আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

সংখ্যা: ২৩২তম সংখ্যা | বিভাগ:

আল বাইয়্যিনাত শরীফ প্রতিবেদন : যামানার লক্ষ্য’ল ওলীআল্লাহ, যামানার ইমাম ও মুজতাহিদ, মুজাদ্দিদে আ’যম, ইমামুল আইম্মাহ, কুতুবুল আলম, আওলাদে রসূল, সাইয়্যিদুনা ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, সম্মানিত ইসলামী শরীয়ত উনার প্রতিটি বিষয়ে সম্মানিত আহলে সুন্নত ওয়াল জামায়াত অনুযায়ী আক্বীদা পোষণ করা সকল মুসলমান উনাদের জন্য ফরয।

মুজাদ্দিদে আ’যম, সাইয়্যিদুনা ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি এক ক্বওল শরীফ উনার মধ্যে এসব কথা বলেন।

পবিত্র কালামুল্লাহ শরীফ ও পবিত্র হাদীছ শরীফ উনার বরাত দিয়ে তিনি আরো বলেন, মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন, “হে ঈমানদারগণ তোমরা ঈমান আনো। অর্থাৎ আক্বীদা উনাকে বিশুদ্ধ করো।”

এবং নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন; সম্মানিত দ্বীন ইসলাম উনার ভিত্তি পাঁচটি- তম্মধ্যে প্রথম ও প্রধান ভিত্তি হচ্ছে ঈমান বা আক্বীদা।

মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, আমাদের হানাফী মাযহাব অনুযায়ী আক্বাঈদ উনার সম্মানিত ইমাম হচ্ছেন ৪র্থ হিজরী শতকের মুজাদ্দিদ, ইমামে আহলে সুন্নাত, ইমামুল মুতাকাল্লিমীন, ইমামুল আক্বাঈদ, আল মুজতাহিদ ফিল মাযহাবিল হানাফিয়্যাহ ইমাম আবুল মানছুর মাতুরিদী রহমতুল্লাহি আলাইহি। অর্থাৎ উনার বর্ণিত আক্বাঈদগুলোই সম্মানিত আহলে সুন্নত ওয়াল জামায়াত উনার আক্বীদা। আর হানাফী মাযহাব উনার অনুসারী প্রত্যেককেই অনুরূপ আক্বীদা অনুযায়ী আক্বীদা পোষণ করতে হবে।

মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, সম্মানিত ইসলামী শরীয়ত উনার মধ্যে আক্বীদা উনার গুরুত্ব সবার উপরে। কারণ আক্বীদা যদি বিশুদ্ধ না থাকে তবে কোনো আমলই মহান আল্লাহ পাক উনার নিকট কবুলযোগ্য নয়। অর্থাৎ আমলের দ্বারা জান্নাতে যাওয়া সম্ভব না, বরং চির জাহান্নামী হতে হবে।

মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, আনজুমান উনার আমীলগণ তাদের দায়িত্ব ও কর্তব্য হচ্ছে আহলে সুন্নাত ওয়াল জামায়াত উনার সমস্ত আক্বাইদী বিষয়গুলো যাতে সরকারীভাবে মাদরাসা, স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালসহ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানের সিলেবাসে অন্তর্ভুক্ত করা হয় এবং বর্তমান সিলেবাসের ভুল ও কুফরী আক্বীদাগুলো বাদ দেয়া হয় সে উদ্যোগ গ্রহণ করা।

মাহফিল সংবাদ:

পবিত্র ৯ই জুমাদাল উলা শরীফ : ঈদে বিলাদতে হযরত হাদিউল উমাম আলাইহিস সালাম

গত ৯ই জুমাদাল উলা শরীফ ছিলো নকশায়ে হযরত যুননুরাইন আলাইহিস সালাম, কুতুবুল আলম, হাদিউল উমাম, আওলাদে রসূল, সাইয়্যিদুনা হযরত শাহদামাদ ছানী ক্বিবলা আলাইহিস সালাম উনার বেমেছাল মহিমান্বিত, রহমত-বরকত, ফযীলতপূর্ণ, সাকিনাযুক্ত পবিত্র বিলাদত শরীফ দিবস।

এ মহাসম্মানিত পবিত্র দিবস মুবারক উপলক্ষে রাজারবাগ শরীফ উনার মধ্যে আযীমুশ্বান আলোচনা মজলিশ ও সামা শরীফ উনার মাহফিল, দৈনিক আল ইহসান শরীফ উনার মধ্যে বিশেষ সংখ্যা প্রকাশসহ বিশেষ মক্ববুল দোয়া-মুনাজাত শরীফ ও বিশেষ তাবারুকের আয়োজন করা হয়।

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ