আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

সংখ্যা: ২৩৫তম সংখ্যা | বিভাগ:

আল বাইয়্যিনাত শরীফ প্রতিবেদন : যামানার লক্ষ্যস্থল ওলীআল্লাহ, যামানার ইমাম ও মুজতাহিদ, ইমামুল আইম্মাহ, মুহইস সুন্নাহ, কুতুবুল আলম, মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেছেন, হযরত আহলে বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদেরকে মুহব্বত করা, তা’যীম-তাকরীম মুবারক করা, উনাদের খিদমত মুবারক উনার আনজাম দেয়া প্রত্যেক মুসলমান নর এবং নারীর জন্য ফরয-ওয়াজিব। তাই সব আনজুমান আমীলগণদের দায়িত্ব-কর্তব্য হচ্ছে, হযরত আহলে বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের পবিত্রতম বিলাদত শরীফ, বিছাল শরীফ দিবস সমূহ বিশেষভাবে পালন করা এবং উনাদের পবিত্রতম জীবনী মুবারক সমাজের সর্বস্তরে বাস্তবায়নের কোশেষ করা।

মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি হযরত আওলাদে রসূল আলাইহিমুস সালাম উনাদের ফাযায়িল-ফযীলত এবং উনাদের খিদমত মুবারক করা সম্পর্কে পবিত্র কুরআন শরীফ উনার উদ্ধৃতি দিয়ে  বলেছেন, “হে আমার হাবীব ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম! আপনি জানিয়ে দিন, আমি তোমাদের নিকট কোনো বিনিময় চাচ্ছি না। আর চাওয়াটাও স্বাভাবিক নয়; তোমাদের পক্ষে দেয়াও কস্মিনকালে সম্ভব নয়। তবে তোমরা যদি ইহকাল ও পরকালে হাক্বীক্বী কামিয়াবী হাছিল করতে চাও; তাহলে তোমাদের জন্য ফরয-ওয়াজিব হচ্ছে- আমার হযরত আহলে বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদেরকে মুহব্বত করা, তা’যীম-তাকরীম মুবারক করা, উনাদের খিদমত মুবারক উনার আনজাম দেয়া।” (পবিত্র সূরা শূরা শরীফ: পবিত্র আয়াত শরীফ ২৩)

মাহফিল সংবাদ

পবিত্র মাহে শা’বান শরীফ মাসে রাজারবাগ শরীফ উনার মধ্যে বিশেষ বিশেষ মাহফিল মুবারক অনুষ্ঠিত হয়। মাহফিল মুবারক উনাদের মধ্যে পবিত্র ৫ই শা’বান শরীফ হযরত ইমামুস ছালিছ হযরত ইমাম হুসাইন আলাইহিস সালাম উনার ও হযরত ইমামুর রবি’ হযরত ইমাম যাইনুল আবিদীন আলাইহিস সালাম উনাদের পবিত্রতম বিলাদত শরীফ দিবস এবং ১৫ই শা’বান শরীফ হযরত ইমামুস ছানী হযরত ইমাম হাসান আলাইহিস সালাম উনার পবিত্রতম বিলাদত শরীফ দিবস বিশেষ শান-শওকতের সাথে পালন করা হয়। এসব সুমহান দিবস মুবারক উপলক্ষে রাজারবাগ শরীফ সুন্নতী জামে মসজিদে বিশেষ ওয়াজ শরীফ, মীলাদ শরীফ, ক্বিয়াম শরীফ, সামা শরীফ, বিশেষ মুনাজাত শরীফ ও বিশেষ তাবারুকের আয়োজন করা হয়। উল্লেখ্য ১৪ই শা’বান শরীফ দিবাগত রাত পবিত্র শবেবরাত উপলক্ষে দেশ-বিদেশ থেকে আগত হাজার হাজার মুরীদ ও ভক্তবৃন্দ স্বয়ং মুজাদ্দিদে আ’যম আলাইহিস সালাম উনার মুবারক ইমামতিতে রাতব্যাপী ইবাদত-বন্দেগীতে কাটান এবং দিনে রোজা রাখেন। (সুবহানাল্লাহ)

ঈদে বিলাদতে হযরত সাইয়্যিদাতাল উমাম ক্বিবলাতাইন আলাইহিমাস সালাম

২৯শে মাহে শা’বান শরীফ ছিল লখতে জিগরে হযরত নক্বীবাতুল উমাম ও হযরত শাফিউল উমাম আলাইহিমাস সালাম, জান্নাতী যুননুরাঈন, সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, ক্বায়িম-মাক্বামে হযরত যাহরা আলাইহাস সালাম, আওলাদে রসূল, সাইয়্যিদাতাল উমাম, হযরত শাহ নাওয়াসী ক্বিবলাতাইন আলাইহিমাস সালাম উনাদের পবিত্রতম বিলাদত শরীফ দিবস! এ মুবারক দিবস উপলক্ষে সারাদেশে এবং বর্হিবিশ্বে পুরুষ ও মহিলা আনজুমান উনাদের উদ্যোগে অত্যন্ত জওক-শওকের সাথে বিশেষ মাহফিল মুবারক উনার আয়োজন করা হয়।

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ