আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ। 

সংখ্যা: ২৩৬তম সংখ্যা | বিভাগ:

আহলান! সাহলান! ঈদে বিলাদতে ছানীয়ে মুজাদ্দিদে আ’যম, হযরত খলীফাতুল উমাম আলাইহিস সালাম

আল বাইয়্যিনাত শরীফ প্রতিবেদন : যামানার ইমাম ও মুজতাহিদ, মুজাদ্দিদে আ’যম, সাইয়্যিদুল আউলিয়া, ইমামুল আইম্মাহ, কুতুবুল আলম, আওলাদে রসূল, সাইয়্যিদুনা ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেছেন, হযরত আওলাদে রসূল ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের পবিত্র বিলাদত শরীফ বেমেছাল রহমত, বরকত ও খুশি প্রকাশের কারণ। তাই সকলের উচিত- উনাদের পবিত্র বিলাদত শরীফ উপলক্ষে অত্যন্ত জওক-শওক ও শান-শওকতের সাথে খুশি প্রকাশ করে রহমত, বরকত, সাকীনা, মাগফিরাত ও নাযাতের হিসসা লাভ করা।

মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, হযরত খলীফাতুল উমাম আলাইহিস সালাম তিনি আখাছ্ছুল খাছ আওলাদে রসূল ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম। সম্মানিত পিতা এবং সম্মানিতা মাতা উভয় দিক থেকেই তিনি আখিরী রসূল, সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, খাতামুন নাবিইয়ীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার খাছ বংশধর। আওলাদে রসূল হযরত খলীফাতুল উমাম আলাইহিস সালাম তিনি উম্মতগণের জন্য সুমহান নিয়ামত, বরকত, সাকীনা এবং মাগফিরাত, নাযাত লাভের উসীলা।

তাই উনাকে মুহব্বত করা, অনুসরণ-অনুকরণ করা ও উনার যথাযথ খিদমত মুবারক উনার আঞ্জাম দেয়া সকলের জন্যই রহমত, বরকত, নিয়ামত, সাকীনা ও নাযাত লাভের কারণ।

মাহফিল সংবাদ

গত ৯ই রমাদ্বান শরীফ ছিল পবিত্র ঈদে বিলাদতে খলীফাতুল উমাম, ছাহিবে জামিউল মাক্বামত, জামিউল আলক্বাব, ওলীয়ে মাদারযাদ, ছানীয়ে মুজাদ্দিদে আ’যম, আল মানছূর, আওলাদে রসূল, সাইয়্যিদুনা ইমাম মামদূহ হযরত শাহযাদা আক্বা ক্বিবলা কা’বা আলাইহিস সালাম উনার মহিমান্বিত বিলাদত শরীফ তথা হাক্বীক্বী সাইয়্যিদুল আ’ইয়্যাদ শরীফ দিবস। এ মুবারক দিবসে দেশ-বিদেশ থেকে আগত মুরীদীন, মুহিব্বীন, আশিকীনগণ বিশেষ সাক্ষাত লাভে ধন্য হন। এ মুবারক দিবস উপলক্ষে সারাদেশে এবং বহির্বিশ্বে পুরুষ ও মহিলা আনজুমান উনাদের উদ্যোগে অত্যন্ত জওক-শওকের সাথে বিশেষ মাহফিল মুবারক উনার আয়োজন করা হয়।

এছাড়া পবিত্র রমাদ্বান শরীফ মাসে রাজারবাগ শরীফ উনার মধ্যে আরো অনেকগুলো বিশেষ মাহফিল মুবারক অনুষ্ঠিত হয়। মাহফিল মুবারক উনাদের মধ্যে-

১লা রমাদ্বান শরীফ : গাউছুল আ’যম, সাইয়্যিদুল আউলিয়া, আওলাদে রসূল হযরত বড়পীর ছাহিব রহমতুল্লাহি উনার পবিত্রতম বিলাদত শরীফ দিবস।

৩রা রমাদ্বান শরীফ : সাইয়্যিদাতু নিসাইল আলামীন, সাইয়্যিদাতু নিসাই আহলিল জান্নাহ, উম্মু আবীহা হযরত যাহরা আলাইহিস সালাম উনার পবিত্রতম বিছাল শরীফ দিবস।

৬ই রমাদ্বান শরীফ : সাইয়্যিদাতু নিসায়ি আহলিল জান্নাহ আছ ছালিছা, সাইয়্যিদাতুনা হযরত উম্মে কুলসূম আলাইহাস সালাম উনার পবিত্রতম বিছাল শরীফ দিবস।

১৭ই রমাদ্বান শরীফ : উম্মুল মু’মিনীন সাইয়্যিদাতু নিসায়িল আলামীন হযরত খাদীজাতুল কুবরা আলাইহাস সালাম উনার পবিত্রতম বিছাল শরীফ, উম্মুল মু’মিনীন সাইয়্যিদাতু নিসায়িল আলামীন হযরত ছিদ্দীক্বা আলাইহাস সালাম উনার পবিত্রতম বিছাল শরীফ এবং আসাদুল্লাহিল গালিব সাইয়্যিদুনা হযরত আলী কাররামাল্লাহু ওয়াজহাহু আলাইহিস সালাম উনার পবিত্রতম বিছাল শরীফ দিবস। এছাড়া ঐতিহাসিক সম্মানিত “বদর জিহাদ দিবস ও ফাতহে মক্কা বা পবিত্র মক্কা শরীফ বিজয় দিবস।

১৮ই রমাদ্বান শরীফ : সাইয়্যিদাতু নিসায়ি আহলিল জান্নাহতিছ ছানীয়া বিনতু রসূলিল্লাহ হযরত রুকাইয়া আলাইহাস সালাম উনার পবিত্র বিছাল শরীফ দিবস এবং একই দিনে ইমামুস ছানী সাইয়্যিদুনা হযরত ইমাম হাসান আলাইহিস সালাম উনার সম্মানিত খিলাফত গ্রহণ দিবস।

উল্লেখিত সুমহান দিবসসমূহ উপলক্ষে রাজারবাগ শরীফ সুন্নতী জামে মসজিদে বিশেষ ওয়াজ শরীফ, প্রতিযোগীতা, মীলাদ শরীফ, ক্বিয়াম শরীফ, সামা শরীফ, বিশেষ মুনাজাত শরীফ ও বিশেষ তাবারুকের আয়োজন করা হয়।

আরো উল্লেখ্য যে, ২৭ রমাদ্বান শরীফ ছিল দোয়া কবুলের বিশেষ রাত্রি অর্থাৎ পবিত্র শবে ক্বদর শরীফ। এ বরকতময় রাত্রি উদযাপন উপলক্ষে দেশ-বিদেশ থেকে আগত হাজার হাজার মুরীদ ও ভক্তবৃন্দ স্বয়ং মুজাদ্দিদে আ’যম, আওলাদে রসূল আলাইহিস সালাম উনার মুবারক ইমামতিতে রাতব্যাপী ইবাদত-বন্দেগীতে কাটান। (সুবহানাল্লাহ)

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ