ছাহিবাতু সাইয়্যিদি সাইয়্যিদিল আ’ইয়াদ শরীফ, সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, হাবীবাতুল্লাহ, ছাহিবায়ে নেয়ামত, ক্বায়িম মাক্বামে হযরত উম্মাহাতুল মু’মিনীন আলাইহিন্নাস সালাম, সাইয়্যিদাতুনা হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম উনার মহাসম্মানিত ও মহাপবিত্র ই’জায শরীফ

সংখ্যা: ২৯০তম সংখ্যা | বিভাগ:

খলিক্ব মালিক রব মহান আল্লাহ পাক উনার বিষয়গুলো মহাসম্মানিত ও মহাপবিত্র কুদরত মুবারক উনার অন্তার্ভূক্ত। সাইয়্যিদুল মুরসালীন ইমামুল মুরসালীন  নূরে মুজাসসাম হাবীবুল্লাহ  হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সংশ্লিষ্ট প্রতিটি বিষয় হচ্ছেন মহাসম্মানিত ও মহাপবিত্র মু’যিযা শরীফ। মু’জিযা শরীফ ব্যতীত তো সৃষ্টিও অক্ষম। আর মহাসম্মানিত ও মহাপবিত্র হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের বিষয়গুলি ‘মহাসম্মানিত ও মহাপবিত্র ই’জায শরীফ’।

হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের দয়া দান ইহসান মুবারক অর্থাৎ উনাদের মহাসম্মানিত ও মহাপবিত্র ই’জায শরীফ’ উনার মাধ্যমেই আসমান-জমিন নিরাপত্তা লাভ করছে, রহমত-বরকত-সাকিনা লাভ করছে। মহাসম্মানিত ও মহাপবিত্র ই’জায শরীফ’ ব্যতীত এক মুহুর্তও কায়িনাত স্থায়ী হবে না।

মহাসম্মানিত সাইয়্যিদাতুনা হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম তিনি মহাসম্মানিত ও মহাপবিত্র হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের অন্যতম।

তিনি মহাসম্মানিত ও মহাপবিত্র হযরত উম্মাহাতুল মু’মিনীন আলাইহিন্নাস সালাম উনাদের হাক্বীক্বী ক্বায়িম-মাক্বাম। উনারই আখাছছুল খাছ বিশেষ শান মুবারক সম্পর্কে ধারাবাহিকভাবে আলোচনা করা হবে। ইনশাআল্লাহ!

(৩) আমাদের এক পীরবোন সন্তান সম্ভবা ছিলেন। উনার পেটে যখন দুই মাসের বাচ্চা তখন তিনি একটি মুবারক স্বপ্ন দেখেন। তিনি দেখেন, সাইয়্যিদাতুন নিসায়িল আলামীন, উম্মুল উমাম হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম তিনি আমাদের পীর বোনের দিকে অত্যন্ত দয়া ও মায়ার দৃষ্টিতে তাকিয়ে আদরনীয় স্বরে বললেন, “আমাদের তো একটি ছেলে দরকার (খিদমতের জন্য) অর্থাৎ তিনি পেটের সন্তান ‘ছেলে’ হওয়ার ইঙ্গিত প্রদান করলেন।”

উল্লেখ্য, পেটে অবস্থানরত দুই মাসের বাচ্চা ছেলে না মেয়ে তা কোন আলামত বা প্রযুক্তির মাধ্যমেও জানা সম্ভব নয়। আমাদের পীরবোন মুবারক স্বপ্নে মুবারক ইঙ্গিত পেয়ে নিশ্চিত ছিলেন উনার ছেলে হবে। কারণ এ কথা আজ কারো অজানা নাই, সাইয়্যিদাতুন নিসায়িল আলামীন, উম্মুল উমাম সাইয়্যিদাতুনা হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম তিনি “ছহিবায়ে ইলমে গ্বইব”।

দিনের পর দিন, মাসের পর মাস অতিক্রম হয়ে উক্ত পীরবোনের পেটের সন্তান পৃথিবীতে আসার সময় হয়ে গেল। যদিও আলামত সমূহ দেখে অনেক মহিলা মন্তব্য করেছিলেন ‘মেয়ে হবে।’ কিন্তু সকলের কথাকে ভুল প্রমানিত করে সাইয়্যিদাতুন নিসায়িল আলামীন উম্মুল উমাম হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম উনার সেই ইত্তিলায়ী আসমানী কথা মুবারকই সত্য হলো, সত্যিই! যথাসময়ে আমাদের পীরবোনের একজন ছেলে সন্তান জন্ম গ্রহন করলেন। সুবহানাল্লাহ!

মহান আল্লাহ পাক তিনি যেন সাইয়্যিদাতুনা হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম উনাকে হাক্বীক্বী সম্মান ও ইত্তেবা করার তাওফীক্ব আমাদের সকলকে দান করেন। আমীন!

-আহমদ ত্বলায়াল বুশরা

প্রচলিত হারাম রছম করুন বর্জন, পবিত্র দ্বীন পালনেই কামিয়াবী অর্জন

ঈমানদীপ্ত সম্মানিত মহিলা হযরত আসমা বিনতে ইয়াযীদ রদ্বিয়াল্লাহু তা’য়ালা আনহা

পিতা-মাতার দায়িত্ব সন্তানের সুন্দর শরীয়ত সম্মত নাম রাখা

ঈমানদীপ্ত সম্মানিত মহিলা: হযরত উম্মে সুলাইম রদ্বিয়াল্লাহু তা’য়ালা আনহা উনার দাওয়াতে আহালের দ্বীন ইসলাম গ্রহণ

ঈমানদীপ্ত সম্মানিত মহিলা: সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, খতামুন নাবিয়্যীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার প্রতি বেমেছাল মুহব্বত  ও খিদমত