খতমে নুবুওওয়াত প্রচার কেন্দ্র: খতমে নুবুওওয়াত অস্বীকারকারীরা কাফির “ইসলামী শরীয়তের হুকুম মুতাবিক যারা মুসলমান থেকে খতমে নুবুওওয়াত অস্বীকারকারী সম্প্রদায়ের অন্তর্ভুক্ত হয় যেমন-  কাদিয়ানী, বাহাই ইত্যাদি তাদের তওবার জন্য নির্ধারিত সময় ৩ দিন এরপর তওবা না করলে তাদের শাস্তি মৃত্যুদণ্ড।”

সংখ্যা: ১৬৬তম সংখ্যা | বিভাগ:

কাদিয়ানী রদ!

(ষষ্ঠ ভাগ)

(কুতুবুল ইরশাদ, মুবাহিছে আয’ম, বাহরুল উলূম, ফখরুল ফুক্বাহা, রঈসুল মুহাদ্দিছীন, তাজুল মুফাস্সিরীন, হাফিযুল হাদীছ, মুফতিউল আ’যম, পীরে কামিল, মুর্শিদে মুকাম্মিল হযরতুল আল্লামা মাওলানা শাহ্ ছূফী শায়খ মুহম্মদ রুহুল আমিন রহমতুল্লাহি আলাইহি কর্তৃক প্রণীত “কাদিয়ানী রদ” কিতাবখানা (৬ষ্ঠ খ-ে সমাপ্ত) আমরা মাসিক আল বাইয়্যিনাত পত্রিকায় ধারাবাহিকভাবে প্রকাশ করছি। যাতে কাদিয়ানীদের সম্পর্কে সঠিক ধারণাসহ সমস্ত বাতিল ফিরক্বা থেকে আহ্লে সুন্নত ওয়াল জামায়াতের অনুসারীদের ঈমান-আক্বীদার হিফাযত হয়। আল্লাহ্ পাক আমাদের প্রচেষ্টায় কামিয়াবী দান করুন (আমীন)। এক্ষেত্রে তাঁর কিতাব থেকে হুবহু উদ্ধৃত করা হলো, তবে তখনকার ভাষার সাথে বর্তমানে প্রচলিত ভাষার কিছুটা পার্থক্য লক্ষ্যণীয়)।

(ধারাবাহিক)

পীর মহিউদ্দিন আরাবি ‘ফতুয়াতে মক্কিয়া’র ২। ৩৩৪ পৃষ্ঠায় লিখিয়াছেন;-

انما انقطع الوحى الخاص بالرسول والنبى من نزول الملك على اذنه وقلبه وتحجير اسم النبى والرسول انتهى.

“ফেরেশ্তার নবি ও রাছূলের কর্ণে ও অন্তরে নাজিল হওয়া অহি বলা হয়, ইহা নবি ও রাছুলের খাস, এই অহি রহিত হইয়াছে এবং নবি ও রাছুল নামে অভিহিত হওয়া নিষিদ্ধ হইয়াছে।”

আরও ফতুয়াতে- মক্কিয়া, ৩। ২৩৮ পৃষ্ঠা;-

واعلم ان لنا من الله الالهام لالوحى فان سبيل الوحى قد انقطع بموت رسول الله صلى الله عليه وسلم وقد كان الوحى قبله ولم يجىء خبر الهى ان بعده (صلى الله عليه وسلم) وحياكما قال الله تعالى ولقد اوحى اليك والى الذين من قبلك ولم يذكر وحيا بعده.

“তুমি জানিয়া রাখ, নিশ্চয় আমাদের জন্য আল্লাহ তায়ালার পক্ষ হইতে এলহাম হইয়া থাকে, অহি হয় না, কেননা রাছুলুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর এন্তেকালের পরে অহির পথ রুদ্ধ হইয়া গিয়াছে, অহি তাঁহার পূর্ব্বে ছিল, আল্লাহ তায়ালার এইরূপ সংবাদ আসে নাই যে, উক্ত নবি ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর পরে অহি আসিবে, যেরূপ আল্লাহ তায়ালা বলিয়াছেন, “নিশ্চয়ই তোমার নিকট এবং যাহারা (যে নবিগণ) তোমার পূর্ব্বে ছিলেন তাঁহাদের নিকট অহি নাজিল করা হইয়াছে।

 এস্থলে আল্লাহ তাঁহার পরে অহি নাজিল হওয়ার কথা উল্লেখ করেন নাই।

সাহাবাগণ হইতে এই জামানা অবধি সমস্ত এমাম, মোজতাহেদ ও পীর এক বাক্যে স্বীকার করিয়াছেন যে, হজরত নবি ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর পরে অহির দ্বার রুদ্ধ হইয়া গিয়াছে।

যদি কেহ অহি প্রাপ্তির দাবী করে, তবে তাহার নবুয়তের দাবি করা হয়।

মেশকাতের ৩৯৪ পৃষ্ঠায় আছে;-

ولم يبق من النبوة الا المبسرات.

“হজরত বলিয়াছেন, সত্য স্বপ্ন সফল ব্যতীত নবুয়তের কিছু বাকি থাকিল না।”

قال السير طى اى الوحى منقطع بموتى ولا يبقى ما يعلم منه مما سيكون الاالرويا.

“সুয়ুতি (উহার অর্থে) বলিয়াছেন, আমার ওফাতে অহি রহিত হইয়া যাইবে, ভাবি ঘটনা অবগত হওয়ার জন্য সত্য স্বপ্ন ব্যতীত আর কিছুই বাকি থাকিবে না।”

এস্থলে তিনি নবুয়তের অর্থ অহি বলিয়া প্রকাশ করিয়াছেন।

(অসমাপ্ত)

ব্রিটিশ গুপ্তচরের স্বীকারোক্তি এবং ওহাবী মতবাদের নেপথ্যে ব্রিটিশ ভূমিকা-৩২

কোকাকোলা ও অন্যান্য কোমল পানীয় সম্পর্কে উন্মোচিত সত্য-১৮

‘ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছে বাংলাদেশ’- একটি সূক্ষ্ম ও গভীর ষড়যন্ত্রের প্রক্রিয়া অথচ নিশ্চুপ তথাকথিত খতীব, মহিউদ্দীন, আমিনী ও শাইখুল হাদীছ গং তথা তাবত ধর্মব্যবসায়ীরা- (১)

মওদুদীর নীতি থেকেও যারা পথভ্রষ্ট সেই জামাত- জামাতীদের জন্যও ভয়ঙ্কর মুনাফিক॥ আর সাধারণের জন্য তো বলারই অপেক্ষা রাখেনা

প্রসঙ্গঃ আমেরিকায় ইহুদী প্রভাব ও নিয়ন্ত্রণ- ২