আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

সংখ্যা: ২৫০তম সংখ্যা | বিভাগ:

আল বাইয়্যিনাত শরীফ প্রতিবেদন : যামানার খাছ লক্ষ্যস্থল ওলীআল্লাহ, যামানার ইমাম ও মুজতাহিদ, খলীফাতুল্লাহ, খলীফাতু রসূলিল্লাহ, ইমামুল আইম্মাহ, মুহইস সুন্নাহ, কুতুবুল আলম, আওলাদে রসূল, মুজাদ্দিদে আ’যম, সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম তিনি বলেন, প্রত্যেক পিতা-মাতার কর্তব্য- কোনো হক্কানী-রব্বানী মুর্শিদ ক্বিবলা গ্রহণ করে ইলমে তাছাউফ শিক্ষা করা। আর তাদের দায়িত্ব তারা স্বীয় সন্তানদেরকে যেভাবে শিক্ষাপ্রতিষ্ঠানে পৌঁছে দেয়, ঠিক অনুরূপভাবেই কোনো হক্কানী-রব্বানী মুর্শিদ ক্বিবলা উনার দরবার শরীফ-এ পৌঁছে দেয়া।

মুজাদ্দিদে আ’যম, সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম তিনি বলেন, মহাপবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে উল্লেখ করা হয়েছে, “ইলম অর্জন করা ফরয।” অন্য মহাপবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে উল্লেখ করা হয়েছে, “ইলম দু’প্রকার। (১) ইলমে ফিক্বাহ (২) ইলমে তাছাওউফ।”

তাই প্রত্যেক আনজুমান আমীলগণের দায়িত্ব-কর্তব্য হলো, প্রত্যেক পিতা-মাতা যাতে কোনো হক্কানী-রব্বানী মুর্শিদ ক্বিবলা গ্রহণ করে ইলমে তাছাওউফ শিক্ষা করে এবং স্বীয় সন্তানদেরও কোনো হক্কানী-রব্বানী মুর্শিদ ক্বিবলা উনার ছোহবত মুবারকে পৌঁছে দেয়ার উদ্যোগ গ্রহণ করা।

উল্লেখ্য, পবিত্র রবীউছ ছানী শরীফ এবং জুমাদাল ঊলা মাসে রাজারবাগ শরীফ সুন্নতি জামে মসজিদে অনেকগুলো সম্মানিত মাহফিল মুবারক অনুষ্ঠিত হয়।

মাহফিল সংবাদ

আহলান-সাহলান আযীমুশ্শান সাইয়্যিদে ঈদে বিলাদতে হযরত নিবরাসাতুল উমাম আলাইহাস সালাম ও পবিত্র ঈদে বিলাদতে হযরত হাদিউল উমাম আলাইহিস সালাম:

গত ১৯শে রবীউছ ছানী শরীফ ছিলো লখতে জিগারে মুজাদ্দিদে আ’যম, ক্বায়িম-মাক্বামে হযরত যাহরা ও হযরত উম্মে কুলছুম আলাইহাস সালাম, সাইয়্যিদাতুন নিসা, নিবরাসাতুল উমাম, আওলাদে রসূল, সাইয়্যিদাতুনা হযরত শাহযাদী ছানী ক্বিবলা আলাইহাস সালাম উনার বেমেছাল মহিমান্বিত, রহমত-বরকত ও ফযীলতপূর্ণ, সাকীনাযুক্ত মুবারক বিলাদতী শান মুবারক প্রকাশ দিবস। সুবহানাল্লাহ!

পাশাপাশি ৯ই জুমাদাল ঊলা শরীফ ছিলো নকশায়ে হযরত যুন নূরাইন আলাইহিস সালাম, কুতুবুল আলম, হাদিউল উমাম, আওলাদে রসূল, সাইয়্যিদুনা হযরত শাহদামাদ ছানী ক্বিবলা আলাইহিস সালাম উনার বেমেছাল মহিমান্বিত, রহমত-বরকত, ফযীলতপূর্ণ, সাকীনাযুক্ত পবিত্রতম বিলাদতী শান মুবারক প্রকাশ দিবস। সুবহানাল্লাহ!

এছাড়া পবিত্র ১১ই রবীউছ ছানী শরীফ ছিলো গাউছুল আ’যম, সাইয়্যিদুল আউলিয়া, আওলাদে রসূল সাইয়্যিদুনা হযরত বড়পীর ছাহিব রহমতুল্লাহি আলাইহি উনার পবিত্রতম বিছাল শরীফ দিবস তথা পবিত্র ফাতিহায়ে ইয়াযদাহম শরীফ।

১১ জুমাদাল ঊলা শরীফ: সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, সাইয়্যিদাতু নিসায়ি ইয়াওমিল ক্বিয়ামাতি, সাইয়্যিদাতু নিসায়ি আহলিল জান্নাহ, উম্মু আবীহা সাইয়্যিদাতুনা হযরত আছ ছালিছা আলাইহাস সালাম উনার সুমহান পবিত্র বিলাদতী শান মুবারক প্রকাশ করার সুমহান দিবস।

২২ জুমাদাল ঊলা শরীফ: নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সাথে ত্বাহিরা, ত্বইয়িবা উম্মুল মু’মিনীন সাইয়্যিদাতুনা হযরত কুবরা আলাইহাস সালাম উনার সুমহান আযীমুশশান নিকাহিল আযীম শরীফ দিবস। জাদ্দু রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হযরত আব্দুল মুত্তালিব আলাইহিস সালাম উনার পবিত্র বিছালী শান মুবারক প্রকাশ দিবস এবং বানাতু রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ছানিয়া আলাইহাস সালাম উনার আওলাদ আলাইহিস সালাম সাইয়্যিদুনা হযরত ইমাম আব্দুল্লাহ আলাইহিস সালাম উনার পবিত্র বিছালী শান মুবারক প্রকাশ দিবস।

পৃথিবীর ইতিহাসে নজীরবিহীন অনন্তকালব্যাপী জারিকৃত পবিত্র  সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ মাহফিল :

খ¦লীফাতুল্লাহ, খ¦লীফাতু রসূলিল্লাহ, ইমামুল আইম্মাহ, মুহইউস সুন্নাহ, কুতুবুল আলম, মুজাদ্দিদে আ’যম, আওলাদে রসূল সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম উনার কর্তৃক জারীকৃত পৃথিবীর ইতিহাসে নজীরবিহীন অনন্তকালব্যাপী পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ মাহফিল প্রতিদিন বাদ- ইশা রাজারবাগ শরীফ পবিত্র সুন্নতী জামে মসজিদে অনুষ্ঠিত হয়। বিভিন্ন আনজুমানের অংশগ্রহণে মাহফিলে প্রতিদিনই নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সম্মানিত জীবনী মুবারক থেকে বিষয়ভিত্তিক আলোচনা অনুষ্ঠিত হয়।

মাহফিলে তাশরীফ আনেন, খ¦লীফাতুল্লাহ, খ¦লীফাতু রসূলিল্লাহ, ইমামুল আইম্মাহ, মুহইউস সুন্নাহ, কুতুবুল আলম, সাইয়্যিদে মুজাদ্দিদে আ’যম, সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম তিনি। সুবহানাল্লাহ!

একইভাবে মুহম্মদিয়া জামিয়া শরীফ বালিকা মাদরাসায় ছাত্রী ও মহিলা আনজুমান উনাদের উদ্যোগে প্রতিদিন বাদ- যোহর থেকে ‘ফাল ইয়াফরাহু’ মাহফিল অনুষ্ঠিত হয়।

মাহফিলে তাশরীফ আনেন, সাইয়্যিদাতুন্ নিসা, আফযালুন নিসা, ইমামাতুস সিদ্দীকা, নুরে জাহান, আল মাবরুরা, আল মাহযুবা, আল ক্বারীবা ওয়াল মুক্বাররিবা, হাবীবাতুল্লাহ, আওলাদে রসূল, উম্মুল উমাম সাইয়্যিদাতুনা হযরত আম্মা হুযুর ক্বিবলা আলাইহাস সালাম তিনি। সুবহানাল্লাহ!

আযীমুশ্শান এসব দিবস মুবারক উপলক্ষে রাজারবাগ শরীফ সুন্নতী জামে মসজিদে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এর মধ্যে ছিল উনাদের বরকতময় পবিত্রতম জীবনী  মুবারক থেকে আলোচনা, ওয়াজ শরীফ ও সামা শরীফ এবং কবিতা শরীফ প্রতিযোগিতা, দৈনিক আল ইহসান শরীফ বিশেষ সংখ্যা প্রকাশ, বিশেষ মক্ববুল দোয়া-মুনাজাত শরীফসহ ও বিশেষ তাবারুকের আয়োজন।

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ