আনজুমানে আল বাইয়্যিনাত সংবাদ

সংখ্যা: ১৮৪তম সংখ্যা | বিভাগ:

আল বাইয়্যিনাত প্রতিবেদন: নূরে মুজাস্সাম, হাবীবুল্লাহ, নবীদের নবী, রসূলদের রসূল হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর প্রতি মুহব্বতই হলো ঈমান ও ইসলামের মূলকথা। অপর দিকে উনার প্রতি বিদ্বেষ পোষণ করা, উনাকে গালি দেয়া, উনার প্রতি খারাপ ধারণা পোষণ করা কাট্টা কুফরী। যারা এসব করবে তারা মুরতাদের অন্তর্ভুক্ত।

যামানার লক্ষ্যস্থল ওলী আল্লাহ, যামানার ইমাম ও মুজতাহিদ, মুজাদ্দিদে আ’যম, ইমামুল আইম্মাহ, কুতুবুল আলম, আওলাদে রসূল, সাইয়্যিদুনা ইমাম রাজারবাগ শরীফ-এর মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা মুদ্দা জিল্লহুল আলী বিশেষ আলোচনা মজলিশে একথা বলেন।

উল্লেখ্য, নূরে মুজাস্সাম, হাবীবুল্লাহ, হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর সুমহান শানের খিলাফ গালা-গাল প্রদানকারী মুরতাদদের বিরূদ্ধে এখনো দেশব্যাপী প্রতিবাদ সভা ও মীলাদ-মাহফিল অব্যাহত রয়েছে।

মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ-এর মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী ১৪২৯ হিজরীর হজ্জ প্রসঙ্গে বলেন, এবছরও সৌদী ওহাবী সরকার মাসকে আগে-পিছে করে চাঁদ না দেখে তারিখ ঘোষণা করে প্রায় ২কোটি হাজ্বী সাহেবের হজ্জ নষ্ট করেছে। তবে এবছর হজ্জের সুষ্ঠ ব্যবস্থাপনার ক্ষেত্রে সৌদী সরকার সি’সি ক্যামেরার সংখ্যা কমিয়ে এক লক্ষ নিরাপত্তারক্ষী মোতায়েন সহ আরো কিছু সংস্কার মূলক উদ্যোগ গ্রহণ করায় প্রশংসার দাবী রাখে।

স্মর্তব্য, আগামী হজ্জসহ অন্যান্য যাবতীয় অনুষ্ঠানাদী পালনের ক্ষেত্রে অবশ্যই সৌদী সরকারকে শরীয়তের নির্দেশ মুতাবিক চাঁদ দেখেই মাসের ১লা তারিখ ঘোষণা করতে হবে। এ বিষয়ে সতর্ক দৃষ্টি রাখাসহ সারা বিশ্বের চাঁদ দেখা নিয়ে সমস্যার সমাধান কল্পে অতি শীঘ্রই আঞ্জুমানে আল বাইয়্যিনাত রুইয়াতে হিলাল মজলিশ-এর আন্তর্জাতিক কমিটি গঠিত হতে যাচ্ছে ইনশাআল্লাহ।

সম্প্রতি ইসলামের নামে ভোট-নির্বাচন প্রসঙ্গে মুজাদ্দিদে আ’যম, রাজারবাগ শরীফ-এর মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা ম্দ্দুা জিল্লুহুল আলী বলেন, ইসলামের নামে ভোট-নির্বাচন, গণতন্ত্র, রাজতন্ত্র, সমাজতন্ত্র এক কথায় মানব রচিত সমস্ত মনগড়া বাদ ও মতবাদ সম্পূর্ণ রূপে হারাম। যারা ধর্মের দোহাই দিয়ে ভোট দেয়ার কথা বলে তারা মূলতঃ নিছক ধর্মব্যবসায়ী এবং উলামায়ে-‘ছূ’।

পবিত্র আশুরা উপলক্ষে মুজাদ্দিদে আ’যম মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা মুদ্দা জিল্লহুল আলী বলেন, পবিত্র আশুরা এলেই উলামায়ে‘ছূ’রা কুফরীর প্রতিযোগিতায় নেমে পড়ে, হযরত নবী-রসূল আলাইহিমুস্ সালাম, হযরত আহলে বাইত ও হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুমগণের কথিত ভুল আর গলদ (নাউযুবিল্লাহ) ধরতে উঠে-পড়ে লাগে! অথচ আহলে সুন্নত ওয়াল জামায়াতের ফতওয়া মতে, সমস্ত নবী-রসূল আলাইহিমুস্ সালামগণ নিষ্পাপ এবং মানুষকে নিষ্পাপকারী, আর আহলে বাইত ও হযরত ছাহাবায়ে কিরামগণ সর্ব প্রকার ভুল ও দোষক্রটি মুক্ত। উনাদের যারা দোষারোপ করে, ভুল-ক্রটি ধরতে চায় তারা কাট্টা কাফির ও চির জাহান্নামী হবে। মূলতঃ আশুরা বহুবিধ কারণে শ্রেষ্ঠ ও মর্যাদাপূর্ণ। এদিন আল্লাহ পাক কুল-কায়িনাত সৃষ্টি শুরু করেন। এদিন সব ধ্বংস হবে। এদিন অনেক ঐতিহাসিক ঘটনা ঘটে। এ দিনে কারবালার হৃদয় বিদারক ঘটনা সংঘটিত হয়। মূলতঃ আশুরার মূল শিক্ষা হচ্ছে- এদিনে সংঘটিত বিভিন্ন ঘটনা থেকে নছীহত গ্রহণ, বাতিলকে প্রতিহত করে হক্বের উপর ইস্তিকামত থাকার শিক্ষা অর্জন করা।

মুজাদ্দিদে আ’যম মুদ্দা জিল্লহুল আলী বলেন, বর্তমানে বিশ্বব্যাপী ইসলাম ও মুসলিম বিদ্বেষী বাতিল শক্তি মাথা চাড়া দিয়ে উঠছে। তারা বিভিন্ন মিথ্যা অজুহাতে মুসলমানদের উপর জুলুম-নির্যাতন চালিয়ে তাদের শহীদ করে যাচ্ছে যা কোন মুসলমানের জন্য বরদাশত যোগ্য নয়। তিনি বলেন, যদি এরা মুসলমানদের উপর জুলুম-নির্যাতন বন্ধ না করে তবে খোদায়ী গজবে এরা নমরূদ, সাদ্দাদ, ফেরাউনের মত ধ্বংস হয়ে যাবে, যা থেকে কেউই তাদের বাঁচাতে পারবে না। অপর দিকে মুসলমানদেরও তিনি হক্ব-মত ও পথ গ্রহণ করে সংশোধন হওয়ার এবং এর উপর ইস্তিকামত থাকার আহবান জানান। এক্ষেত্রে অবশ্য যামানার ইমাম ও মুজতাহিদ, মুজাদ্দিদে আ’যম-এর মুবারক ছোহবত-এর কোন বিকল্প নেই।

উল্লেখ্য, গত ২৯ শে নভেম্বর মতিঝিলস্থ বলাকা ভাস্কর্য ভাঙ্গার সাথে রাজারবাগ শরীফ-এর মুজাদ্দিদে আ’যম মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী এবং তাঁর অনুসারীগণকে জড়ানোর অপচেষ্টায়রত রয়েছে এদেশের মৌলবাদী, জঙ্গিবাদী, সন্ত্রাসী, রাজাকার, আলবাদর, জামাতী-মওদূদী গোষ্ঠী এবং মোসাদ, সি’আইএ ও ‘র’এর এদেশীয় এজেন্ট কিছু সংখ্যক পত্র-পত্রিকা ও যান্ত্রিক প্রচার মাধ্যম। যারা বিশ্বব্যাপী রাজারবাগ শরীফ-এর মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী-এর হক্ব প্রচার ও প্রসারে ভীত সন্ত্রস্ত হয়, এদের বিশ্বব্যাপী চক্রান্ত ও ষড়যন্ত্র ফাঁস হয়ে যাওয়ায় তাঁর বিরুদ্ধে উঠে-পড়ে লেগেছে তাঁর মুবারক তাজদীদী কার্যক্রমকে স্তব্ধ করে দেয়ার জন্য। যে কারণে তারা মিডিয়া ক্যূ করার মাধ্যমে নানা ধরণের মিথ্যা প্রপাগান্ডা, অপপ্রচার ও মিথ্যা প্রচারণা চালিয়ে, মিথ্যা মামলা দিয়ে কোণঠাসা করার অপচেষ্টায় লিপ্ত হয়েছে। সেক্ষেত্রে এসব অপপ্রচার ও প্রপাগান্ডায় মুসলিম বিশ্বকে বিভ্রান্ত না হয়ে বরং উনার পৃষ্ঠপোষকতায় প্রকাশিত দৈনিক আল ইহসান ও মাসিক আল বাইয়্যিনাত প্রত্রিকা নিয়মিত পড়ে, উনার পবিত্র জবান নিঃসৃত বয়ান মুবারক শুনে হক্বকে জানার, বুঝার এবং তার উপর আমল করার ও ইস্তিকামত থাকার আহবান জানানো হয়।

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ