আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

সংখ্যা: ২৩৩তম সংখ্যা | বিভাগ:

যামানার লক্ষ্যস্থল ওলীআল্লাহ, যামানার ইমাম ও মুজতাহিদ, ইমামুল আইম্মাহ, মুহইস সুন্নাহ, কুতুবুল আলম, মুজাদ্দিদে আ’যম, আওলাদে রসূল, সাইয়্যিদুনা ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, বাংলাদেশের শতকরা ৯৭ ভাগ জনগোষ্ঠী মুসলমান। আর সম্মানিত দ্বীন ইসলামই  একমাত্র সার্বজনীন ও বিশ্বজনীন দ্বীন। সম্মানিত ইসলাম পরিপূর্ণ দ্বীন। সম্মানিত ইসলাম শান্তির দ্বীন। সম্মানিত ইসলাম মৌলবাদ, সন্ত্রাসবাদ, ফিতনা, ফাসাদ, উলঙ্গপনা, বেহায়াপনা ও ধর্মব্যবসা বিরোধী দ্বীন।

এ প্রসঙ্গে মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন, ‘হে ঈমানদারগণ! তোমরা পরিপূর্ণভাবে সম্মানিত দ্বীন ইসলাম উনার মধ্যে প্রবেশ করো। অর্থাৎ একজন মুসলমান উনার মধ্যে জন্মের পূর্ব থেকে মৃত্যুর পর পর্যন্ত সম্মানিত ইসলাম জারি থাকতে হবে। অথচ বাংলাদেশের ৯৭ ভাগ জনগোষ্ঠী মুসলমান হওয়া সত্ত্বেও উনাদেরকে এ মহাসম্মানিত দ্বীন অর্থাৎ সম্মানিত ইসলামী শিক্ষা হতে ষড়যন্ত্রমূলকভাবে বঞ্চিত রাখা হচ্ছে।

মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, সম্মানিত ইসলামী শিক্ষা হতে বঞ্চিত রাখার ফলে আজ মুসলমানদের ছেলে বখাটে হয়। নারীটিজিং করে, মানুষ হত্যা করে, ছিনতাই করে, ডাকাতি করে, টেন্ডার নিয়ে মারামারি করে, নারী নির্যাতন করে। মাদক সেবন করে ও তার ব্যবসা করে। মুসলমান সন্তান সুযোগ পেলে হাটে-মাঠে-ঘাটে নারীদের বিবস্ত্র করে। মুসলমান যৌতুক নেয়। মুসলমান নামধারীরা ধর্মব্যবসা করে। মুসলমান নামধারীরা সম্মানিত ইসলাম উনার নামে মৌলবাদের বিস্তার ঘটায়, সন্ত্রাসীপানা করে। এর মূল কারণ হচ্ছে- দেশে সঠিক ও পরিপূর্ণ সম্মানিত ইসলামী ঐতিহ্য ও সম্মানিত ইসলামী শিক্ষা জারি নেই এবং উনার প্রতিফলনও নেই।

মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, এসব অনাচার-অবিচার, খুন-খারাবী, বখাটেপনা-বেহায়াপনা, প্রবাহমান পঙ্কিলতা ও অস্থিরতা-অরাজকতা, অনৈতিকতা থেকে বাঁচতে হলে সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম, হযরত ইমাম-মুজতাহিদ অর্থাৎ আউলিয়ায়ে কিরাম রহমতুল্লাহি আলাইহিমগণ উনাদের আদর্শ অর্থাৎ সম্মানিত ইসলামী শিক্ষা ও আদর্শ উনাদের মুবারক জীবনে কীভাবে ও কত সুন্দর এবং ব্যাপকভাবে বাস্তবায়িত করেছেন উহার সামগ্রিক বর্ণনা মুসলমানদের শিক্ষাজীবনের শুরু থেকে শেষ পর্যন্ত সুন্দর ও সুবিন্যস্তভাবে অন্তর্ভুক্ত করতে হবে। এ ব্যাপারে সরকারকে কার্যকর পদক্ষেপ নিতে হবে। তাহলে শতকরা ৯৭ ভাগ মুসলমান অধ্যুষিত বাংলাদেশ সমগ্র পৃথিবীতে আদর্শ হিসেবে পরিগণিত হবে। ইনশাআল্লাহ।

মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, সম্মানিত ইসলামী শিক্ষা ও আদর্শ এদেশের মাদরাসা, স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়সহ সব শিক্ষা প্রতিষ্ঠানের সিলেবাসে সরকারিভাবে অন্তর্ভুক্ত করতে আনজুমান উনার আমীলদের ব্যাপকভাবে কাজ করতে হবে।

মাহফিল সংবাদ

সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, সাইয়্যিদাতু নিসায়ি আহলিল জান্নাহ, উম্মু আবীহা, লখতে জিগারে নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হযরত যাহরা আলাইহাস সালাম উনার আযীমুশ শান পবিত্রতম বিলাদত শরীফ ছিলো গত ২০শে জুমাদাল উখরা শরীফ। তাছাড়া ২২শে জুমাদাল উখরা শরীফ ছিলো আফদ্বালুন নাস বা’দাল আম্বিয়া হযরত ছিদ্দীক্বে আকবর আলাইহিস সালাম উনার পবিত্রতম বিছাল শরীফ দিবস এবং ২২শে জুমাদাল উখরা শরীফ ছিলো হযরত ফারূক-এ আ’যম আলাইহিস সালাম উনার সম্মানিত খিলাফত গ্রহণ করার দিবস। সুবনাল্লাহ!

এ মহাসম্মানিত পবিত্র দিবস মুবারকসমূহ উপলক্ষে রাজারবাগ শরীফ উনার মধ্যে আযীমুশ শান ওয়াজ মাহফিল, দৈনিক আল ইহসান শরীফ উনার বিশেষ সংখ্যা প্রকাশসহ বিশেষ মক্ববুল দোয়া-মুনাজাত শরীফ ও বিশেষ তাবারুকের আয়োজন করা হয়।

আনজুমানে আল বাইয়্যিনাত সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ