আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

সংখ্যা: ২২১তম সংখ্যা | বিভাগ:

আল বাইয়্যিনাত শরীফ প্রতিবেদন :  যামানার লক্ষ্যস্থল ওলীআল্লাহ, যামানার ইমাম ও মুজতাহিদ, মুজাদ্দিদে আ’যম, ইমামুল আইম্মাহ, কুতুবুল আলম, আওলাদে রসূল, সাইয়্যিদুনা ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ উনার খিদমত প্রসঙ্গে রাজারবাগ শরীফ-এ এক আলোচনা মজলিসে বলেছেন, খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন, “হে হাবীব ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম! আমি আপনাকে প্রেরণ করেছি সাক্ষ্যদাতা, সুসংবাদদাতা ও ভয়প্রদর্শনকারীরূপে। তোমরা মহান আল্লাহ পাক উনার প্রতি ঈমান আনো এবং নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার প্রতি ঈমান আনো ও উনার মুবারক খিদমত করো, তা’যীম তাকরীম করো এবং উনার ছানা-ছিফত বা প্রশংসা করো সকাল-সন্ধ্যা অর্থাৎ দায়িমীভাবে সদা-সর্বদা।” এ পবিত্র আয়াত শরীফ দ্বারা বান্দা-বান্দী ও উম্মতের জন্য তিনটি বিষয় ফরয-ওয়াজিব সাব্যস্ত হয়; আর তাহলো, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার খিদমত মুবারক, তা’যীম-তাকরীম মুবারক ও ছানা-ছিফত মুবারক করা।

মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি আরো বলেন, প্রথম বিষয় হচ্ছে মুবারক খিদমত। এখন উম্মত সরাসরি নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মুবারক খিদমতের আঞ্জাম দিতে পারবে না যেহেতু তিনি বিছাল শরীফ লাভ করেছেন। তবে বর্তমানে উনার বিলাদত শরীফ উপলক্ষে খুশি প্রকাশ করে সাধ্য-সামর্থ্য অনুযায়ী খরচ করে উনার খিদমতের আঞ্জাম দিতে হবে।

মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি আরো বলেন, পবিত্র সাইয়্যিদুল আসইয়াদ, সাইয়্যিদুশ শুহুর, শাহরুল আ’যম পবিত্র রবীউল আউয়াল শরীফ মাস তো অবশ্যই বরং অনন্তকাল মুবারক খিদমতের আঞ্জাম দেয়া, তা’যীম-তাকরীম মুবারক ও ছানা-ছিফত মুবারক করা। বিশেষ করে পবিত্র রবীউল আউয়াল শরীফ মাসে সর্বপ্রকার হারাম-নাজায়িয কাজ থেকে বিরত থেকে সম্পূর্ণ মাসব্যাপী নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার ছানা-ছিফত মুবারক বর্ণনায় মশগুল থাকা।

উল্লেখ্য পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ, সাইয়্যিদে ঈদে আযম, সাইয়্যিদে ঈদে আকবর পবিত্র ঈদে মীলাদুন নবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার উপলক্ষে মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার পৃষ্ঠপোষকতায় পৃথিবীর ইতিহাসে এই প্রথম ৫৬দিন ব্যাপী পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ মাহফিল উনার আয়োজন করা হয়েছে।

এছাড়া পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ উনার সম্মানার্থে খলীফাতুল উমাম, আল মানসূর, রাজারবাগ শরীফ উনার হযরত শাহযাদা হুযুর ক্বিবলা আলাইহিস সালাম উনার প্রণীত পৃথিবীর ইতিহাসে এই প্রথম পবিত্র দ্বীন ইসলাম উনার শরয়ী পঞ্জিকা ‘শরয়ী তাক্বইইম’ প্রকাশ করা হয়েছে। এবং পবিত্র জীবনী মুবারক ‘ক্বয়িদুল মূরসালীন’ ছোটদের জীবনী মুবারক ‘যিনি শুধু আল্লাহ পাক নন’, ‘পবিত্র মীলাদ ও ক্বিয়াম শরীফ পাঠ করার ছহীহ সুন্নতী তরতীব’, ‘মা’রিফাতুছ ছাহাবা’সহ আরো অনেক কিতাবাদি প্রকাশ করা হয়েছে। পাশাপাশি আনজুমানে আল বাইয়্যিনাত উনার উদ্যোগে ‘আতক্বউইমুস শামসী ক্যালেন্ডার’, হ্যান্ডবিল, পোস্টার, কলম, চকলেট, স্টিকার, চাবির রিং, সিডিসহ আরো অনকে কিছু বের করা হয়েছে।

মাহফিল সংবাদ : গত ২৫শে সফর পবিত্র আখিরী চাহার শোম্বাহ শরীফ, ২৭শে সফর ইমামুল হুমাম, সাইয়্যিদুনা হযরত ইমাম হাসান আলাইহিস সালাম উনার পবিত্র বিছাল শরীফ এবং ২৬শে সফর কাইয়্যুমে আউয়াল, হযরত মুজাদ্দিদে আলফেসানী রহমতুল্লাহি আলাইহি উনার মুবারক পবিত্র বিছাল শরীফ উপলক্ষে রাজারবাগ শরীফ-এ পবিত্র ওয়াজ শরীফ, পবিত্র মীলাদ শরীফ ও পবিত্র ক্বিয়াম শরীফ উনার আযীমুশ্বান মাহফিল অনুষ্টিত হয়। তাছাড়া  পবিত্র মাহফিল সমূহের প্রতিদিনই বিশেষ মক্ববুল মুনাজাত শরীফ ও তাবারুকের ব্যবস্থা করা হয়।

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ