আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

সংখ্যা: ২৯৪তম সংখ্যা | বিভাগ:

আল বাইয়্যিনাত শরীফ প্রতিবেদন: রহমাতুল্লিল ‘আলামীন, ছাহিবু সাইয়্যিদি সাইয়্যিদিল আ’ইয়াদ শরীফ, সাইয়্যিদুল খুলাফা, আবুল খুলাফা, কুতুবুল আলম, গাউছুল আ’যম, মুজাদ্দিদে আ’যম, মুহইউস সুন্নাহ, মাহিউল বিদয়াত, আযীযুয যামান, ক্বইউমুজ জামান, ইমামুল আইম্মাহ্, আস সাফফাহ, আল জাব্বারিউল আউওয়াল, আল ক্বউইউল আউওয়াল, হাবীবুল্লাহ, মুত্বহ্হার, মুত্বহহির, আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, ক্বায়িম মাক্বামে হাবীবুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, মাওলানা মামদূহ মুর্শিদ ক্বিবলা সাইয়্যিদুনা ইমাম হযরত সুলত্বানুন নাছীর আলাইহিস সালাম তিনি বলেন, খ্বালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন, পুরুষ-মহিলা হতে যারা আমলে ছলেহ বা নেক কাজ করবে, যদি তারা মু’মিন হয়ে থাকে আমি তাদেরকে প্রদান করবো পবিত্রতম হায়াত মুবারক এবং তারা যা আমল করে তারও উত্তম প্রতিদান প্রদান করবো। আর নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, দুনিয়া লা’নতগ্রস্ত, দুনিয়ায় যা আছে সেগুলোও লা’নতগ্রস্ত চারটি বিষয় ব্যতিত। মহান আল্লাহ পাক উনার যিকির ও যিকিরকারী, আলিম ও ইলম তলবকারী।

কাজেই, মুসলমান প্রত্যেক পুরুষ-মহিলার দায়িত্ব-কর্তব্য হলো- গাইরুল্লাহ ও দুনিয়া হতে হাক্বীক্বীভাবে বিমুখ হয়ে দায়িমীভাবে মহান আল্লাহ পাক উনার এবং নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার অর্থাৎ উনাদের  যিকির ফিকিরে মশগুল হয়ে ইলিম অর্জনের সাথে সাথে আমলে ছলেহ করা। তখনই ইহকালীন ও পরকালীন কামিয়াবী লাভ করা সহজ সম্ভব হবে।

মাহফিল সংবাদ

ক্বায়িম মাক্বামে হাবীবুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, মাওলানা মামদূহ মুর্শিদ ক্বিবলা সাইয়্যিদুনা ইমাম হযরত সুলত্বানুন নাছীর আলাইহিস সালাম উনার মুবারক পৃষ্ঠপোষকতায় অনন্তকালব্যাপী জারীকৃত আযীমুশশান মহাপবিত্র সাইয়্যিদু সাইয়্যিদিল আ’ইয়াদ শরীফ মাহফিল এবং বিশেষ আইয়্যামুল্লাহ শরীফ উপলক্ষে বিশেষ মাহফিল প্রতিদিন বা’দ মাগরিব অনুষ্ঠিত হচ্ছে। রাজারবাগ শরীফ সুন্নতি জামে মসজিদে আয়োজিত এ আজিমুশশ্বান মাহফিলসমূহে বিশেষ নছীহত মুবারক ও সারাবিশ্বের মুসলিম উম্মাহের জন্য দোয়া-মোনাজাত মুবারক করা হয়। সুবহানাল্লাহ! প্রতিদিনই আযীমুশশান ও বরকতময় তাবারুক বিতরণ করা হয়। সুবহানাল্লাহ।

একইভাবে ছহিবাতু সাইয়্যিদি সাইয়্যিদিল আ’ইয়াদ শরীফ, ক্বায়িম মাক্বামে হযরত উম্মাহাতুল মু’মিনীন আলাইহিন্নাস সালাম, সাইয়্যিদাতুনা হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম উনার মুবারক পৃষ্ঠপোষকতায় রাজারবাগ শরীফ মুহম্মদিয়া জামিয়া শরীফ বালিকা মাদরাসায় শুধুমাত্র মহিলাদের জন্য “ফাল ইয়াফরাহু মাহফিল” প্রতিদিন অনুষ্ঠিত হচ্ছে এবং প্রতি মাসের প্রতিটি পবিত্র আইয়্যামুল্লাহ শরীফ বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে অত্যন্ত শান-শওকতের সাথে পালিত হচ্ছে। সুবহানাল্লাহ।

এছাড়া প্রতিদিনই সুবহে সাদিকের সময় মহাসম্মানিত ও মহাপবিত্র সাইয়্যিদু সাইয়্যিদিল আওক্বাত শরীফ পালিত হচ্ছে। সুবহানাল্লাহ!

প্রতি লাইলাতুল ইছনাইনিল আ’যীম শরীফে নকশায়ে হায়দার, কুতুবুল আলম, বাহারুল উলূম, সাইয়্যিদুনা হযরত শাফিউল উমাম আলাইহিস সালাম উনার এবং নকশায়ে যুন নূরাইন আলাইহিস সালাম, কুতুবুল আলম, বাহরুল উলূম, সাইয়্যিদুনা হযরত হাদিউল উমাম আলাইহিস সালাম উনার মুবারক উপস্থিতিতে পবিত্র সাইয়্যিদু সাইয়্যিদিল আইয়্যাম শরীফ উপলক্ষে সাপ্তাহিক আলোচনা মজলিস অনুষ্ঠিত হচ্ছে।

প্রতি ইয়াওমুল ইছনাইনিল আ’যীম শরীফ বাদ ফজর পবিত্র সাইয়্যিদু সাইয়্যিদিল আইয়্যাম শরীফ উপলক্ষে কোটি কোটি কন্ঠে পবিত্র মীলাদ শরীফ মাহফিল অনুষ্ঠিত হচ্ছে। প্রতি ইয়াওমুল ইছনাইনিল আ’যীম শরীফ দুপুর ১২ ঘটিকায় পবিত্র সাইয়্যিদু সাইয়্যিদিস সাআ’ত শরীফ পালিত হচ্ছে।

ক্বায়িম মাক্বামে হাবীবুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, মাওলানা সাইয়্যিদুনা ইমাম হযরত খলীফাতুল উমাম আলাইহিস সালাম উনার মুবারক তত্ত্বাবধানে প্রতি হিজরী মাসের ১২ তারিখ ‘পবিত্র সাইয়্যিদু সাইয়্যিদিল আ’দাদ শরীফ’ উপলক্ষে রাজারবাগ শরীফে কোটি কোটি কন্ঠে পবিত্র মীলাদ শরীফ মাহফিল এবং রাজধানীর প্রতি এলাকায় পবিত্র মীলাদ শরীফ পাঠ ও তাবারুক বিতরণ করা হয়।

একইসাথে দেশের প্রতি থানায় থানায় এবং আন্তর্জাতিক পরিমণ্ডলে বিশ্বের বিভিন্ন দেশে ‘পবিত্র সাইয়্যিদু সাইয়্যিদিল আ’দাদ শরীফ’ বিশেষভাবে পালিত হয়।

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ