিনীন, খলীফাতুল মুসলিমীন, সাইয়্যিদুনা হযরত যুন নূরাইন আলাইহিস সালাম উনার মুবারক বিছালী শান মুবারক প্রকাশ দিবস।

২৫ যিলহজ্জ শরীফ: আমীরুল মু’মিনীন, খলীফাতুল মুসলিমীন, সাইয়্যিদুনা হযরত কাররামাল্লাহু ওয়াজহাহু আলাইহিস সালাম উনার সম্মানিত খিলাফত মুবারক গ্রহণ দিবস।

২৭ যিলহজ্জ শরীফ: খলীফায়ে ছানী, আমীরুল মু’মিনীন, খলীফাতুল মুসলিমীন, সাইয়্যিদুনা হযরত ফারূক্বে আ’যম আলাইহিস সালাম উনার মুবারক বিছালী শান মুবারক প্রকাশ দিবস।

১ মুহররমুল হারাম শরীফ: খলীফায়ে ছালিছ, আমীরুল মু’মিনীন, খলীফাতুল মুসলিমীন, সাইয়্যিদুনা হযরত যুন নূরাইন আলাইহিস সালাম উনার সম্মানিত খিলাফত মুবারক গ্রহণ দিবস।

২ মুহররমুল হারাম: খয়রুল বাশার, যবিহুল্লাহ, সাইয়্যিদুল আরব, আবুল বাশার, ছহিবু নূরে মুজাসসাম ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, সাইয়্যিদুনা আবু রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সুমহান পবিত্র বিছালী শান মুবারক প্রকাশ দিবস।

৫ মুহররমুল হারাম: সাইয়্যিদাতুনা হযরত উম্মু উম্মিল উমাম আলাইহাস সালাম উনার সম্মানিত বিছলী শান মুবারক প্রকাশ দিবস।

৮ মুহররমুল হারাম: সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, সাইয়্যিদাতু নিসায়ি আহলিল জান্নাহ, বিনতু মিন বানাতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সাইয়্যিদাতুনা হযরত আন নূরুল উলা আলাইহাস সালাম উনার পবিত্র বিছালী শান মুবারক প্রকাশ দিবস।

১০ মুহররমুল হারাম: সাইয়্যিদুশ শুহাদা, সাইয়্যিদুনা হযরত ইমামুছ ছালিছ মিন আহলি বাইতি রসূলিল্লাহি ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সম্মানিত শাহাদাতী শান মুবারক প্রকাশ দিবস এবং পবিত্র আশূরা শরীফ।

এসব বিশেষ দিবসে খ¦লীফাতুল্লাহ, খ¦লীফাতু রসূলিল্লাহ, ইমামুল আইম্মাহ, মুহইউস সুন্নাহ, কুতুবুল আলম, সাইয়্যিদে মুজাদ্দিদে আ’যম, সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম উনার মুবারক পৃষ্ঠপোষকতায় আযীমুশ্বান ওয়াজ শরীফ, সামা’ শরীফ এবং মক্ববূল মুনাজাত শরীফ মাহফিল অনুষ্ঠিত হয়। সুবহানাল্লাহ!

একইভাবে উপরোক্ত বিশেষ দিবসসমূহে সাইয়্যিদাতুন নিসা, আফযালুন নিসা, নুরে জাহান, আল মাবরুরা, আল মাহযূবা, আল ক্বারীবা ওয়াল মুক্বাররিবা, হাবীবাতুল্লাহ, আওলাদে রসূল, সাইয়্যিদাতুনা হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম উনার মুবারক পৃষ্ঠপোষকতায় মহিলাদের জন্য খাছ শরয়ী পর্দার সাথে মুহম্মদিয়া জামিয়া শরীফ বালিকা মাদরাসায় বাদ জোহর বিশেষ মাহফিল অনুষ্ঠিত হয়। সুবহানাল্লাহ!

উল্লেখ্য যে, এসব আজিমুশ্শান মাহফিল উপলক্ষে প্রতিদিনই বিশেষ মক্ববুল দোয়া-মুনাজাত শরীফ বাদ সকলের জন্য বিশেষ তাবারুক মুবারক বণ্টন করা হয়।

এছাড়া বিশেষ করে মহিলাদের জন্য প্রতিদিনই বিকাল ০৩:৩০ মিনিট হতে ফালইয়াফরহূ মাহফিল অনুষ্ঠিত হয়।

আনজুমানে আল বাইয়্যিনাত সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ