আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

সংখ্যা: ২১১তম সংখ্যা | বিভাগ:

আল বাইয়্যিনাত প্রতিবেদন: সারা বিশ্বের সকল মুসলমানের জন্য ফরয-ওয়াজিব হচ্ছে হযরত আহলে বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদেরকে মুহব্বত করা, উনাদের জীবনী মুবারক জানা, আলোচনা করা, উনাদেরকে যথাযথ তা’যীম-তাকরীম করা, প্রতি ক্ষেত্রে উনাদের অনুসরণ-অনুকরণ করা সাথে সাথে আহলে বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের সুমহান ইমাম সাইয়্যিদু শাবাবী আহলিল জান্নাহ, ইমামুল হুমাম ছানী হযরত ইমাম হুসাইন আলাইহিস সালাম উনার হক্বের উপর চরম-পরম ইস্তিক্বামত থাকার ঘটনা থেকে শিক্ষা গ্রহণ করা।

পবিত্র আশূরা মিনাল মুহররম উপলক্ষে রাজারবাগ শরীফ-এ আয়োজিত আযীমুশ্বান ওয়াজ মাহফিলে হযরত আহলে বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের ফাযায়িল-ফযীলত-মর্যাদা সম্পর্কে আলোচনাকালে মুজাদ্দিদে আ’যম, গাউছুল আ’যম, ইমামে আ’যম, হাবীবে আ’যম, নূরে মুকাররম, খলীফাতুল্লাহ, খলীফাতু রসূলিল্লাহ, আমীরুল মু’মিনীন, খলীফাতুল মুসলিমীন, কুতুবুল আলম, আওলাদে রসূল, সাইয়্যিদুনা ইমাম ঢাকা রাজারবাগ শরীফ-এর মামদুহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি এসব কথা বলেন।

মুজাদ্দিদে আ’যম আলাইহিস সালাম তিনি আরো বলেন, মহান আল্লাহ পাক তিনি আহলে বাইত শরীফ সম্পর্কে ইরশাদ করেন, “হে হাবীব ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম! আপনি (উম্মতদেরকে) বলুন, আমি তোমাদের নিকট নুবুওওয়াতের দায়িত্ব পালনের কোন প্রতিদান চাইনা। তবে আমার নিকটজন তথা আহলে বাইত শরীফ উনাদের প্রতি তোমরা সদাচরণ করবে।” (সূরা শুরা : আয়াত শরীফ ২৩)

মুজাদ্দিদে আ’যম আলাইহিস সালাম তিনি হাদীছ শরীফ-এর উদ্ধৃত্তি দিয়ে তিনি বলেন, সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ করেন, “মহান আল্লাহ পাক তোমাদেরকে যে নিয়ামত দান করেছেন তার জন্য আল্লাহ পাক উনাকে মুহব্বত কর। আর আমাকে মুহব্বত কর আল্লাহ পাক উনার সন্তুষ্টি লাভের জন্য। আর আমার আহলে বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদেরকে মুহব্বত কর আমার সন্তুষ্টি লাভের জন্য।”

উল্লেখ্য, গত ২রা ও ৩রা মুহররম তারিখে পবিত্র আশূরা মিনাল মুহররম উপলক্ষে রাজারবাগ শরীফ-এ ২ দিন ব্যাপী আজিমুশশ্বান ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়া ১০ই মুহররম দিবাগত রাতে রাজারবাগ শরীফ-এ কারবালার হৃদয় বিদারক ঘটনা সম্বলিত সামা শরীফ-এর মাহফিল অনুষ্ঠিত হয়।

আনজুমানে আল বাইয়্যিনাত-এর পক্ষ থেকে পবিত্র আশূরা মিনাল মুহররম উপলক্ষে আমল করতে সারাদেশে জনসাধারণকে উদ্বুদ্ধ করা হয়। হাদীছ শরীফ অনুযায়ী এদিনে রাজারবাগ শরীফ-এ ভাল খাবার, ভাল ইফতারের আয়োজন করা হয়। এবং চোখে লাগানোর জন্য ইছমিদ মেশ্ক মিশ্রিত সুরমা সবাইকে পরিবেশন করা হয়।

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ