আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

সংখ্যা: ২১৬তম সংখ্যা | বিভাগ:

আল বাইয়্যিনাত প্রতিবেদন: রজবুল হারাম মাস হযরত আহলে বাইত শরীফ আলাইহিমুস সালাম ও আওলাদে রসূল ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদেরকে মুহব্বত করার মাস। তাই প্রত্যেকের দায়িত্ব-কর্তব্য হচ্ছে- আহলে বাইত শরীফ আলাইহিমুস সালাম ও আওলাদে রসূল ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদেরকে মুহব্বত করে মহান আল্লাহ পাক ও উনার হাবীব নূরে মুজাসসাম হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের খাছ রেযামন্দি হাছিল করা।

রজবুল হারাম মাসের ১৪ তারিখে বিছাল শরীফ লাভকারী আহলে বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের ষষ্ঠ ইমাম, সুলত্বানুল মাশায়িখ, ইমামুছ ছিদ্দীক্বীন, আওলাদে রসূল হযরত ইমাম জা’ফর ছাদিক্ব আলাইহিস সালাম এবং ৬ তারিখে বিছাল শরীফ লাভকারী চিশতীয়া ত্বরীকার ইমাম, সুলত্বানুল হিন্দ, গরীবে নেওয়াজ, আওলাদে রসূল, হযরত খাজা মুঈনুদ্দীন হাসান চিশতী সানজরী আজমিরী রহমতুল্লাহি আলাইহি উনাদের শান-মান আলোচনাকালে মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ-এর মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি এসব কথা বলেন।

মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ-এর মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি আহলে বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের ফাযায়িল-ফযীলত প্রসঙ্গে তাফসীরে আহমদী ও ইবনে কাছীর-এর বরাত দিয়ে বলেন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ করেন, “মহান আল্লাহ পাক উনার কসম! ততক্ষণ পর্যন্ত কোনো মুসলমান ব্যক্তির অন্তরে ঈমান দাখিল হবে না (হাক্বীক্বীভাবে ঈমানদার হবে না) যতক্ষণ পর্যন্ত সে ব্যক্তি মহান আল্লাহ পাক উনার সন্তুষ্টির জন্য আমার বংশধর হওয়ার কারণে কুরাইশগণ উনাদেরকে মুহব্বত না করবে।”

আর আওলাদে রসূল ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনারা সকলেই কুরাইশ-এর অন্তর্ভুক্ত। শুধু তাই নয় হযরত আহলে বাইত ও আওলাদে রসূল ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের মুহব্বত হচ্ছে ঈমান।

মাহফিল সংবাদ:

উল্লেখ্য, আহলে বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের ষষ্ঠ ইমাম, আওলাদে রসূল হযরত ইমাম জা’ফর ছাদিক্ব আলাইহিস সালাম এবং সুলত্বানুল হিন্দ, গরীবে নেওয়াজ, হযরত খাজা মুঈনুদ্দীন হাসান সানজরী আজমিরী রহমতুল্লাহি আলাইহি উনাদের পবিত্র বিছাল শরীফ উপলক্ষে রাজারবাগ শরীফ-এ আজিমুশ্বান মাহফিল অনুষ্ঠিত হয়।

এছাড়া গত ২৭শে রজব ছিল পবিত্র লাইলাতুল মি’রাজ শরীফ। এ মুবারক রাত্রি উপলক্ষেও রাজারবাগ শরীফ-এ ওয়াজ শরীফ, মীলাদ শরীফ-ক্বিয়াম শরীফ-এর মাহফিল অনুষ্ঠিত হয়।

 

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ