ক্বায়িম মাক্বাম আবূ রসূলিনা ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, মালিকুদ দুনিয়া ওয়াল আখিরাহ্, মাখ্দূমুল কায়িনাত, মুত্বহ্হার, মুত্বহ্হির, আছ ছমাদ, আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আমাদের মহাসম্মানিত হযরত দাদা হুযূর ক্বিবলা আলাইহিস সালাম উনার দীদারে মাওলা উনার দিকে প্রস্থান-২২১

সংখ্যা: ২৮১তম সংখ্যা | বিভাগ:

-মুহম্মদ সা’দী

 

পূর্ব প্রকাশিতের পর

 

মুবারক জীবন সায়াহ্নে এসে সার্বিক ক্ষেত্রে ক্বায়িম মাক্বামে হাবীবুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার অতুলনীয় কামিয়াবী প্রত্যক্ষ করে সাইয়্যিদুনা হযরত দাদা হুযূর ক্বিবলা কা’বা আলাইহিস সালাম

তিনি পরম ইতমিনান:

সম্মানিত দ্বীন ইসলাম পালনে অনীহা এবং মুসলমান উনাদের সম্মানিত সুন্নত মুবারক উনার প্রতি অবজ্ঞার মূল কারণই হলো বিধর্মীদের ষড়যন্ত্র। নাউযুবিল্লাহ!

মুত্বহ্হার, মুত্বহ্হির, আছ ছমাদ, আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, ক্বায়িম মাক্বামে হাবীবুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, মাওলানা সাইয়্যিদুনা ইমাম খলীফাতুল্লাহ হযরত আস সাফফাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি কাফির মুশরিকসহ সকল বিধর্মীদের সৃষ্ট সম্মানিত ইসলাম বিরোধী ও বিদ্বেষী এইসব জঞ্জাল ও আবর্জনা নির্মূলের মাধ্যমে আত্মবোধ ও আত্মমর্যাদার উনো¥ষ ঘটিয়ে আক্বীদা বিশুদ্ধকরণসহ হীনমন্যতা অপসারণ করে সম্মানিত সুন্নত মুবারক পালনে মুসলমান উনাদেরকে উদ্বুদ্ধ করে তুলছেন। তিনি আন্তর্জাতিক পবিত্র সুন্নত মুবারক প্রচার কেন্দ্র স্থাপন করে অবলুপ্ত সুন্নত মুবারক প্রচার-প্রসারসহ অসংখ্য পবিত্র হাদীছ শরীফ, পবিত্র তাফসীর শরীফ, পবিত্র জীবন চরিত মুবারক, সম্মানিত ইসলাম উনার ইতিহাস, তাহযীব-তামাদ্দুন এবং বিগত দিনের সকল গৌরবগাঁথা-সমৃদ্ধ সোনালী ইতিহাস কায়িনাতব্যাপী জারী করে যাচ্ছেন। সুবহানাল্লাহ!

সঙ্গত কারণেই প্রাণের আক্বা ক্বিবলা কা’বা আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, ক্বায়িম মাক্বামে হাবীবুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, মাওলানা সাইয়্যিদুনা ইমাম খলীফাতুল্লাহ হযরত আস সাফফাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি পবিত্রতম সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ জারী ও পালন এবং সম্মানিত সকল অবলুপ্ত সম্মানিত সুন্নত  মুবারক জারী করেছেন। একই সঙ্গে তিনি সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, খাতামুন নাবিয়্যীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মহাসম্মানিত মহাপবিত্র আব্বাজান-আম্মাজান আলাইহিমাস সালাম, হযরত উম্মাহাতুল মু’মিনীন আলাইহিন্নাস সালাম, মহাসম্মানিত আবনাউ আলাইহিমুস সালাম, মহাসম্মানিত  বানাত আলাইহিন্নাস সালাম, মহাসম্মানিত সকল আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের প্রত্যেকের পবিত্র বিলাদত শরীফ ও পবিত্র বিছাল শরীফ, উনাদের পবিত্র সীরত ও ছূরত মুবারক প্রকাশ, পবিত্র নিছবাতুল আযীম শরীফ ইত্যাদি সকল মুবারক বিষয়ে সুনির্দিষ্ট তারিখ উল্লেখসহ প্রকাশ ও পালন করছেন এবং কায়িনাতব্যাপী তা জারী করছেন। সৃষ্টির শুরু থেকে আজ অবধি এই সব মুবারক বিরল কার্যক্রমের আয়োজন অন্য কারো মাঝেই খুঁজে পাওয়া যায় না। সুবহানাল্লাহ!

আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, ক্বায়িম মাক্বামে হাবীবুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, মাওলানা সাইয়্যিদুনা ইমাম খলীফাতুল্লাহ হযরত আস সাফফাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি আনুষ্ঠানিকভাবে যমীনে তাশরীফ মুবারক গ্রহণ না করলে কুল কায়িনাতবাসীর কাছে নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সীমাহীন শান-মান, মর্যাদা-মাক্বাম, মুহব্বত-মা’রিফাত এবং উপরোক্ত মুবারক সকল বিষয়ের বর্ণনা অপূর্ণ থেকে যেতো। মূলত অপ্রকাশিত থেকে যেতো। (চলবে)

 

সুলত্বানুল হিন্দ, কুতুবুল মাশায়িখ, মুজাদ্দিদুয যামান, গরীবে নেওয়াজ, আওলাদে রসূল, হাবীবুল্লাহ সাইয়্যিদুনা হযরত খাজা মুঈনুদ্দীন হাসান চিশতী আজমিরী সাঞ্জারী রহমতুল্লাহি আলাইহি-৫০ (বিলাদত শরীফ ৫৩৬ হিজরী, বিছাল শরীফ ৬৩৩ হিজরী)

ইমামুল মুসলিমীন, মুজাদ্দিদে মিল্লাত ওয়াদ দ্বীন, হাকিমুল হাদীছ, ইমামুল আইম্মাহ, মুহ্ইউস সুন্নাহ ইমামে আ’যম সাইয়্যিদুনা হযরত ইমাম আবূ হানীফা রহমতুল্লাহি আলাইহি-৬৬ (বিলাদাত শরীফ- ৮০ হিজরী, বিছাল শরীফ- ১৫০ হিজরী)

উম্মু মুর্শিদিনা ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, ক্বায়িম মাক্বামে উম্মু রসূলিনা ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, মালিকুদ দুনিয়া ওয়াল আখিরাহ, মুত্বহ্হার, মুত্বহ্হির, আছ ছমাদ, আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সাইয়্যিদাতুনা আমাদের- হযরত দাদী হুযূর ক্বিবলা কা’বা আলাইহাস সালাম উনার সীমাহীন ফাদ্বায়িল-ফদ্বীলত, বুযূর্গী-সম্মান, মান-শান, বৈশিষ্ট্য এবং উনার অনুপম মাক্বাম সম্পর্কে কিঞ্চিৎ আলোকপাত-৭০ -মুহম্মদ সা’দী

সুলত্বানুল হিন্দ, কুতুবুল মাশায়িখ, মুজাদ্দিদুয যামান, গরীবে নেওয়াজ, আওলাদে রসূল, হাবীবুল্লাহ সাইয়্যিদুনা হযরত খাজা মুঈনুদ্দীন হাসান চিশতী আজমিরী সাঞ্জারী রহমতুল্লাহি আলাইহি-৫১ (বিলাদত শরীফ ৫৩৬ হিজরী, বিছাল শরীফ ৬৩৩ হিজরী)

ইমামুল মুসলিমীন, মুজাদ্দিদে মিল্লাত ওয়াদ দ্বীন, হাকিমুল হাদীছ, ইমামুল আইম্মাহ, মুহ্ইউস সুন্নাহ ইমামে আ’যম সাইয়্যিদুনা হযরত ইমাম আবূ হানীফা রহমতুল্লাহি আলাইহি-৬৭ (বিলাদাত শরীফ- ৮০ হিজরী, বিছাল শরীফ- ১৫০ হিজরী)