‘কুমারী মাতা’ হতে দোষ নেই; কিন্তু ‘বাল্যবিয়েই’ সব দোষ?

সংখ্যা: ১৮২তম সংখ্যা | বিভাগ:

দৈনিক ডেসটিনি প্রথম পৃষ্ঠায় সিঙ্গেল হেডিং দেয় “কোটি টাকার বাল্য বিয়ে।” ডেসটিনির হেডিং-এর সেন্টিমেন্টটা এ রকম যেন কোটি টাকার ব্যয়ে খুব খারাপ একটা কাজ হয়ে গেল।

শুধু ডেসটিনি নয় সবগুলো মিডিয়ার এমন ছাগল রোগে ধরেছে যে, কোথাও কোন বাল্যবিয়ের গন্ধ পেলে তারা  ভোঁ দৌড় দেয়। এবং তা বন্ধ করানোর যাবতীয় উদ্যোগ নেয়।

অথচ কিছুদিন আগে দৈনিক ইত্তেফাকেই রিপোর্ট হয়েছে তথাকথিত অভিজাত এলাকায় টিনএজ ছেলেমেয়েরা লেট নাইট শোর নামে কি রকম বেলেল্লাপনা করছে। অবাধ চরিত্রহীনতায় মগ্ন হচ্ছে।

কই- সেগুলো বন্ধের জন্য তো তারা তাৎক্ষণিক ডিসি এসপিকে ডেকে আনে না?

তাদের দ্বারা সে অনৈতিক কাজগুলো বন্ধ করিয়ে দেয় না? এমনকি কুখ্যাত তারকাদের কম বয়সের একান্ত মিলনের খবর প্রকাশ করলেও তাদের সমালোচনায় কোন লাইন লিখে না?

তাহলে, বাল্যবিয়ের মত হালাল ও সুন্নত জিনিসের প্রতি তাদের এত অ্যালার্জি কেন? তারা কি তবে ইসলাম বিদ্বেষী ইহুদী-নাছারাদের খাছ এজেন্ট হিসেবেই নিজেদের প্রমাণ করতে চায়?

– মুহম্মদ মুসলিম

ব্রিটিশ গুপ্তচরের স্বীকারোক্তি ও ওহাবী মতবাদের নেপথ্যে ব্রিটিশ ভূমিকা-৫০

বাতিল ফিরক্বা ওহাবীদের অখ্যাত মুখপত্র আল কাওসারের মিথ্যাচারিতার জবাব-১৩ হাদীছ জালিয়াতী, ইবারত কারচুপি ও কিতাব নকল করা ওহাবীদেরই জন্মগত বদ অভ্যাস

যুগের আবূ জাহিল, মুনাফিক ও দাজ্জালে কায্যাবদের বিরোধিতাই প্রমাণ করে যে, রাজারবাগ শরীফ-এর হযরত মুর্শিদ ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী হক্ব। খারিজীপন্থী ওহাবীদের মিথ্যা অপপ্রচারের দাঁতভাঙ্গা জবাব-৫১

‘থার্টিফাস্ট নাইট, ভালেন্টাইন ডে আর পহেলা বৈশাখের’ নামে হুজ্জোতির জন্য ধর্মব্যবসায়ীদের কৌশলগত নিষ্ক্রীয়তা, স্বার্থবাদী মৌসুমী রাজনৈতিক তৎপরতা এবং সংস্কৃতি বিপননকারীদের দূরভিসন্ধিতা ও মধ্যবিত্তের  তত্ত্ব-তালাশহীন প্রবণতা তথা হুজুগে মাতা প্রবৃত্তিই দায়ী

অবশেষে জামাতীরা স্বীকার করিল যে, মুক্তি পাইতে চাহিলে মুরীদ হইতে হয়। আল্লাহ পাক-এর ওলী বা দরবেশ হইতে পারিলে মুক্তি পাওয়া যায়। কিন্তু জামাতীরা তাহা নয় বলিয়াই আখিরাত তো দূরের কথা দুনিয়াতেই তাহারা দুর্নীতির দায়ে গ্রেফতার। আর মইত্যা রাজাকারের ফতওয়া অনুযায়ী তো- তাহাকেই কতল করা ওয়াজিব।