আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

সংখ্যা: ২৫৬তম সংখ্যা | বিভাগ:

আল বাইয়্যিনাত শরীফ প্রতিবেদন: যামানার খাছ লক্ষ্যস্থল ওলীআল্লাহ, যামানার ইমাম ও মুজতাহিদ, খলীফাতুল্লাহ, খলীফাতু রসূলিল্লাহ, ইমামুল আইম্মাহ, মুহইউস সুন্নাহ, কুতুবুল আলম, আওলাদে রসূল, মুজাদ্দিদে আ’যম, সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম তিনি পবিত্র হাদীছ শরীফ উনার বরাত দিয়ে বলেন, “হালালও স্পষ্ট, হারামও স্পষ্ট।” সম্মানিত ইসলামী শরীয়ত উনার মধ্যে যে বিষয়গুলো হালাল তা যেরূপ স্পষ্টভাবে উল্লেখ আছে, তদ্রূপ যে বিষয়গুলো হারাম তাও স্পষ্টভাবে উল্লেখ আছে। এ সম্পর্কিত ইলম শিক্ষাপ্রতিষ্ঠানের সিলেবাসে অন্তর্ভুক্ত না থাকায় বর্তমানে মুসলমান উনারা হালাল কাজে মশগুল না থেকে, হারাম কাজে মশগুল থাকছে। নাউযুবিল্লাহ! বিশেষ করে, কিভাবে খালিছ ঈমানদার ও মুসলমান হওয়া যায় সে সম্পর্কিত ছহীহ ইলম না থাকার কারণেই শিক্ষার্থীরা আজ বেদ্বীন-বদদ্বীন ও কাফির-মুশরিকদের বদ তাছিরে সন্ত্রাসের সাথে জড়িত হচ্ছে। নাউযুবিল্লাহ!

তাই ৯৮ ভাগ মুসলমান অধ্যুষিত ও রাষ্ট্র দ্বীন ইসলাম উনার দেশের সরকারের জন্য ফরয হচ্ছে- বাংলাদেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানের সকল সিলেবাসে হালাল-হারাম; বিশেষ করে, কিভাবে খালিছ ঈমানদার ও মুসলমান হওয়া যায়, সে সম্পর্কিত ছহীহ ইলমী বিষয়গুলি অবশ্যই অন্তর্ভুক্ত করা। তাহলে সকল মুসলমান উনারা হারাম থেকে বিরত থেকে, হালাল উনার মধ্যে মশগুল থেকে খালিছ ঈমানদার ও মুসলমান হতে পারবেন।

আর আনজুমান উনার আমীলগণের দায়িত্ব ও কর্তব্য হচ্ছে, হালাল-হারামের বিষয়গুলো যাতে সিলেবাসে অন্তর্ভুক্ত করা যায় তার জন্য কোশেশ করা।

মাহফিল সংবাদ

সাইয়্যিদে ঈদে বিলাদতে হযরত সাইয়্যিদাতুল উমাম আছ ছালিছা আলাইহাস সালাম!

গত ১৪ই যিলহজ্জ শরীফ ছিল সাইয়্যিদাতুন নিসা, বিনতে নাক্বীবাতুল উমাম ওয়া শাফিউল উমাম আলাইহিমাস সালাম, আওলাদে রসূল, হযরত সাইয়্যিদাতুল উমাম আছ ছালিছা আলাইহাস সালাম উনার পবিত্র বিলাদতী শান মুবারক প্রকাশ দিবস। তথা হাক্বীক্বী সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ দিবস।

অনন্তকালব্যাপী জারীকৃত পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ মাহফিল

খলীফাতুল্লাহ, খ¦লীফাতু রসূলিল্লাহ, ইমামুল আইম্মাহ, মুহইউস সুন্নাহ, কুতুবুল আলম, সাইয়্যিদে মুজাদ্দিদে আ’যম, আওলাদে রসূল ঢাকা রাজারবাগ শরীফ উনার সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম উনার কর্তৃক জারীকৃত পৃথিবীর ইতিহাসে নজীরবিহীন অনন্তকালব্যাপী পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ মাহফিল বাদ মাগরিব হতে রাজারবাগ শরীফ পবিত্র সুন্নতী জামে মসজিদে প্রতিদিন ও প্রতিনিয়ত অনুষ্ঠিত হচ্ছে। রাজারবাগ শরীফ উনার মধ্যে পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ মাহফিল ছাড়াও আরো অনেক মাহফিল অনুষ্ঠিত হয়।

২রা যিলহজ্জ শরীফ: ইবনু রসুলিল্লাহ আর রবি’ সাইয়্যিদুনা হযরত ইব্রাহীম আলাইহিস সালাম উনার পবিত্র বিলাদতী শান মুবারক প্রকাশ দিবস।

১৮ যিলহজ্জ শরীফ: আমীরুল মু’মিনীন, খলীফাতুল মুসলিমীন, সাইয়্যিদুনা হযরত যুন নূরাইন আলাইহিস সালাম উনার মুবারক বিছালী শান মুবারক প্রকাশ দিবস।

২৫ যিলহজ্জ শরীফ: আমীরুল মু’মিনীন, খলীফাতুল মুসলিমীন, সাইয়্যিদুনা হযরত কাররামাল্লাহু ওয়াজহাহূ  আলাইহিস সালাম উনার সম্মানিত খিলাফতী শান মুবারক প্রকাশ দিবস।

২৭ যিলহজ্জ শরীফ: আমীরুল মু’মিনীন, খলীফাতুল মুসলিমীন, সাইয়্যিদুনা হযরত ফারূক্বে আ’যম আলাইহিস সালাম উনার মুবারক বিছালী শান মুবারক দিবস।

এসব সুমহান মাহফিলে প্রধান অতিথি হিসেবে তাশরীফ নেন, খ¦লীফাতুল্লাহ, খ¦লীফাতু রসূলিল্লাহ, ইমামুল আইম্মাহ, মুহইউস সুন্নাহ, কুতুবুল আলম, সাইয়্যিদে মুজাদ্দিদে আ’যম, সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম তিনি। সুবহানাল্লাহ!

একইভাবে মুহম্মদিয়া জামিয়া শরীফ বালিকা মাদরাসায় ছাত্রী ও মহিলা আনজুমান উনাদের উদ্যোগে বিকাল ৩.৪৫ মিনিট থেকে প্রতিদিন ও প্রতিনিয়ত ‘ফাল ইয়াফরাহু’ মাহফিলসহ অন্যান্য সমস্ত মাহফিলই অনুষ্ঠিত হয়।

মাহফিলে প্রধান অতিথি হিসেবে তাশরীফ নেন, সাইয়্যিদাতুন নিসা, আফযালুন নিসা, ইমামাতুস ছিদ্দীক্বা, যাওজাতু মুজাদ্দিদে আ’যম, উম্মুল উম্মাহাত, আফদ্বালুন নিসা বা’দা উম্মাহাতিল মু’মিনীন আলাইহিন্নাস সালাম, যামানার উম্মুল মু’মিনীন, আওলাদে রসূল, নূরে জাহান, আল মাবরুরা, আল মাহযুবা, আল ক্বারীবা ওয়াল মুক্বাররিবা, হাবীবাতুল্লাহ, আওলাদে রসূল, উম্মুল উমাম সাইয়্যিদাতুনা হযরত আম্মা হূযুর ক্বিবলা আলাইহাস সালাম তিনি। সুবহানাল্লাহ!

সুমহান এসব দিবস মুবারক উপলক্ষে রাজারবাগ শরীফ সুন্নতী জামে মসজিদে আজীমুশ্শান ওয়াজ শরীফ- সামা শরীফ প্রতিযোগিতা, মীলাদ শরীফ, ক্বিয়াম শরীফ, বিশেষ মক্ববুল দোয়া-মুনাজাত শরীফ ও দৈনিক আল ইহসান শরীফ উনার বিশেষ সংখ্যা, বিশেষ কিতাব প্রকাশসহ বিশেষ তাবারুকের আয়োজন করা হয়। মাথার মুকুট, গলার ব্যাজসহ বিভিন্ন ফাল ইয়াফরাহু সামগ্রী বের করা হয়। পাশপাশি মুবারক দিবসসমূহ উপলক্ষে দেশ-বিদেশের সমস্ত পুরুষ ও মহিলা আনজুমান উনাদের উদ্যোগে অত্যন্ত জওক-শওকের সাথে এসব বিশেষ মাহফিল মুবারক পালন করা হয়।

আনজুমানে আল বাইয়্যিনাত সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ