আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

সংখ্যা: ২৩৯তম সংখ্যা | বিভাগ:

আল বাইয়্যিনাত শরীফ প্রতিবেদন : যামানার লক্ষ্যস্থল ওলীআল্লাহ, যামানার ইমাম ও মুজতাহিদ, খলীফাতুল্লাহ, খলীফাতু রসূলিল্লাহ, ইমামুল আইম্মাহ, মুহইস সুন্নাহ, কুতুবুল আলম, মুজাদ্দিদে আ’যম, আওলাদে রসূল, সাইয়্যিদুনা ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেছেন, আনজুমান আমীলগণসহ প্রত্যেকের দায়িত্ব-কর্তব্য হচ্ছে হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম ও আওলাদে রসূল ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদেরকে মুহব্বত করে মহান আল্লাহ পাক ও উনার হাবীব ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের খাছ সন্তুষ্টি রেযামন্দি হাছিল করা।

হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের মুহব্বত করা প্রসঙ্গে মুজাদ্দিদে আ’যম, আওলাদে রসূল, সাইয়্যিদুনা ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি পবিত্র হাদীছ উনার বরাত দিয়ে বলেন, নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, “যে ব্যক্তি নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার আল তথা বংশধরগণ উনাদের মুহব্বত মুবারকে মৃত্যুবরণ করবে, সে শহীদের মৃত্যু পাবে।” অর্থাৎ সে শহীদী মর্যাদা পাবে। সুবহানাল্লাহ!

তিনি আরো ইরশাদ মুবারক করেন- “নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সম্মানিত আল তথা আহলু বাইত শরীফ ও আওলাদে রসূল আলাইহিমুস সালাম উনাদেরকে একদিন মুহব্বত করা এক বছর ইবাদত-বন্দেগী করা থেকে উত্তম। আর যে ব্যক্তি উনাদের মুহব্বতে ইন্তিকাল করবে সে ব্যক্তি সম্মানিত জান্নাত উনার মধ্যে প্রবেশ করবে।” সুবহানাল্লাহ! (নূরুল আবসার ফী মানাকিবে আলে বাইতিন নাবিয়্যিল মুখতার)

মাহফিল সংবাদ

পবিত্র মুহররমুল হারাম শরীফ মাসে পবিত্র রাজারবাগ শরীফ সুন্নতী জামে মসজিদে অনেকগুলো সম্মানিত মাহফিল উনার আয়োজন করা হয়।

১ মুহররমুল হারাম: খলীফায়ে ছালিছ, আমীরুল মু’মিনীন, খলীফাতুল মুসলিমীন, সাইয়্যিদুনা হযরত উছমান যুন নূরাইন আলাইহিস সালাম উনার সম্মানিত খিলাফত মুবারক উনার দায়িত্ব গ্রহণের সুমহান দিবস।

২ মুহররমুল হারাম: আবু রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, যবীহুল্লাহ, খয়রুল বাশার, সাইয়্যিদুল আরব, আবুল বাশার, ছহিবু নূরে মুজাসসাম হযরত খাজা আব্দুল্লাহ আলাইহিস সালাম উনার সুমহান পবিত্র বিছাল শরীফ উনার দিবস।

৮ মুহররমুল হারাম: সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, সাইয়্যিদাতু নিসায়ি আহলিল, আফদ্বলুন নিসা ওয়ান নাস বা’দা রসূলিল্লাহি ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, বিনতু মিন বানাতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আল ঊলা সাইয়্যিদাতুনা হযরত যাইনাব আলাইহাস সালাম উনার পবিত্র বিছাল শরীফ দিবস।

১০ মুহররমুল হারাম: সাইয়্যিদুশ শুহাদা সাইয়্যিদুনা হযরত ইমামুছ ছালিছ মিন আহলি বাইতি রসূলিল্লাহি ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সম্মানিত শাহাদাত মুবারক দিবস। এবং পবিত্র আশূরা শরীফ।

২৫ মুহররমুল হারাম: ইমামুর রবি’ মিন আহলি বাইতি রসূলিল্লাহি ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, সুলত্বানুল আউলিয়া, আওলাদে রসূল সাইয়্যিদুনা হযরত ইমাম যাইনুল আবিদীন আলাইহিস সালাম উনার পবিত্র শাহাদাত তথা পবিত্র বিছাল শরীফ গ্রহণ দিবস।

এসব মাহফিলে প্রধান অতিথি হিসেবে তাশরীফ নেন যামানার লক্ষ্যস্থল ওলীআল্লাহ, যামানার ইমাম ও মুজতাহিদ, মুজাদ্দিদে আ’যম, আওলাদে রসূল, সাইয়্যিদুনা ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি। আয়োজিত মাহফিলে বিশেষ ওয়াজ শরীফ ছাড়াও পবিত্র সামা শরীফ, পবিত্র মীলাদ শরীফ-ক্বিয়াম শরীফ, বিশেষ মুনাজাত শরীফ ও বিশেষ তাবারুকের আয়োজন করা হয়। 

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ