আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

সংখ্যা: ২২২তম সংখ্যা | বিভাগ:

আল বাইয়্যিনাত শরীফ প্রতিবেদন : যামানার ইমাম ও মুজতাহিদ, ইমামুল আইম্মাহ, মুহইস সুন্নাহ, কুতুবুল আলম, মুজাদ্দিদে আ’যম, আওলাদে রসূল, সাইয়্যিদুনা ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেছেন, “খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক উনার মনোনীত বান্দা হলেন হযরত আম্বিয়া আলাইহিমুস সালাম এবং হযরত আউলিয়ায়ে কিরাম রহমতুল্লাহি আলাইহিম। এ প্রসঙ্গে পবিত্র কালামুল্লাহ শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক হয়েছে, ‘মহান আল্লাহ পাক তিনি যাঁকে ইচ্ছা উনাকেই উনার নৈকট্যশীল বান্দারূপে মনোনীত করেন।’

তাই জিন-ইনসান, পুরুষ-মহিলা সকলের জন্য হযরত আম্বিয়া আলাইহিমুস সালাম উনাদের যুগে উনাদেরকে অনুসরণ করা যেরূপ ফরয তদ্রƒপ উনাদের পরবর্তী যুগে হযরত আউলিয়ায়ে কিরাম রহমতুল্লাহি আলাইহিম উনাদেরকে অনুসরণ করা ফরয।”

হযরত আউলিয়ায়ে কিরাম রহমতুল্লাহি আলাইহিমগণ উনাদের আনুগত্য করা প্রসঙ্গে রাজারবাগ শরীফ-এ এক আলোচনা মজলিসে তিনি এসব কথা বলেন।

মুজাদ্দিদে আ’যম ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি পবিত্র কালামুল্লাহ শরীফ উনার উদ্বৃতি দিয়ে আরো বলেন, মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন, “তোমরা ইতায়াত বা আনুগত্য করো মহান আল্লাহ পাক উনার এবং ইতায়াত বা আনুগত্য করো হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার এবং ইতায়াত বা আনুগত্য করো উলিল আমর তথা হযরত আউলিয়ায়ে কিরাম রহমতুল্লাহি আলাইহিম উনাদের।”

কাজেই হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম উনাদের পরে ক্বিয়ামত পর্যন্ত আগত-অনাগত সকল বান্দা-বান্দী ও উম্মতের জন্য মহান আল্লাহ পাক উনার নির্দেশিত মত ও পথে চলতে হলে হযরত উলিল আমর তথা আওলিয়ায়ে কিরাম রহমতুল্লাহি আলাইহিম উনাদেরকে পরিপূর্ণরূপে মেনে চলতে হবে, অনুসরণ-অনুকরণ করতে হবে। হিদায়েত ও সন্তুষ্টি লাভের এটাই একমাত্র রাস্তা। এছাড়া দ্বিতীয় কোন রাস্তা নেই।

মাহফিল সংবাদ :

১৯শে রবীউছ ছানী শরীফ পবিত্র ঈদে বিলাদতে হযরত নিবরাসাতুল উমাম আলাইহাস সালাম

গত ১৯শে রবিউছ ছানী শরীফ ইয়াওমুস সাবতি বা শনিবার ছিলো লখতে জিগারে মুজাদ্দিদে আ’যম, ক্বায়িম-মাক্বামে হযরত উম্মে কুলছুম আলাইহাস সালাম, সাইয়্যিদাতুন নিসা, নিবরাসাতুল উমাম, আওলাদে রসূল, সাইয়্যিদাতুনা হযরত শাহযাদী ছানী হুযূর ক্বিবলা আলাইহাস সালাম উনার বেমেছাল মহিমান্বিত, রহমত-বরকত, ফযীলতপূর্ণ, সাকিনাযুক্ত মহা মুবারক বিলাদত শরীফ দিবস।

এবং গত ১১ই রবীউছ ছানী শরীফ ইয়াওমুল জুমুয়াতি বা শুক্রবার ছিলো গাউছুল আ’যম, সাইয়্যিদুল আউলিয়া, আওলাদে রসূল সাইয়্যিদুনা হযরত বড়পীর ছাহেব রহমতুল্লাহি আলাইহি উনার পবিত্র বিছাল শরীফ দিবস তথা পবিত্র ফাতেহায়ে ইয়াজদহম শরীফ।

উল্লেখ্য, পবিত্র ১৯শে রবীউছ ছানী শরীফ আযীমুশ শান দিবস মুবারক উপলক্ষে রাজারবাগ শরীফ উনার মধ্যে আযীমুশ শান আলোচনা মজলিস, সামা শরীফ-উনার মাহফিল, সম্মিলীত বিশেষ কবিতা রচনা, মুবারক সুন্নতী লটারী আয়োজন, দৈনিক আল ইহসান শরীফ বিশেষ সংখ্যা প্রকাশ এবং মক্ববুল দোয়া-মুনাজাত শরীফসহ ও বিশেষ তাবারুকের ব্যবস্থা করা হয়। তাছাড়া দেশে-বিদেশে সব আনজুমান মজলিস উনার উদ্যোগে বিশেষ মাহফিল মুবারক আয়োজন করা হয়। পবিত্র ফাতিহায়ে ইয়াজদহম উপলক্ষেও রাজারবাগ শরীফ উনার মধ্যে আযীমুশ শান বিশেষ আলোচনা মজলিস মক্ববুল দোয়া-মুনাজাত ও তাবারুকের ব্যবস্থা করা হয়।

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ