আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ ঈদে বিলাদতে হযরত খলীফাতুল উমাম আলাইহিস সালাম

সংখ্যা: ২১৭তম সংখ্যা | বিভাগ:

আল বাইয়্যিনাত শরীফ প্রতিবেদন: ‘হযরত আউলিয়ায়ে কিরাম রহমতুল্লাহি আলাইহিম উনাদের বিলাদত শরীফ দিনটি মহান আল্লাহ পাক উনার বিশেষ দিন অর্থাৎ রহমত, বরকত ও খুশি প্রকাশ তথা ঈদের দিন। তাই সকলের দায়িত্ব ও কর্তব্য হচ্ছে- হযরত আউলিয়ায়ে কিরাম উনাদের বিলাদত শরীফ-এর দিন খুশি প্রকাশ করে রহমত, বরকত, সাকীনা, মাগফিরাত ও নাযাত-এর হিসসা লাভ করা।’

মুজাদ্দিদে আ’যমে ছানী, খলীফাতুল উমাম, আওলাদে রসূল রাজারবাগ শরীফ-এর হযরত শাহযাদা হুযূর ক্বিবলা আলাইহিস সালাম উনার সুমহান পবিত্র বিলাদত শরীফ শরীফ উপলক্ষে যামানার লক্ষ্যস্থল ওলীআল্লাহ, মুজাদ্দিদে আ’যম, সাইয়্যিদুনা ইমাম রাজারবাগ শরীফ-এর মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি এসব কথা বলেন।

রাজারবাগ শরীফ-এর মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি আরো বলেন, মহান আল্লাহ পাক উনার রহমত লাভ করতে হলে যাঁরা হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার প্রকৃত উত্তরসূরি বা ওয়ারিছ অর্থাৎ ক্বায়িম-মাক্বাম উনাদের ছোহবতে যেতে হবে। কেননা মহান আল্লাহ পাক তিনি কালামুল্লাহ শরীফ-এ ইরশাদ করেছেন, “নিশ্চয়ই মহান আল্লাহ পাক উনার রহমত ওলীআল্লাহগণ উনাদের নিকটে।”

মাহফিল সংবাদ:

সুমহান ৯ই রমাদ্বান শরীফ ছিল মুজাদ্দিদে আ’যমে ছানী, ক্বায়িম-মাক্বামে মুজাদ্দিদে আ’যম, খলীফাতুল উমাম, আল মানছুর, আওলাদে রসূল রাজারবাগ শরীফ-এর হযরত শাহযাদা হুযূর ক্বিবলা আলাইহিস সালাম উনার মহিমান্বিত, সুমহান পবিত্র বিলাদত শরীফ দিবস।

এ মহিমান্বিত দিবস উপলক্ষে রাজারবাগ শরীফ-এ ২ দিনব্যাপী আযিমুশ শান ওয়াজ শরীফ, সামা শরীফ, কবিতা শরীফ আবৃত্তি, বিশেষ মীলাদ শরীফ, ক্বিয়াম শরীফ পাঠ, বিশেষ সাহরী ও ইফতার মাহফিলের আয়োজন করা হয় । এছাড়া শিশু, কিশোর, ছাত্র ও কেন্দ্রীয় আনজুমানে আল বাইয়্যিনাত তথা সকল মুরীদ-মু’তাক্বিদ, ভক্ত আশিকীনগণের উদ্যোগে সারাদেশসহ বিশ্বব্যাপী এ মুবারক দিবসটি পালিত হয়।

উল্লেখ্য, ৩রা রমাদ্বান শরীফ ছিল সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, সাইয়্যিদাতু নিসায়ি আহলিল জান্নাহ, উম্মু আবীহা হযরত যাহরা আলাইহাস সালাম উনার বিছাল শরীফ দিবস। এছাড়া ১লা রমাদ্বান শরীফ ছিল গাউছুল আ’যম, সাইয়্যিদুল আওলিয়া, মুহিউদ্দিন হযরত বড়পীর ছাহেব রহমতুল্লাহি আলাইহি উনার পবিত্র বিলাদত শরীফ দিবস। এ দিবসগুলোও রাজারবাগ শরীফ-এ আজিমুশ শানভাবে পালিত হয়।