সম্মানিত দ্বীন ইসলাম ও মুসলমানগণের অধিকার আদায়ের লক্ষ্যে আইনী কার্যক্রম (১২)

সংখ্যা: ২৮৮তম সংখ্যা | বিভাগ:

মুসলমানদের চিরশত্রু ইহুদী, নাসারা, হিন্দু, বৌদ্ধসহ সমস্ত কাফির, বেদ্বীন, বদদ্বীনরা ছলে, বলে, কৌশলে মুসলমানদের জাহিরী-বাতিনী তথা সর্বোত ক্ষতি সাধনে তৎপর। তাই, বর্তমান সময়ের যিনি মহাসম্মানিত ইমাম ও মুজাদ্দিদ, ছাহিবু সাইয়্যিদিল আ’ইয়াদ শরীফ, আল জাব্বারিউল আউওয়াল, আল ক্বউইউল আউওয়াল, হাবীবুল্লাহ, সাইয়্যিদুনা হযরত সুলত্বানুন নাছীর আলাইহিস সালাম তিনি সম্মানিত দ্বীন ইসলাম ও মুসলমানদের স্বার্থ বিরোধী কাফির ও মুনাফিকদের যাবতীয় ষড়যন্ত্র ও কূট কৌশল নস্যাৎ করে সত্যিকার অর্থেই ইসলামী অনুশাসন প্রতিষ্ঠায় বহুমুখী কার্যক্রম গ্রহণ করেছেন। সেগুলোর অন্যতম “আইনী কার্যক্রম”। সুবহানাল্লাহ। যা উনার ঐতিহাসিক অভূতপূর্ব আজিমুশ্বান তাজদীদ মুবারক।

এ তাজদীদী কার্যক্রমের সফলতা আজ দিবালোকের চেয়েও সুস্পষ্ট। ফলশ্রম্নতিতে সম্মানিত দ্বীন ইসলাম ও মুসলমানদের স্বার্থ বিরোধী কাফির ও মুনাফিকদের অনেক ষড়যন্ত্র ও কূট কৌশল নস্যাৎ হয়েছে, হচ্ছে এবং হতেই থাকবে। ইনশাআল্লাহ!

পাঠকের উপলব্ধির স্বার্থে নীচে বিশেষ কিছু আইনী কার্যক্রমের তালিকা ধারাবাহিকভাবে প্রকাশ করা হল।

রাষ্ট্রধর্ম দ্বীন ইসলাম : রিট খারিজের বিরুদ্ধে আপিল শুনানি কার্যতালিকা থেকে বাতিল

(ধারাবাহিক)

এর আগে ২০১৭ সালের মার্চ মাসে সংবিধানে ইসলামকে রাষ্ট্রধর্ম ঘোষণার বৈধতা নিয়ে করা রিট খারিজের বিরুদ্ধে করা আপিলের শুনানিতে পক্ষভুক্ত হতে বিভিন্ন পেশার রাজারবাগ শরীফ সিলসিলাভুক্ত বিশিষ্ট কয়েকজন আবেদন করেন। এরপর গত ১২ ফেব্রুয়ারী’২২ তারিখ আপিল বিভাগের বিচারক মুহম্মদ নুরুজ্জামানের নেতৃত্বাধীন বেঞ্চ এ দিন ধার্য করেন। বিষয়টি বিচারক মুহম্মদ নুরুজ্জামানের নেতৃত্বাধীন আপিল বিভাগে শুনানির জন্য আসে। এরপর গত ১৭ ফেব্রুয়ারী’২২ তারিখ ধার্য করেছিল আপিল বিভাগ। ওই দিন প্রধান বিচারকের নেতৃত্বাধীন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে এ বিষয়ে শুনানি হবার কথা থাকলেও তা কার্যতালিকা থেকে বাতিল করা হয়। ফলে সংবিধানে রাষ্ট্রধর্ম দ্বীন ইসলামই বহাল রইল।

মূলত, একটা মহল ছলে-বলে, কৌশলে সংবিধান হতে ‘রাষ্ট্রধর্ম দ্বীন ইসলাম’ এ বিষয়টি বাতিল করার জন্য অনেক বছর যাবত অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। ছাহিবু সাইয়্যিদিল আ’ইয়াদ শরীফ, রাজারবাগ শরীফ উনার মহাসম্মানিত মুর্শিদ ক্বিবলা সাইয়্যিদুনা হযরত সুলত্বানুন নাছীর আলাইহিস সালাম তিনি অত্যন্ত হিকমতের সাথে সুদৃঢ়ভাবে পবিত্র দ্বীন ইসলাম ও মুসলমানদের স্বার্থ বিরোধী তাদের সব ষড়যন্ত্র ও অপচেষ্টা নস্যাৎ করে দিচ্ছেন। যা বলাই বাহুল্য।

রাজারবাগ দরবার শরীফ উনার পক্ষ থেকে ভারতীয় দূতাবাসে প্রতিবাদলিপি প্রেরণ

নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মুবারক শানে অবমাননা করায় রাজারবাগ দরবার শরীফের প্রতিনিধিগণ গত ৭ই যিলক্বদ ১৪৪৩ হিজরী মুতাবিক ১০ আউওয়াল ১৩৯০ শামসী, ৯ই জুন ২০২২ খৃঃ বাংলাদেশের ভারতীয় দূতাবাসে প্রতিবাদলিপি জমা দিয়েছেন।

রাজারবাগ দরবার শরীফ উনার মুখপাত্র আল্লামা মাহবুব আলম স্বাক্ষরিত এ প্রতিবাদলিপিতে বলা হয়, আখেরী নবী হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে নিয়ে এবং হযরত উম্মাহাতুল মু’মিনীন আলাইহিন্নাস সালাম উনাদের মধ্যে তৃতীয়া হযরত ছিদ্দীক্বা আলাইহাস সালাম উনাকে নিয়ে বিজেপির নুপুর শর্মা ও নাভিন কুমার জিন্দাল কটূক্তিকর মন্তব্য করেছে। নাউযুবিল্লাহ। অথচ উনাদের পবিত্রতা ও মর্যাদা মুবারক স্বয়ং মহান আল্লাহ পাক তিনি পবিত্র কুরআন শরীফে অসংখ্য পবিত্র আয়াত শরীফ দ্বারা স্পষ্ট করেছেন। মুসলিম উম্মাহর জন্য এ ধরণের ঘটনা অত্যন্ত কষ্টদায়ক। এ কটূক্তি আমরা মুসলিম হিসেবে কখনোই মেনে নিতে পারি না।

প্রতিবাদলিপিতে বাংলাদেশের মুসলমানদের পক্ষ থেকে এ ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোর পাশাপাশি অপরাধী নুপুর শর্মা ও নাভিন কুমার জিন্দাল এবং সংশ্লিষ্টদের অতি দ্রুত বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির নির্দেশনা প্রদান করা হয়।

ছাহিবু সাইয়্যিদিল আ’ইয়াদ শরীফ, সুলত্বানুন নাছীর, আল ক্বউইউল আউওয়াল, আল জাব্বারিউল আউওয়াল, ক্বইয়ুমুয্যামান, ঢাকা রাজারবাগ শরীফ উনার মহাসম্মানিত মুরশিদ ক্বিবলা সাইয়্যিদুনা ইমাম খলীফাতুল্লাহ হযরত আস সাফফাহ আলাইহিস সালাম উনার ঐতিহাসিক অভূতপূর্ব আজিমুশ্বান তাজদীদ মুবারক সম্মানিত দ্বীন ইসলাম ও মুসলমানগণের অধিকার আদায়ের লক্ষ্যে আইনী কার্যক্রম (৯)

ছাহিবু সাইয়্যিদিল আ’ইয়াদ শরীফ, আস সাফফাহ, আল জাব্বারিউল আউওয়াল, আল ক্বউইউল আউওয়াল, হাবীবুল্লাহ, মুত্বহ্হার, মুত্বহ্হির, আছ ছমাদ, আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, ক্বায়িম মাক্বামে হাবীবুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, মাওলানা মামদূহ মুর্শিদ ক্বিবলা সাইয়্যিদুনা হযরত সুলত্বানুন নাছীর ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার ঐতিহাসিক অভূতপূর্ব আজিমুশ্বান তাজদীদ মুবারক সম্মানিত দ্বীন ইসলাম ও মুসলমানগণের অধিকার আদায়ের লক্ষ্যে আইনী কার্যক্রম (১০)

ছাহিবু সাইয়্যিদিল আ’ইয়াদ শরীফ, আল ক্বউইউল আউওয়াল, আল জাব্বারিউল আউওয়াল, ক্বইয়ুমুয্যামান, ঢাকা রাজারবাগ শরীফ উনার মহাসম্মানিত মুরশিদ ক্বিবলা সাইয়্যিদুনা ইমাম হযরত সুলত্বানুন নাছীর ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার ঐতিহাসিক অভূতপূর্ব আজিমুশ্বান তাজদীদ মুবারক সম্মানিত দ্বীন ইসলাম ও মুসলমানগণের অধিকার আদায়ের লক্ষ্যে আইনী কার্যক্রম (১১)

সম্মানিত দ্বীন ইসলাম ও মুসলমানগণের অধিকার আদায়ের লক্ষ্যে আইনী কার্যক্রম (১৩)