আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

সংখ্যা: ২৩৭তম সংখ্যা | বিভাগ:

আল বাইয়্যিনাত শরীফ প্রতিবেদন : যামানার লক্ষ্যস্থল ওলীআল্লাহ, যামানার ইমাম ও মুজতাহিদ, ইমামুল আইম্মাহ, মুহইস সুন্নাহ, কুতুবুল আলম, মুজাদ্দিদে আ’যম, আওলাদে রসূল, সাইয়্যিদুনা ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেছেন, হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদেরকে মুহব্বতকারী, তা’যীম-তাকরীমকারী, উনাদের খিদমত মুবারক উনার আনজামদানকারীদের জন্য রয়েছে মহা সুসংবাদ।

মুজাদ্দিদে আ’যম, আওলাদে রসূল, সাইয়্যিদুনা ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি পবিত্র হাদীছ উনার বরাত দিয়ে বলেন, নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, “ক্বিয়ামতের দিন আমি নিজেই চার শ্রেণীর লোককে খাছভাবে সুপারিশ করবো।

১. যে ব্যক্তি আমার বংশধর তথা হযরত আহলু বাইত শরীফ এবং আওলাদে রসূল আলাইহিমুস সালাম উনাদেরকে সম্মান করবে।

২. যে ব্যক্তি হযরত আহলু বাইত শরীফ ও আওলাদে রসূল আলাইহিমুস সালাম উনাদেরকে অর্থ-সম্পদ দ্বারা খিদমত করবে।

৩. যে ব্যক্তি হযরত আহলু বাইত শরীফ ও আওলাদে রসূল আলাইহিমুস সালাম উনাদের কাজে-কর্মে অর্থাৎ শারীরিক শ্রম দিয়ে উনাদের খিদমত করবে।

৪. যে ব্যক্তি হযরত আহলু বাইত শরীফ ও হযরত আওলাদে রসূল আলাইহিমুস সালাম উনাদেরকে মনেপ্রাণে গভীরভাবে মুহব্বত করবে।” (বিহারুল আনওয়ার, যখায়িরুল উক্ববা)

মুজাদ্দিদে আ’যম, আওলাদে রসূল, সাইয়্যিদুনা ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, তাই সব আনজুমান আমীলগণদের দায়িত্ব ও কর্তব্য হলো, হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের পবিত্রতম বিলাদত শরীফ, বিছাল শরীফ দিবসসমূহ যথাযথ তা’যীম-তাকরীম ও মুহব্বতের সাথে পালন করা, উনাদের ছানা-ছিফত করা, খিদমত মুবারক উনার আনজাম দেয়া, উনাদেরকে মনেপ্রাণে মুহব্বত করা এবং উনাদের পবিত্রতম জীবনী মুবারক সমাজের সর্বস্তরে বাস্তবায়নের কোশেষ করা।

মাহফিল সংবাদ

পবিত্র ঈদে বিলাদতে হযরত নকীবাতুল উমাম আলাইহাস সালাম

গত ১লা শাওওয়াল শরীফ ছিল লখতে জিগারে মুজাদ্দিদে আ’যম, কুতুবুল আলম, উম্মু আবিহা, ক্বায়িম-মাক্বামে যাহরা আলাইহাস সালাম, সাইয়্যিদাতুন নিসা, আওলাদে রসূল সাইয়্যিদাতুনা হযরত নকীবাতুল উমাম আলাইহাস সালাম উনার পবিত্রতম বিলাদত শরীফ দিবস এবং পবিত্র ঈদুল ফিতর ।

এছাড়া ১৪ শাওওয়াল শরীফ ছিল ছিল কাইয়্যুমে আউয়াল হযরত মুজাদ্দিদে আলফে ছানী রহমতুল্লাহি আলাইহি উনার পবিত্রতম বিলাদত শরীফ দিবস।

১৯ শাওওয়াল শরীফ ছিল ইমামুল উমাম সাইয়্যিদুনা হযরত মুজাদ্দিদে আ’যম আলাইহিস সালাম এবং উম্মুল উমাম সাইয়্যিদাতুনা হযরত আম্মা হুযুর ক্বিবলা আলাইহাস সালাম উনাদের পবিত্রতম নিকাহ মুবারক দিবস।

২১ শাওওয়াল শরীফ ছিল উম্মুল মু’মিনীন, সাইয়্যিদাতু নিসায়িল আলামীন হযরত ছিদ্দীক্বা আলাইহাস সালাম উনার পবিত্র আক্বদ মুবারক দিবস।

২২ শাওওয়াল শরীফ ছিল লখতে জিগারে মুজাদ্দিদে আ’যম, আওলাদে রসূল সাইয়্যিদাতুনা হযরত নাকিবাতুল উমাম আলাইহাস সালাম এবং সাইয়্যিদাতুনা হযরত নিবরাসাতুল উমাম আলাইহাস সালাম উনাদের পবিত্রতম নিকাহ মুবারক দিবস।

২৫ শাওওয়াল শরীফ ছিল উম্মু মুজাদ্দিদে আ’যম, ক্বায়িম মক্বামে হযরত সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, আওলাদে রসূল, হযরত দাদী হুযুর ক্বিবলা কা’বা আলাইহাস সালাম উনার পবিত্রতম বিছাল শরীফ দিবস।

উপরোক্ত সুমহান দিবসসমূহ উপলক্ষে রাজারবাগ শরীফ সুন্নতী জামে মসজিদে বিশেষ ওয়াজ শরীফ মাহফিল, প্রতিযোগীতা, পবিত্র মীলাদ শরীফ-ক্বিয়াম শরীফ, পবিত্র সামা শরীফ, বিশেষ মুনাজাত শরীফ ও বিশেষ তাবারুকের আয়োজন করা হয়।

 

 

 

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ