আনজুমানে আল বাইয়্য্যিনাত ও মাহফিল সংবাদ

সংখ্যা: ২৮৬তম সংখ্যা | বিভাগ:

আল বাইয়্যিনাত শরীফ প্রতিবেদন: খলীফাতুল্লাহ, খলীফাতু রসূলিল্লাহ, ছাহিবু সাইয়্যিদিল আ’ইয়াদ শরীফ, আস সাফফাহ, আল জাব্বারিউল আউওয়াল, আল ক্বউইউল আউওয়াল, হাবীবুল্লাহ, মুত্বহ্হার, মুত্বহ্হির, আছ ছমাদ, আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, ক্বায়িম মাক্বামে হাবীবুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, মাওলানা মামদূহ মুর্শিদ ক্বিবলা সাইয়্যিদুনা হযরত সুলত্বানুন নাছীর ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি বলেন, ‘মহাসম্মানিত ও মহাপবিত্র সূরা মুনাফিকুন শরীফ’ উনার ৮নং মহাসম্মানিত ও মহাপবিত্র আয়াত শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক হয়েছে, “সমস্ত ইজ্জত-সম্মান মহান আল্লাহ পাক উনার জন্য এবং উনার যিনি রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার জন্য এবং যাঁরা মু’মিন-মুসলমান উনাদের জন্য।” সুবহানাল্লাহ!

আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, সাইয়্যিদুনা হযরত সুলত্বানুন নাছীর ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি বলেন, ‘মিরকাত শরীফ’ উনার মধ্যে বর্ণিত রয়েছে- নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, “মু’মিন বা মুসলমান ব্যতীত সমস্ত মানুষের জন্য হালাকী বা ধ্বংস রয়েছে।”

আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, সাইয়্যিদুনা হযরত সুলত্বানুন নাছীর ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি বলেন, জিন-ইনসান তথা বান্দা-বান্দী, উম্মতরা যদি হালাকী থেকে বাঁচতে চায়, তাহলে তাদের দায়িত্ব-কর্তব্য হচ্ছে- ঈমানদার হওয়ার পাশাপাশি মুত্তাক্বী হয়ে যাওয়া। কেননা পবিত্র ঈমান গ্রহণ না করা পর্যন্ত অর্থাৎ মু’মিন-মুসলমান হওয়া ব্যতীত এবং নেককার হওয়া ব্যতীত কেউই জাহান্নামের শাস্তি থেকে রেহাই পাবে না। যেমন- এ প্রসঙ্গে মহান আল্লাহ পাক তিনি ‘মহাসম্মানিত ও মহাপবিত্র সূরা আছর শরীফ’ উনার মধ্যে ইরশাদ মুবারক করেন, “সময়ের কসম! নিশ্চয়ই সমস্ত মানুষ ক্ষতিগ্রস্তদের অন্তর্ভুক্ত। কেবল তারা ব্যতীত, যারা পবিত্র ঈমান এনেছেন অতঃপর আমলে ছলেহ বা নেক আমল করেছেন।”

আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, সাইয়্যিদুনা হযরত সুলত্বানুন নাছীর ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি বলেন, তাই মুসলমান যদি নিজেদের ঐতিহ্য, গৌরব, সম্মান ফিরে পেতে চায়, কামিয়াবী ও সন্তুষ্টি লাভ করতে চায়, তাহলে তাদের দায়িত্ব ও কর্তব্য হবে-  সর্বাবস্থায় সম্পূর্ণরূপে মহাসম্মানিত ও মহাপবিত্র কুরআন শরীফ ও মহাসম্মানিত ও মহাপবিত্র সুন্নাহ শরীফ উনাদের উপর ইস্তিক্বামত হয়ে কাফির তথা ইহুদী-মুশরিক, বৌদ্ধ, মজুসী-নাছারা, বেদ্বীন-বদদ্বীন, ফাসিক-ফুজ্জার ও মুনাফিকদের অনুসরণ ও অনুকরণ থেকে পরিপূণরূপে বিরত থাকা। এ সম্পর্কে মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন, “যদি তোমরা ধৈর্যধারণ করো এবং মুত্তাক্বী হও, তাহলে কাফিরদের ষড়যন্ত্র তোমাদের কোন ক্ষতি করতে পারবেনা।” সুবহানাল্লাহ!

মাহফিল সংবাদ

অনন্তকালব্যাপী মাহফিল, সাইয়্যিদু সাইয়্যিদিল আ’দাদ শরীফ, সাইয়্যিদু সাইয়্যিদিল আইয়্যাম শরীফ,  সাইয়্যিদু সাইয়্যিদিল আওকাত শরীফ

আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, সাইয়্যিদুনা হযরত সুলত্বানুন নাছীর ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মুবারক পৃষ্ঠপোষকতায় রাজারবাগ শরীফে মহাসমারোহে ও ব্যাপক শান শওকতে কুল-কায়িনাতের সর্বশ্রেষ্ঠ ইবাদত মহাসম্মানিত ও মহাপবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ উপলক্ষে অনন্তকালব্যাপী জারীকৃত আযীমুশশান মাহফিল প্রতিদিন বা’দ মাগরিব অনুষ্ঠিত হচ্ছে। এছাড়া প্রতি মহাসম্মানিত ও মহাপবত্রি ইছনাইনিল আ’যীম শরীফে সাইয়্যিদু সাইয়্যিদিল আইয়্যাম শরীফ এবং প্রতিদিন মহাসম্মানিত ও মহাপবিত্র ছুবহে ছাদিকের সময় সাইয়্যিদু সাইয়্যিদিল আওক্বাত শরীফ পালিত হচ্ছে। সুবহানাল্লাহ! প্রতিদিনই আযীমুশশান তাবারুক বিতরণ করা হচ্ছে। সুবহানাল্লাহ।

পাশাপাশি ঢাকা মহানগরের সকল ওয়ার্ড, দেশের সকল জেলা এবং বহিঃবিশ্বে জাজিরাতুল আরব, মালয়েশিয়া, দুবাই, সিঙ্গাপুর, ভারত, কাতার, ওমান, থাইল্যান্ড, কুয়েত, আমেরিকা, দক্ষিণ আফ্রিকা, লন্ডন, সুইডেন, স্পেন, রাশিয়াসহ বিভিন্ন দেশে মহাসম্মানিত ও মহাপবিত্র সাইয়্যিদু সাইয়্যিদিল আ’দাদ শরীফ অর্থাৎ মহাসম্মানিত ও মহাপবিত্র  ১২ই শরীফ পালিত হয়েছেন।

মহাসম্মানিত ও মহাপবিত্র এ দিবস উপলক্ষ্যে আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, ক্বায়িম মাক্বামে হাবীবুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, মাওলানা মামদূহ মুর্শিদ ক্বিবলা সাইয়্যিদুনা হযরত সুলত্বানুন নাছীর ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি মহাসম্মানিত ও মহাপবিত্র রাজারবাগ শরীফ সুন্নতী জামে মসজিদে আয়োজিত আজিমুশশ্বান মাহফিল মুবারকে বিশেষ নছীহত মুবারক ও সারাবিশ্বের মুসলিম উম্মাহের জন্য দোয়া-মোনাজাত মুবারক করেন। সুবহানাল্লাহ!

আজিমুশ্বান মাহফিলে নকশায়ে হায়দার, আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সাইয়্যিদুনা হযরত শাফিউল উমাম ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি এবং নকশায়ে যুন নূরাইন, আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সাইয়্যিদুনা হযরত হাদিউল উমাম  ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনারা মহাসম্মানিত ও মহাপবিত্র  নছীহত মুবারক করেন।

আজিমুশ্বান মাহফিল উনার অংশ হিসেবে বাদ ফজর ঢাকা মহানগরের ওয়ার্ডে ওয়ার্ডে এবং জেলায় জেলায় পবিত্র কোটি কোটি কণ্ঠে পবিত্র মীলাদ শরীফ পাঠ করা হয়। মীলাদ শরীফ শেষে ঢাকা মহানগরের বিভিন্ন এলাকায় লাখ লাখ প্যাকেট এবং সারাদেশের জেলা, থানা আনজুমান, সারাদেশের মসজিদণ্ডমাদরাসার উদ্যোগে লাখ লাখ প্যাকেট বরকতময় তবারুক বিতরণ করা হয়।

বাদ যোহর নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মহাসম্মানিত ও মহাপবিত্র আক্বীকা শরীফ উপলক্ষে মুবারক কুরবানী করা হয়। দৈনিক আল ইহসান শরীফ উনার বিশেষ সংখ্যা, বিশেষ রেসালা শরীফ প্রকাশ করা হয়।

বালিকা মাদরাসায় ফালইয়াফরাহু মাহফিল এবং পবিত্র আইয়্যামুল্লাহ শরীফ

ছহিবাতু সাইয়্যিদিল আ’ইয়াদ শরীফ, সাইয়্যিদাতুন নিসায়ি আলাল আলামীন, আছ ছমাদ, আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, ক্বায়িম মাক্বামে হযরত উম্মাহাতুল মু’মিনীন আলাইহিন্নাস সালাম, সাইয়্যিদাতুনা হযরত উম্মুল উমাম ছল্লাল্লাহু আলাইহা ওয়া সাল্লাম উনার মুবারক পৃষ্ঠপোষকতায় রাজারবাগ শরীফ মুহম্মদিয়া জামিয়া শরীফ বালিকা মাদরাসায় শুধুমাত্র মহিলাদের জন্য প্রতিদিন বা’দ যোহর “ফাল ইয়াফরাহু শরীফ মাহফিল” অনুষ্ঠিত হচ্ছে এবং প্রতি মাসের প্রতিটি মহাসম্মানিত ও মহাপবিত্র আইয়্যামুল্লাহ শরীফ বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে অত্যন্ত শান-শওকতের সাথে পালিত হচ্ছে। সুবহানাল্লাহ।

আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহা ওয়া সাল্লাম, ক্বায়িম মাক্বামে হযরত উম্মাহাতুল মু’মিনীন আলাইহিন্নাস সালাম, সাইয়্যিদাতুনা হযরত উম্মুল উমাম ছল্লাল্লাহু আলাইহা ওয়া সাল্লাম তিনি মুহম্মদিয়া জামিয়া শরীফ বালিকা মাদরাসায় আয়োজিত মাহফিলে বিশেষ নছীহত মুবারক ও সারাবিশ্বের মুসলিম উম্মাহের জন্য দোয়া-মোনাজাত মুবারক করেন। সুবহানাল্লাহ!

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যনিাত ও মাহফলি সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ