আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

সংখ্যা: ২৪০তম সংখ্যা | বিভাগ:

আল বাইয়্যিনাত শরীফ প্রতিবেদন : যামানার খাছ লক্ষ্যস্থল ওলীআল্লাহ, যামানার ইমাম ও মুজতাহিদ, খলীফাতুল্লাহ, খলীফাতু রসূলিল্লাহ, ইমামুল আইম্মাহ, মুহইস সুন্নাহ, কুতুবুল আলম, আওলাদে রসূল, মুজাদ্দিদে আ’যম, সাইয়্যিদুনা ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন, ‘হে আমার হাবীব ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম! আপনি বলে দিন, তোমরা মহান আল্লাহ পাক উনার ফযল ও রহমত মুবারক অর্থাৎ নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে পেয়েছো, তাই উনাকে পাওয়ার কারণে ঈদ উদযাপন তথা খুশি প্রকাশ করো।’

মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, সমস্ত মাস উনার সেরা মাস- সাইয়্যিদুল আসইয়াদ, সাইয়্যিদুশ শুহূর, শাহরুল আ’যম মহাপবিত্র রবীউল আউওয়াল শরীফ মাস। সৃষ্টির শুরু থেকে গণনা হিসেবে মাসের সংখ্যা বারোটি। তবে তার মধ্যে সবচেয়ে অধিক সম্মানিত মাস হচ্ছে- মহাপবিত্র রবীউল আউওয়াল শরীফ মাস। যাকে সাইয়্যিদুল আসইয়াদ, সাইয়্যিদুশ শুহূর, শাহরুল আ’যম বলা হয়। সুবহানাল্লাহ!

মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, এ সাইয়্যিদুল আসইয়াদ, সাইয়্যিদুশ শুহূর, শাহরুল আ’যম মহাপবিত্র রবীউল আউওয়াল শরীফ মাসে মহান আল্লাহ পাক উনার পরেই যিনি সম্মানিত; যিনি সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, খাতামুন নাবিইয়ীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম- তিনি এই দুনিয়ার যমীনে তাশরীফ নিয়েছেন। আবার এই যমীন থেকে মহান আল্লাহ পাক উনার দীদার মুবারক-এ মিলিত হয়েছেন এ মহাপবিত্র মাসেই। সুবহানাল্লাহ! এছাড়াও আনুষ্ঠানিকভাবে পবিত্র নুবুওওয়াত শরীফ, পবিত্র হিজরত শরীফ এবং আরো বহু মুবারক ঘটনা এই মহাপবিত্র মাসেই সংঘটিত হয়েছে। সুবহানাল্লাহ!

মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন- যেহেতু আখিরী রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনিই রহমত মুবারক এবং তিনিই রহমত মুবারক উনার বণ্টনের মালিক অর্থাৎ ‘রহমতুল্লিল আলামীন’; তাই এই বিশেষ মাসে আলাদাভাবে বিশেষ রহমত নাযিল হয় শুধু মহান আল্লাহ পাক উনার রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সম্মানার্থে।

তাই প্রত্যেক আনজুমান আমীলগণের দায়িত্ব-কর্তব্য হলো, নাযিলকৃত এই বিশেষ রহমত মুবারক হাছিল করতে পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ উনার যথাযথ খিদমত মুবারক উনার আনজাম দেয়া এবং পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ উনার ব্যাপক প্রচার-প্রসারের উদ্যোগ নেয়া।

উল্লেখ্য, পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ উনার সম্মানার্থে শিশু, কিশোর, ছাত্র, যুব এবং কেন্দ্রীয় আনজুমানে আল বাইয়্যিনাত উনাদের উদ্যোগে বিশেষ পতাকা, লিফলেট, পোস্টার, ব্যানার, স্টিকার, চকলেট, কলম, চাবির রিং, গলার ব্যাজ, মাথার মুকুট, দেয়াল ঘড়ি, বিশেষ মগ, ফাইল-ফোল্ডার, ৫০ বছরের শামসী তাক্বউইম, পেপারওয়েট, দাওয়াতপত্রসহ আরো অনেক কিছু বের করা হয়েছে।

তাছাড়া বিভিন্ন আনজুমানের উদ্যোগে দেশের বিভিন্ন স্থানে মনোরম তোরন, ব্যানার-ফেস্টুন, সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ খচিত পতাকা দ্বারা মসজিদ-মাদরাসাসহ বিভিন্ন প্রতিষ্ঠান, জনসমাগমস্থল ও রাস্তাঘাট সুসজ্জিত করা হয়েছে এবং দেশব্যাপী মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার দ্বারা জারিকৃত অনন্তকালব্যাপী পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ মাহফিল উনার ধারাবাহিকতায় পৃথিবীর ইতিহাসে নজীরবিহীন ৬৩ দিনব্যাপী বিশেষ মাহফিল উনার দাওয়াত সম্বলিত মাইকিং অনুষ্ঠিত হয়েছে।

 

মাহফিল সংবাদ

 

পবিত্র মাহে ছফর শরীফ উনার শেষ বুধবার ছিল পবিত্র আখিরী চাহার শোম্বাহ শরীফ। এ মুবারক দিনে আখিরী রসূল, সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, খাতামুন নাবিইয়ীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি পবিত্র ছফর শরীফ মাস উনার শেষ আরবিয়া বা বুধবার সকালে তিনি ছিহহাতী শান মুবারক প্রকাশ করেন।

তাছাড়া ২৮শে মাহে ছফর শরীফ ছিল সাইয়্যিদু শাবাবি আহলিল জান্নাহ, ইমামুছ ছানী মিন আহলি বাইতি রসূলিল্লাহি ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হযরত ইমাম হাসান আলাইহিস সালাম উনার মহিমান্বিত ও মহাপবিত্র রহমত-বরকতপূর্ণ শাহাদাত মুবারক গ্রহণ দিবস এবং ক্বাইয়ুমে আউওয়াল হযরত মুজাদ্দিদে আলফে ছানী রহমতুল্লাহি উনার পবিত্রতম বিছাল শরীফ দিবস।

উল্লেখিত সুমহান দিবসসমূহ উপলক্ষে আয়োজিত মাহফিলে প্রধান অতিথি হিসেবে তাশরীফ রাখেন যামানার লক্ষ্যস্থল ওলীআল্লাহ, যামানার ইমাম ও মুজতাহিদ, খলীফাতুল্লাহ, খলীফাতু রসূলিল্লাহ, ইমামুল আইম্মাহ, মুহইস সুন্নাহ, কুতুবুল আলম, মুজাদ্দিদে আ’যম, আওলাদে রসূল, সাইয়্যিদুনা ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি।

এসব সুমহান দিবস মুবারক উপলক্ষে আয়োজিত মাহফিলে বিশেষ ওয়াজ শরীফ ছাড়াও পবিত্র সামা শরীফ, পবিত্র মীলাদ শরীফ-ক্বিয়াম শরীফ, বিশেষ মুনাজাত শরীফ ও বিশেষ তাবারুকের আয়োজন করা হয়।

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ