কুরআন শরীফে আল্লাহ পাক ইরশাদ করেন, “তোমরা যদি সত্যবাদী হয়ে থাক তবে দলীল পেশ কর।?(সূরা বাক্বারা-১১১)
প্রসঙ্গতঃ জামাতে ইসলামী যে, গণতন্ত্র করে মওদুদীর ফতওয়া মতে সম্পূণ?হারাম কাজ করছে, ঈমানের খিলাফ কাজ করছে, কুরআন শরীফের প্রতি পৃষ্ঠ প্রদর্শন করছে নিমে?তার দলীল উল্লেখ করা গেল-
মওদুদী বলেছে, বর্তমান যুগে যতগুলো গণতান্ত্রিক ব্যবস্থা প্রণীত হয়েছে, এগুলো ইসলামের সম্পূণ?বিপরীত।?(তরজমানুল কোরআন, ডিসেম্বর ১৯৩৫)
“তাদের (মুসলমানদের) উদ্দেশে?আমি পরিষ্কার বলছি, বর্তমান যুগের ধর্মহীন (ধর্মনিরপেক্ষ) জাতীয় গণতন্ত্র তোমাদের ধম?ও ঈমানের সম্পূণ?পরিপন্থী। তোমরা যদি এর সামনে মাথা নত করো তবে কোরআনের প্রতি পৃষ্ঠপ্রদর্শন করবে। তার প্রতিষ্ঠা ও সংরক্ষণে অংশগ্রহণ করলে নিজের রাসূলের সাথে বিশ্বাসঘাতকতা করবে। পতাকা উত্তোলনের জন?দাঁড়ালে নিজের খোদার বিরু?েবিদ্রোহ ঘোষণা করা হবে।?(জামাতে ইসলামী কি দাওয়াত-মওদুদী)
“যেসব জামায়াত কোন শক্তিশালী আদশ?ও সজীব সামগ্রিক (ইজতেমায়ী) দর্শন নিয়ে আত্মপ্রকাশ করে তারা সবসময়ই লঘি?হয়। সংখ্যালঘিষ্ঠতা সত্ত্বেও বিরাট বিরাট সংখ্যাগরিষ্ঠকে শাসন করে থাকে। মুসোলিনীর ফ্যাসী পার্টির সদস?হলো মা?চার লাখ এবং রোমে মাচ?করার সময় ছিলো মা?তিন লাখ। কিন্তু এই সংখ্যালঘিষ্ঠরা সাড়ে চার কোটি ইটালীয়ের উপর ছেয়ে গেছে। এই অবস্থা জার্মানীর নাজি পার্টিরও। একটি মজবুত সুসংহত দল শুধু বিশ্বাস ও শৃংখলার জোরে ক্ষমতায় আসতে পারে। তার সদস?সংখ্যা দেশের অধিবাসীদের মধে?প্রতি হাজারে একজন হোক না কেন।?(সিয়াসী কাশমকাশ-মওদুদী)
“এজন্যই আমি বলি, যেসব পরিষদ কিংবা পার্লামেন্ট বর্তমান যুগের গণতান্ত্রিক নীতির উপর প্রতিষ্ঠিত সেসবের সদস?হওয়া হারাম এবং তার জন?ভোট দেওয়াও হারাম। (রাসায়েল ও মাসায়েল-মওদুদী)
বলাবাহুল?জামাতের জন্মদাতা মওদুদীর ফতওয়া অনুযায়ীই জামাতিরা বর্তমানে হারাম কাজ করছে। বাংলার ইহুদী খ্যাত সাঈদী হারাম এমপি হয়েছে, আলবদর প্রধান নিজামী হারাম মন্ত্রী হয়েছে এবং গণতন্ত্র ও নির্বাচনভিত্তিক কাজ করে জামাতে ইসলামী ওরফে বিদয়াতী ইসলামী প্রতি?ত্রে হারাম কর্মকাণ্ডে সর্বদা মশগুল রয়েছে।
মূলতঃ ইসলামের নামে তারা যা করছে সব হারাম, হারাম আর হারাম।
হারামের মধ?দিয়েই জামাতে ইসলামীর জন? হারামের মধে?চলাফেরা আর হারামের মধ্যেই ওদের যবনিকা। ইসলামের নামে এরূপ হারামী দল পৃথিবীতে দ্বিতীয়টি নেই।
-মুহম্মদ আরিফুর রহমান বদরী
ব্রিটিশ গুপ্তচরের স্বীকারোক্তি এবং ওহাবী মতবাদের নেপথ্যে ব্রিটিশ ভূমিকা-৩২