আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

সংখ্যা: ২৯০তম সংখ্যা | বিভাগ:

আল বাইয়্যিনাত শরীফ প্রতিবেদন: খলীফাতুল্লাহ, খলীফাতু রসূলিল্লাহ, ছাহিবু সাইয়্যিদি সাইয়্যিদিল আ’ইয়াদ শরীফ, আস সাফফাহ, আল জাব্বারিউল আউওয়াল, আল ক্বউইউল আউওয়াল, হাবীবুল্লাহ, মুত্বহ্হার, মুত্বহ্হির, আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, ক্বায়িম মাক্বামে হাবীবুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, মাওলানা মামদূহ মুর্শিদ ক্বিবলা সাইয়্যিদুনা হযরত সুলত্বানুন নাছীর আলাইহিস সালাম তিনি বলেন, নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, “পুরুষ-মহিলা সকলের জন্যই দ্বীনি ইলম অর্জন করা ফরয।” সুবহানাল্লাহ!

৯৮ ভাগ মুসলমান অধ্যুষিত ও রাষ্ট্রদ্বীন ইসলাম উনার দেশের সরকারের জন্য ফরয হচ্ছে-

সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠানের সিলেবাসে দ্বীনী ইলম উনাকে গুরুত্ব ও প্রাধান্য দিয়ে ছহীহ আক্বীদা ও আমলের বিষয়গুলো অন্তর্ভুক্ত করা।

আর সমস্ত কুফরী আক্বীদা ও শরীয়তবিরোধী আমল ও ভুল তথ্যসহ কাফির-মুশরিকদের আলোচনা সিলেবাস থেকে অবশ্যই বাদ দেয়া।

এটা মুসলমানদের দ্বীনী অধিকার; সাথে সাথে সাংবিধানিক অধিকারও বটে।

আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, সাইয়্যিদুনা হযরত সুলত্বানুন নাছীর আলাইহিস সালাম তিনি আরো বলেন, মহাসম্মানিত ও মহাপবিত্র কুরআন শরীফ ও মহাসম্মানিত ও মহাপবিত্র সুন্নাহ শরীফ শরীফ উনার বহুস্থানে দ্বীনী ইলম অর্জন করার নির্দেশ মুবারক, উৎসাহ ও ফযীলত মুবারক বর্ণনা করা হয়েছে। মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন, “তোমরা বলো অর্থাৎ আমার নিকট দোয়া করো- আমাদের মহান রব! আমাদের ইলম বৃদ্ধি করে দিন।” সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, খতামুন্ নাবিয়্যীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, “তোমরা দোলনা থেকে কবর পর্যন্ত অর্থাৎ জন্ম থেকে মৃত্যু পর্যন্ত ইলম অন্বেষণ করো।” সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, খতামুন্ নাবিয়্যীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি আরো ইরশাদ মুবারক করেন, “প্রত্যেক মুসলমান পুরুষ ও মহিলা উনাদের জন্য দ্বীনি ইলম অর্জন করা ফরয।” সুবহানাল্লাহ!

আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, সাইয়্যিদুনা হযরত সুলত্বানুন নাছীর আলাইহিস সালাম তিনি বলেন, তাই ‘মহাসম্মানিত ও মহাপবিত্র কুরআন শরীফ ও মহাসম্মানিত ও মহাপবিত্র সুন্নাহ শরীফ বিরোধী কোনো আইন পাস হবে না’- এ প্রতিশ্রম্নতিবদ্ধ সরকারের জন্য ফরয হচ্ছে, মহাসম্মানিত ও মহাপবিত্র সাইয়্যিদু সাইয়্যিদিল আ’ইয়াদ শরীফ উনার সুমহান সম্মানার্থে পবিত্র কুরআন শরীফ ও পবিত্র সুন্নাহ শরীফ বিরোধী এ শিক্ষানীতি বাতিল করে মহাসম্মানিত ও মহাপবিত্র কুরআন শরীফ ও মহাসম্মানিত ও মহাপবিত্র সুন্নাহ শরীফ উনাদের সম্মত শিক্ষানীতি প্রণয়ন করা। সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠানের সিলেবাসে দ্বীনী ইলম উনাকে গুরুত্ব ও প্রাধান্য দেয়া। অর্থাৎ ছহীহ আক্বীদা ও আমলের বিষয়গুলো অন্তর্ভুক্ত করার পাশাপাশি সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, খতামুন্ নাবিয়্যীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার, হযরত উম্মাহাতুল মু’মিনীন আলাইহিন্নাস সালাম উনাদের, হযরত আহলে বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের, হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম এবং হযরত আউলিয়ায়ে কিরাম রহমতুল্লাহি আলাইহিম উনাদের মহাপবিত্র সাওয়ানেহ উমরী বা জীবনী মুবারক অবশ্যই অন্তর্ভুক্ত করা।

মাহফিল সংবাদ

অনন্তকালব্যাপী মাহফিল, সাইয়্যিদু সাইয়্যিদিল আ’দাদ শরীফ, সাইয়্যিদু সাইয়্যিদিল আইয়্যাম শরীফ, সাইয়্যিদু সাইয়্যিদিল আওক্বাত শরীফ

সাইয়্যিদু সাইয়্যিদিল সাআ’দ শরীফ

অনন্তকালব্যাপী মাহফিলের বিশেষ শান মুবারক ‘৯০ দিনব্যাপী মাহফিল’ ব্যাপক শান-শওকতের সাথে সুসম্পন্ন হয়েছে। ৯০ দিনব্যাপী মাহফিলের ১ম ৪০ দিন প্রতিযোগীতা মাহফিল, ২ দিন সামা শরীফ মাহফিল, অতঃপর ৪৫ দিন বিষয়ভিত্তিক ওয়াজ শরীফ মাহফিল এবং শেষ ৩ দিন পুণরায় সামা শরীফ মাহফিল অনুষ্ঠিত হয়।

‘৯০ দিনব্যাপী মাহফিল’ শেষে অনন্তকালব্যাপী জারীকৃত আযীমুশশান মহাপবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ মাহফিল প্রতিদিন বা’দ মাগরিব অনুষ্ঠিত হচ্ছেন। এছাড়া প্রতি হিজরী মাসের ১২ তারিখ ‘সাইয়্যিদু সাইয়্যিদিল আ’দাদ শরীফ’, প্রতি ইছনাইনিল আ’যীম শরীফে সাইয়্যিদু সাইয়্যিদিল আইয়্যাম শরীফ এবং একই দিন দুপুর ১২ ঘটিকায় সাইয়্যিদু সাইয়্যিদিল সাআ’দ শরীফ পালিত হচ্ছেন। এছাড়া প্রতিদিন সুবহে সাদিকের সময় মহাসম্মানিত ও মহাপবিত্র সাইয়্যিদু সাইয়্যিদিল আওকাত শরীফ পালিত হচ্ছেন। সুবহানাল্লাহ! প্রতিদিনই আযীমুশশান ও বরকতময় তাবারুক বিতরণ করা হয়। সুবহানাল্লাহ।

মহাসম্মানিত ও মহাপবিত্র এসব মাহফিল উপলক্ষ্যে আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, ক্বায়িম মাক্বামে হাবীবুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, মাওলানা মামদূহ মুর্শিদ ক্বিবলা সাইয়্যিদুনা হযরত সুলত্বানুন নাছীর আলাইহিস সালাম তিনি রাজারবাগ শরীফ সুন্নতি জামে মসজিদে আয়োজিত আজিমুশশ্বান মাহফিলে বিশেষ নছীহত মুবারক ও সারাবিশ্বের মুসলিম উম্মাহের জন্য দোয়া-মোনাজাত মুবারক করেন। সুবহানাল্লাহ!

সাইয়্যিদু সাইয়্যিদিল আইয়্যাম শরীফ ও ‘সাইয়্যিদু সাইয়্যিদিল আ’দাদ শরীফ’ আজিমুশ্শান মাহফিলে নকশায়ে হায়দার, কুতুবুল আলম, বাহারুল উলূম, আওলাদে রসূল সাইয়্যিদুনা হযরত শাফিউল উমাম আলাইহিস সালাম তিনি এবং নকশায়ে যুন নূরাইন আলাইহিস সালাম, কুতুবুল আলম, বাহরুল উলূম, আওলাদে রসূল সাইয়্যিদুনা হযরত হাদিউল উমাম আলাইহিস সালাম উনারা মুবারক নছীহত করেন।

বালিকা মাদরাসায় পবিত্র ফালইয়াফরাহূ মাহফিল এবং পবিত্র আইয়্যামুল্লাহ শরীফ

ছহিবাতু সাইয়্যিদি সাইয়্যিদিল আ’ইয়াদ শরীফ, সাইয়্যিদাতুন নিসায়ি আলাল আলামীন, আছ ছমাদ, আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, ক্বায়িম মাক্বামে হযরত উম্মাহাতুল মু’মিনীন আলাইহিন্নাস সালাম, সাইয়্যিদাতুনা হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম উনার মুবারক পৃষ্ঠপোষকতায় রাজারবাগ শরীফ মুহম্মদিয়া জামিয়া শরীফ বালিকা মাদরাসায় শুধুমাত্র মহিলাদের জন্য “ফাল ইয়াফরাহু মাহফিল” অনুষ্ঠিত হচ্ছেন এবং প্রতি মাসের প্রতিটি পবিত্র আইয়্যামুল্লাহ শরীফ বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে অত্যন্ত শান-শওকতের সাথে পালিত হচ্ছে। সুবহানাল্লাহ।

আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহা ওয়া সাল্লাম, ক্বায়িম মাক্বামে হযরত উম্মাহাতুল মু’মিনীন আলাইহিন্নাস সালাম, সাইয়্যিদাতুনা হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম তিনি মুহম্মদিয়া জামিয়া শরীফ বালিকা মাদরাসায় আয়োজিত মাহফিলে বিশেষ নছীহত মুবারক ও সারাবিশ্বের মুসলিম উম্মাহের জন্য দোয়া-মোনাজাত মুবারক করেন। সুবহানাল্লাহ!

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ