আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

সংখ্যা: ২৮৭তম সংখ্যা | বিভাগ:

আল বাইয়্যিনাত শরীফ প্রতিবেদন: খলীফাতুল্লাহ, খলীফাতু রসূলিল্লাহ, ছাহিবু সাইয়্যিদিল আ’ইয়াদ শরীফ, আস সাফফাহ, আল জাব্বারিউল আউওয়াল, আল ক্বউইউল আউওয়াল, হাবীবুল্লাহ, মুত্বহ্হার, মুত্বহ্হির, আছ ছমাদ, আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, ক্বায়িম মাক্বামে হাবীবুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, মাওলানা মামদূহ মুর্শিদ ক্বিবলা সাইয়্যিদুনা হযরত সুলত্বানুন নাছীর ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি বলেন, মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন, “তোমরা ইতায়াত বা অনুসরণ করো মহান আল্লাহ পাক উনার এবং ইতায়াত বা অনুসরণ করো মহাসম্মানিত ও মহাপবিত্র হাবীব, নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার এবং ইতায়াত বা অনুসরণ করো উলিল আমর অর্থাৎ হযরত আউলিয়ায়ে কিরাম উনাদের।” সুবহানাল্লাহ! মহাসম্মানিত ও মহাপবিত্র কুরআন শরীফ উনার অনেক মহাপবিত্র আয়াতে কারীমা উনার মধ্যে খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক তিনি বান্দা-বান্দীদেরকে উনার মত মুবারক ও পথ মুবারক অনুযায়ী চলার জন্য উনার মনোনীত হযরত নবী-রসূল আলাইহিমুস সালাম অতঃপর হযরত উলিল আমর ও আউলিয়ায়ে কিরাম রহমতুল্লাহি আলাইহিম উনাদেরকে অনুসরণ করতে বলেছেন। খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক উনাকে বান্দা-বান্দীর পক্ষে সরাসরি অনুসরণ করা সম্ভব হবে না; সেজন্য মহান আল্লাহ পাক তিনি হযরত নবী-রসূল আলাইহিমুস সালাম উনাদেরকে যমীনে পাঠিয়েছেন। অতঃপর সর্বশেষ নবী ও রসূল হিসেবে মহাসম্মানিত ও মহাপবিত্র হাবীব, নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে পাঠিয়েছেন। উনাকে পেয়ে হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম উনাকে পরিপূর্ণরূপে মেনে, অনুসরণ-অনুকরণ করে সন্তুষ্টি মুবারক হাছিল করেছেন। সুবহানাল্লাহ!

আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, সাইয়্যিদুনা হযরত সুলত্বানুন নাছীর ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি বলেন, পবিত্র হাদীছ শরীফ উনার প্রসিদ্ধ কিতাব ‘দায়লামী শরীফ’ উনার মধ্যে বর্ণিত রয়েছে, “শায়েখ বা মুরশিদ ক্বিবলা তিনি উনার লোকদের জন্য তদ্রƒপ সম্মানিত ও অনুসরণীয়, যেরূপ সম্মানিত ও অনুসরণীয় হযরত নবী-রসূল আলাইহিমুস সালাম উনারা উনাদের উম্মতের নিকট।” সুবহানাল্লাহ!

আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, সাইয়্যিদুনা হযরত সুলত্বানুন নাছীর ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি বলেন, মূল কথা হলো- হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম উনাদের পরে ক্বিয়ামত পর্যন্ত আগত, অনাগত সকল বান্দা-বান্দী ও উম্মতের জন্য মহান আল্লাহ পাক উনার নির্দেশিত মত মুবারক ও পথ মুবারক অনুযায়ী চলতে হলে হযরত উলিল আমর অর্থাৎ আউলিয়ায়ে কিরাম উনাদেরকে পরিপূর্ণরূপে মেনে চলতে হবে, অনুসরণ-অনুকরণ করতে হবে। হিদায়েত ও সন্তুষ্টি মুবারক লাভের এটাই একমাত্র রাস্তা। এছাড়া দ্বিতীয় কোনো রাস্তা নেই।

মাহফিল সংবাদ

অনন্তকালব্যাপী মাহফিল,

সাইয়্যিদু সাইয়্যিদিল আ’দাদ শরীফ

সাইয়্যিদু সাইয়্যিদিল আইয়্যাম শরীফ

সাইয়্যিদু সাইয়্যিদিল আওকাত শরীফ

আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, সাইয়্যিদুনা হযরত সুলত্বানুন নাছীর ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মুবারক পৃষ্ঠপোষকতায় রাজারবাগ শরীফে মহাসমারোহে ও ব্যাপক শান শওকতে কুল-কায়িনাতের সর্বশ্রেষ্ঠ ইবাদত মহাসম্মানিত ও মহাপবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ উপলক্ষে অনন্তকালব্যাপী জারীকৃত আযীমুশশান মাহফিল প্রতিদিন বা’দ মাগরিব অনুষ্ঠিত হচ্ছে। এছাড়া প্রতি ইছনাইনিল আ’যীম শরীফে সাইয়্যিদু সাইয়্যিদিল আইয়্যাম শরীফ এবং প্রতিদিন মহাসম্মানিত ও মহাপবিত্র সুবহে সাদিকের সময় সাইয়্যিদু সাইয়্যিদিল আওকাত শরীফ পালিত হচ্ছেন। সুবহানাল্লাহ! প্রতিদিনই আযীমুশশান তাবারুক বিতরণ করা হচ্ছে। সুবহানাল্লাহ।

অনন্তকালব্যাপী পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ মাহফিল উপলক্ষে আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, ক্বায়িম মাক্বামে হাবীবুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, মাওলানা মামদূহ মুর্শিদ ক্বিবলা সাইয়্যিদুনা হযরত সুলত্বানুন নাছীর ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি রাজারবাগ শরীফ সুন্নতি জামে মসজিদে আয়োজিত আজিমুশশ্বান মাহফিলে বিশেষ নছীহত মুবারক ও সারাবিশ্বের মুসলিম উম্মাহের জন্য দোয়া-মোনাজাত মুবারক করেন। সুবহানাল্লাহ!

আজিমুশ্বান মাহফিলে নকশায়ে হায়দার, আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সাইয়্যিদুনা হযরত শাফিউল উমাম ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি এবং আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সাইয়্যিদুনা হযরত হাদিউল উমাম ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনারা মুবারক নছীহত করেন।

বালিকা মাদরাসায় ফালইয়াফরাহু মাহফিল এবং পবিত্র আইয়্যামুল্লাহ শরীফ

ছহিবাতু সাইয়্যিদিল আ’ইয়াদ শরীফ, সাইয়্যিদাতুন নিসায়ি আলাল আলামীন, আছ ছমাদ, আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, ক্বায়িম মাক্বামে হযরত উম্মাহাতুল মু’মিনীন আলাইহিন্নাস সালাম, সাইয়্যিদাতুনা হযরত উম্মুল উমাম ছল্লাল্লাহু আলাইহা ওয়া সাল্লাম উনার মুবারক পৃষ্ঠপোষকতায় রাজারবাগ শরীফ মুহম্মদিয়া জামিয়া শরীফ বালিকা মাদরাসায় শুধুমাত্র মহিলাদের জন্য প্রতিদিন বা’দ যোহর “ফাল ইয়াফরাহু মাহফিল” অনুষ্ঠিত হচ্ছে এবং প্রতি মাসের প্রতিটি পবিত্র আইয়্যামুল্লাহ শরীফ বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে অত্যন্ত শান-শওকতের সাথে পালিত হচ্ছে। সুবহানাল্লাহ। তিনি মুহম্মদিয়া জামিয়া শরীফ বালিকা মাদরাসায় আয়োজিত মাহফিলে বিশেষ নছীহত মুবারক ও সারাবিশ্বের মুসলিম উম্মাহের জন্য দোয়া-মুনাজাত মুবারক করেন। সুবহানাল্লাহ!

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যনিাত ও মাহফলি সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ