আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

সংখ্যা: ২১৮তম সংখ্যা | বিভাগ:

আল বাইয়্যিনাত শরীফ প্রতিবেদন :  আনজুমানে আল বাইয়্যিনাত-এর মজলিশ হচ্ছে ইলমে ফিক্বাহ ও ইলমে তাসাউফ হাছিলের মাধ্যমে খালিছ আল্লাহওয়ালা হওয়ার মজলিশ। তাই খালিছ আল্লাহওয়ালা হওয়ার জন্য প্রত্যেককে আনজুমানের কাজের জন্য সময় দিতে হবে এবং অর্থও ব্যয় করতে হবে।

যামানার ইমাম ও মুজতাহিদ, মুজাদ্দিদে আ’যম, গাউছুল আ’যম, হাবীবুল্লাহ, আওলাদে রসূল, সাইয়্যিদুনা ইমাম রাজারবাগ শরীফ-এর মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি রাজারবাগ শরীফ-এ এক আলোচনা মজলিশে এসব কথা বলেন।

মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ-এর মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি কুরআন শরীফ-এর উদ্বৃতি দিয়ে বলেন, মহান আল্লাহ পাক তিনি বলেছেন, “যে আল্লাহ পাক উনাকে ভয় করল মানল, তাক্বওয়া হাছিল করল, আল্লাহ পাক তার গায়রুল্লাহ থেকে বের হওয়ার সব ব্যবস্থা করে দেন। এবং তাকে কুদরতী রিযিক দান করেন, এমনভাবে দান করেন যে সে কল্পনাও করেনি” সুবহানাল্লাহ!

মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ-এর মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি হাদীসে কুদসী শরীফ-এর উদ্বৃতি দিয়ে আরো বলেন, মহান আল্লাহ পাক তিনি বলেন, হে আদম সন্তানরা আমার ইবাদত বন্দেগির জন্য তুমি একটা সময় বের করে নাও; তাহলে কি হবে? আমি তোমার অন্তরটাকে বেনিয়াজ করে দিব, ধনী করে দিব, তোমার হাতটা রিযিকে পরিপূর্ণ করে দিব সুবহানাল্লাহ!  আবার উল্টাটাও বললেন, মহান আল্লাহ পাক তিনি বলেছেন, হে আদম সন্তান! আমার থেকে যুদা হইয়োনা, আমার যিকির ফিকির, আমার হাবীব ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার থেকে যুদা হইয়োনা। তাহলে কি হবে? আমি তোমার অন্তরটাকে অভাবে পরিপূর্ণ করে দেব আর তোমার হাতটাকে ব্যস্ত করে দেব, কিন্তু রিযিক কামাই করতে পারবে না। তুমি পয়সার ফিকিরে ঘুরতে ঘুরতে যিন্দেগী শেষ হবে। কিন্তু পয়সা কামাই করতে পারবেনা। তোমার অন্তরে অভাব থাকবে আর তোমার হাতে অনেক ব্যস্ততা কিন্তু পয়সা নাই।’

আহলান-সাহলান আ’যিমুশ্বান

ঈদুন নিকাহিল আ’যীম:

আহলান-সাহলান! মুবারক সংবাদ! মুবারক সংবাদ! ২২শে শাওওয়াল শরীফ ১৪৩৩ হিজরী, ১৩ রবি’ ১৩৮০ শামসি, রোজ সোমবার শরীফ অনুষ্ঠিত হয়েছে; লখতে জিগরে মুজাদ্দিদে আ’যম ও উম্মুল উমাম আলাইহিমুস সালাম, সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, কুতুবুল আলম, নূরে হাবীবা, ত্বাহিরাহ, তাইয়্যিবাহ, ক্বায়িম-মাক্বামে হযরত যাহরা আলাইহাস সালাম, নিবরাসাতুল উমাম, আওলাদে রসূল, সাইয়্যিদাতুনা হযরত শাহযাদীয়ে ছানী ক্বিবলা আলাইহাস সালাম উনার আ’যীমুশ্বান ঈদুন নিকাহিল আ’যীম শরীফ।

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ