ওলীয়ে মাদারজাদ, মুসতাজাবুদ্ দা’ওয়াত, আফযালুল ইবাদ, ছাহিবে কাশফ্ ওয়া কারামত, ফখরুল আওলিয়া, ছূফীয়ে বাতিন, ছাহিবে ইস্মে আ’যম, লিসানুল হক্ব, গরীবে নেওয়াজ, আওলাদে রসূল, আমাদের সম্মানিত দাদা হুযূর ক্বিবলা আলাইহিস সালাম উনার স্মরণে- একজন কুতুবুয্ যামান উনার দীদারে মাওলা উনার দিকে প্রস্থান-১৭১

সংখ্যা: ২৩০তম সংখ্যা | বিভাগ:

-মুহম্মদ সাদী

পূর্ব প্রকাশিতের পর

বন্য পশুরাও তাঁবেদার

বিশেষ করে পঞ্চদশ হিজরী শতকের সুমহান মুজাদ্দিদ, মুজাদ্দিদে মাদারযাদ, সাইয়্যিদে মুজাদ্দিদে আ’যম, ইমামুল উমাম, আওলাদে রসূল, সাইয়্যিদুনা মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা কা’বা আলাইহিস সালাম (রাজারবাগ শরীফ, ঢাকা) উনার মুবারক ইলহাম, ইলকা, কাশফ ও কারামত সংবলিত যাবতীয় মুবারক ধ্যান, ধারণা কাজ ও নির্দেশনা উনার সকল মুরীদের মান্য করা ও পালন করা ফরয-ওয়াজিবের অন্তর্ভুক্ত। কারণ তিনি নুবুওওয়াত ও রিসালত উনাদের হিস্যাপ্রাপ্ত লক্ষ্যস্থল হাক্বীক্বী মুজাদ্দিদে আ’যম আলাইহিস সালাম। তিনি মহান আল্লাহ পাক সুবহানাহু ওয়া তায়ালা উনার এবং নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের পক্ষে প্রকৃষ্ট দলীল। সুবহানাল্লাহ! উনার কারামত উনাদের সংখ্যা সীমাহীন। মানুষের উপলব্ধ ও অনুপলব্ধ উনার সকল কারামতই হক্ব এবং নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্র মু’জিযা শরীফ উনার সঙ্গে সম্পৃক্ত। সুবহানাল্লাহ!

উনারই মহা সম্মানিত পিতা হলেন আমাদের আলোচ্য সাইয়্যিদুনা দাদা হুযূর ক্বিবলা হযরতুল আল্লামা সাইয়্যিদ মুহম্মদ মুখলিছুর রহমান আলাইহিস সালাম তিনি। যিনি ওলীয়ে মাদারযাদ, মুসতাজাবুদ দা’ওয়াত, আফদ্বালুল ইবাদ, ছাহিবে কাশফ ওয়া কারামত, ফখরুল আউলিয়া, ছূফীয়ে বাতিন, ছাহিবে ইসমে আ’যম, লিসানুল হক্ব, গরীবে নেওয়াজ, আওলাদে রসূল, আমাদের সম্মানিত দাদা হুযূর ক্বিবলা কা’বা আলাইহিস সালাম। সুবহানাল্লাহ!

সাইয়্যিদুনা দাদা হুযূর ক্বিবলা কা’বা হযরতুল আল্লামা সাইয়্যিদ মুহম্মদ মুখলিছুর রহমান আলাইহিস সালাম তিনি এতো বুলন্দ সম্মান উনার অধিকারী যে, দার্জিলিং-এর গহীন জঙ্গলে বন্য হাতি উনার আজ্ঞাবহ হয়ে পড়েছে। এ মুবারক বিষয়টির বিভিন্ন অনুষঙ্গ আলোচনায় আমরা অনেক দূর চলে এসেছি। মূলত এটি উনার মুবারক কারামত প্রসঙ্গ। মহান আল্লাহ পাক সুবহানাহূ ওয়া তায়ালা এবং উনার প্রিয়তম রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনারা সাইয়্যিদুনা হযরত দাদা হুযূর ক্বিবলা কা’বা আলাইহিস সালাম উনার অধিকারে অসংখ্য-অগণিত কারামত দান করেছেন। যে কারণে বন্য হাতিও উনার তাঁবেদার হয়ে পড়েছে। বিষয়টি সাইয়্যিদুনা হযরত দাদা হুযূর ক্বিবলা কা’বা আলাইহিস সালাম উনার অগণিত কারামত উনাদের মধ্যে অনন্য এক কারামত। সুবহানাল্লাহ!

সাইয়্যিদুনা হযরত দাদা হুযূর ক্বিবলা কা’বা আলাইহিস সালাম উনার মুবারক ফুঁক ও দুআ’য় বাতিলগোষ্ঠীদের কুফরী কালাম

থেকে সাইয়্যিদে মুজাদ্দিদে আ’যম আলাইহিস সালাম উনার সুস্থতা গ্রহণ

لكل حضرت موسى عليه السلام فرعون ولكل فرعون حضرت موسى عليه السلام

অর্থ: “হক্বপন্থী উনাদেরকে কষ্ট দেয়ার জন্য এবং উনাদের বিরোধিতা করার জন্য প্রত্যেক যুগেই একজন ফিরাউন নিয়োজিত থাকে এবং ঐ ফিরাউনকে সমূলে ধ্বংস করার জন্য হক্বপন্থীগণ উনারাও নিয়োজিত থাকেন।” সুবহানাল্লাহ!

সূক্ষ্মদর্শী মাহবুব ওলীআল্লাহ উনাদের বিরুদ্ধে অপপ্রচার এবং উনাদের বিরোধিতা নতুন নয় এবং অস্বাভাবিকও নয়। হিদায়েত ও নছীহত সমূলে উৎপাটনের অপপ্রয়াসে মাহবূব ওলীআল্লাহ উনাদের বিরুদ্ধে পূর্বকাল থেকেই চলে আসা এটি এক জঘন্য প্রক্রিয়া। হক্ব বিনাশের জন্য লক্ষ্যস্থল ওলীআল্লাহ উনাদেরকে বিদ্রুপ ও উনাদেরকে বিরোধিতা করার জন্য বাতিলগোষ্ঠীদের অনুসৃত পদ্ধতি বহুবিধ। তন্মধ্যে যাদু-টোনার মাধ্যমে শারীরিক ক্ষতিসাধন এক বিশেষে জঘন্য প্রক্রিয়া। নাউযুবিল্লাহ!

ঢাকা রাজারবাগ পাক দরবার শরীফ উনার সুমহান মুর্শিদ, খলীফাতুল্লাহ, খলীফাতু রসূলিল্লাহ, ইমামুশ শরীয়ত ওয়াত তরীক্বত, ইমামুল আইম্মাহ, মুহইস সুন্নাহ, কুতুবুল আলম, হুজ্জাতুল ইসলাম, সুলত্বানুল আউলিয়া ওয়াল মাশায়িখ, ছাহিবু সুলত্বানিন নাছীর, জামিউল মাক্বাম, আওলাদে রসূল, হাবীবুল্লাহ সাইয়্যিদুনা মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা কা’বা আলাইহিস সালাম তিনি মুজাদ্দিদে মাদারযাদ। তিনি পঞ্চদশ হিজরী শতকের সুমহান মুজাদ্দিদ। তিনি সাইয়্যিদে মুজাদ্দিদে আ’যম আলাইহিস সালাম। সুবহানাল্লাহ! (চলবে)

ওলীয়ে মাদারজাদ, মুসতাজাবুদ্ দা’ওয়াত, আফযালুল ইবাদ, ছাহিবে কাশফ্ ওয়া কারামত, ফখরুল আওলিয়া, ছূফীয়ে বাতিন, ছাহিবে ইস্মে আ’যম, লিসানুল হক্ব, গরীবে নেওয়াজ, আওলাদে রসূল, আমাদের সম্মানিত দাদা হুযূর ক্বিবলা রহমতুল্লাহি আলাইহি উনার স্মরণে- একজন কুতুবুয্ যামান উনার দীদারে মাওলার দিকে প্রস্থান-১৫০

সাইয়্যিদুল আওলিয়া, মাহবূবে সুবহানী, কুতুবে রব্বানী, গওছুল আ’যম, মুজাদ্দিদুয যামান, ইমামুর রাসিখীন, সুলত্বানুল আরিফীন, মুহিউদ্দীন, আওলাদে রসূল সাইয়্যিদুনা হযরত বড়পীর ছাহিব রহমতুল্লাহি আলাইহি (৪)

হানাফী মাযহাবের আক্বাইদের ইমাম, ইমামু আহলিস সুন্নাহ ওয়াল জামায়াহ হযরত ইমাম আবু মানছূর আল মাতুরীদী রহমতুল্লাহি আলাইহি বিছাল শরীফ ৩৩৩ হিজরী

ওলীয়ে মাদারজাদ, মুসতাজাবুদ্ দা’ওয়াত, আফযালুল ইবাদ, ছাহিবে কাশফ্ ওয়া কারামত, ফখরুল আওলিয়া, ছূফীয়ে বাতিন, ছাহিবে ইস্মে আ’যম, লিসানুল হক্ব, গরীবে নেওয়াজ, আওলাদে রসূল, আমাদের সম্মানিত দাদা হুযূর ক্বিবলা আলাইহিস সালাম উনার স্মরণে- একজন কুতুবুয্ যামান উনার দীদারে মাওলার দিকে প্রস্থান-১৫১

সাইয়্যিদুল আওলিয়া, মাহবূবে সুবহানী, কুতুবে রব্বানী, গওছুল আ’যম, মুজাদ্দিদুয যামান, ইমামুর রাসিখীন, সুলত্বানুল আরিফীন, মুহিউদ্দীন, আওলাদে রসূল সাইয়্যিদুনা হযরত বড়পীর ছাহিব রহমতুল্লাহি আলাইহি (৫)