আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

সংখ্যা: ২৭৬তম সংখ্যা | বিভাগ:

আল বাইয়্যিনাত শরীফ প্রতিবেদন : যামানার লক্ষ্যস্থল ওলীআল্লাহ, যামানার ইমাম ও মুজতাহিদ, ইমামুল আইম্মাহ, মুহ্ইউস সুন্নাহ, কুতুবুল আলম, মুজাদ্দিদে আ’যম, ক্বইয়ূমুয যামান, জাব্বারিউল আউওয়াল, ক্বউইয়্যূল আউওয়াল, সুলত্বানুন নাছীর, হাবীবুল্লাহ, জামিউল আলক্বাব, আওলাদে রসূল, মাওলানা সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম তিনি বলেন, পবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে বর্ণিত রয়েছে, “হযরত মুয়াবিয়া রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু উনার থেকে বর্ণিত। নূরে মুজাস্সাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, মহান আল্লাহ পাক তিনি যার ভালাই (কল্যাণ) চান, তাকেই সম্মানিত দ্বীন উনার ছহীহ্ সমঝ দান করেন। অবশ্যই আমি (সমস্ত নিয়ামতের) বণ্টনকারী আর মহান আল্লাহ পাক তিনি হচ্ছেন হাদিয়া দাতা।” সুবহানাল্লাহ!

মুজাদ্দিদে আ’যম, সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম তিনি বলেন, মহান আল্লাহ পাক তিনি স্বীয় মাখলুকাতকে দুনিয়া ও আখিরাতে যত নিয়ামত দান করেছেন, করছেন ও করবেন, তার সমস্তই মহান আল্লাহ পাক উনার রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মুবারক উসীলায় বা উনার মাধ্যমে। অর্থাৎ তিনিই হচ্ছেন মহান আল্লাহ পাক উনার সমস্ত নিয়ামত মুবারক উনার মালিক ও বণ্টনকারী। সুবহানাল্লাহ!

মুজাদ্দিদে আ’যম, সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম তিনি বলেন, মহান আল্লাহ পাক তিনি উনার রসূল, নূরে মুজাস্সাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে সম্মানিত জান্নাত উনার মালিক বানিয়েছেন। তিনি যাকে ইচ্ছা তাকেই সেই নিয়ামতস্বরূপ সম্মানিত জান্নাতে প্রবেশ করাতে পারেন। সুবহানাল্লাহ!

মুজাদ্দিদে আ’যম, সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম তিনি ত্ববারানী শরীফ, কানযুল উম্মাল শরীফ, মাজমাউয্ যাওয়ায়িদ শরীফ কিতাব উনাদের বরাতে বলেন, পবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক হয়েছে, “হযরত আব্দুল্লাহ ইবনে মাসঊদ রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু উনার থেকে বর্ণিত। নূরে মুজাস্সাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম উনাদেরকে বলেন- যখন আপনারা আমার কথা মুবারক অনুযায়ী আমল করবেন, তখনই এর বিনিময়ে মহান আল্লাহ পাক তিনি ও আমি (নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) আপনাদেরকে সম্মানিত জান্নাত দান করবো।” সুবহানাল্লাহ!

মুজাদ্দিদে আ’যম, সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম তিনি বলেন, নূরে মুজাস্সাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি সম্মানিত জান্নাত উনার মালিক। উনাকে মহান আল্লাহ পাক তিনি ইখতিয়ার দিয়েছেন- তিনি যে কোনো লোককে যে কোনো অবস্থায় সম্মানিত জান্নাতে প্রবেশ করাতে পারেন। সুবহানাল্লাহ!

মহাসমারোহে ৬৩ দিনব্যাপী মহাপবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ মাহফিল, কোটি কোটি কন্ঠে পবিত্র মীলাদ শরীফ মাহফিল এবং সকল আইয়্যামুল্লাহ শরীফ পালিত

 

খ¦লীফাতুল্লাহ, খ¦লীফাতু রসূলিল্লাহ, মুজাদ্দিদে আ’যম, সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম উনার মুবারক পৃষ্ঠপোষকতায় রাজারবাগ শরীফে মহাসমারোহে ও ব্যাপক শান শওকতে মহাসম্মানিত ও মহাপবিত্র সাইয়্যিদু সাইয়্যিদিল আ’দাদ শরীফ তথা ঈদে মীলাদে হাবীবুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম পালিত হয়েছেন।

এ উপলক্ষ্যে রাজারবাগ শরীফে ৬৩ দিন ব্যাপী মাহফিলের আয়োজন করা হয়। মাহফিলের মধ্যে প্রথম ৩০ দিন ‘ফাস্তাবিকুল খাইরাত’ প্রতিযোগীতা মাহফিল, দ্বিতীয় ৩০ দিন বিষয়ভিত্তিক ওয়াজ শরীফ মাহফিল এবং তৃতীয় ৩ দিন সামা শরীফ মাহফিলের আয়োজন করা হয়।

এসব সুমহান মাহফিলে প্রধান অতিথি হিসেবে তাশরীফ মুবারক নেন, খ¦লীফাতুল্লাহ, খ¦লীফাতু রসূলিল্লাহ, ইমামুল আইম্মাহ, মুহইউস সুন্নাহ, কুতুবুল আলম, সাইয়্যিদে মুজাদ্দিদে আ’যম, সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম তিনি। সুবহানাল্লাহ!

প্রধান অতিথি হিসেবে নছীহত মুবারককালে মুজাদ্দিদে আ’যম, সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম তিনি বলেন, মহান আল্লাহ পাক তিনি পবিত্র সূরা ইউনুস শরীফ উনার ৫৮ নম্বর পবিত্র আয়াত শরীফে ইরশাদ মুবারক করেন, “হে আমার হাবীব ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম! আপনি উম্মতকে জানিয়ে দিন, মহান আল্লাহ পাক তিনি মহাসম্মানিত ফযল-করম এবং রহমত হিসেবে উনার প্রিয়তম হাবীব, সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে হাদিয়াস্বরূপ দিয়েছেন- সেজন্য তারা যেন খুশি প্রকাশ করে।”

মুজাদ্দিদে আ’যম, সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম তিনি বলেন, এ আয়াত শরীফ অনুযায়ী নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মুবারক তাশরীফ উপলক্ষ্যে খুশী প্রকাশ করা কুল কায়িনাতের সকলের জন্য ফরজের অন্তর্ভূক্ত।

উল্লেখ্য, সাইয়্যিদু সাইয়্যিদিশ শুহূরিল আ’যম শরীফ পবিত্র রবীউল আউয়াল শরীফ উনার সাইয়্যিদু সাইয়্যিদিল আ’দাদ শরীফ তথা ১২ই শরীফ উপলক্ষ্যে রাজারবাগ শরীফ সুন্নতি মসজিদে রাতব্যাপী ওয়াজ মাহফিল, কোটি কোটি কণ্ঠে পবিত্র মীলাদ শরীফ মাহফিল, বহু সংখ্যক গাড়ীর বহর নিয়ে ঢাকা মহানগর প্রদক্ষিণ, কয়েকশত স্পটে মীলাদ শরীফ পাঠ এবং ৪১ হাজার প্যাকেট তবারুক বিতরণ করা হয়।

বিশেষ মোনাজাত শেষে সকালে সারাদেশ থেকে আগত হাজার হাজার মুরীদ, মুতাক্বীদ, মুহিব্বীনগণের অংশগ্রহণে এবং অনলাইনে জাজিরাতুল আরব, ইউরোপ, আমেরিকা, অষ্ট্রেলিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে অনলাইনের মাধ্যমে ‘কোটি কোটি কন্ঠে পবিত্র মীলাদ শরীফ’ পাঠে অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে বিশ্বের বিভিন্ন ভাষাভাষীর সুবিধার্থে আরবী, বাংলা এবং ইংরেজী তিন ভাষায় ঘোষণা দেয়া হয়।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে সংক্ষিপ্ত বয়ানে রাজারবাগ শরীফ উনার পক্ষ থেকে দৈনিক আল ইহসান ও মাসিক আল বাইয়্যিনাত পত্রিকার নির্বাহী সম্পাদক আল্লামা আবুল খায়ের মুহম্মদ আযীযুল্লাহ সাহেব পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ উনার বিরোধীদের প্রতি এক হাজার কোটি টাকার চ্যালেঞ্জ ঘোষণা করেন।

এর আগে সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ উনার সম্মানার্থে রাজারবাগ শরীফের পক্ষ থেকে সারাদেশে লক্ষ লক্ষ পোষ্টার, ব্যানার, লিফলেট, দেয়াল লিখন, অনলাইনে ব্যাপক প্রচার প্রসার করা হয়। পাশাপাশি একাধিক সংবাদ সম্মেলন এবং স্মারকলিপির মাধ্যমে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ বিভিন্ন মন্ত্রণালয়ে সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ ব্যাপকভাবে উদযাপনে ১২টি বিষয় জারীর আহবান জানানো হয়।

৬৩ দিনব্যাপী বিশেষ মাহফিল ছাড়াও অন্যান্য সকল আইয়্যামুল্লাহ শরীফ পালিত হয়। বিভিন্ন আইয়্যামুল্লাহ শরীফ উপলক্ষে আজীমুশ্বান ওয়াজ শরীফ, সামা শরীফ, মীলাদ শরীফ, ক্বিয়াম শরীফ, বিশেষ মক্ববুল দোয়া-মুনাজাত শরীফ অনুষ্ঠিত হয় এবং দৈনিক আল ইহসান শরীফ উনার বিশেষ সংখ্যা, বিশেষ রেসালা শরীফ প্রকাশ করা হয়। পাশাপাশি ব্যাপক আয়োজনে তবারুক মুবারকও বিতরণ করা হয়।

একইভাবে সাইয়্যিদাতুন নিসা, আফযালুন নিসা, ইমামাতুছ ছিদ্দীক্বাত, উম্মুল উম্মাহাত, আফদ্বালুন নিসা বা’দা উম্মাহাতিল মু’মিনীন আলাইহিন্নাস সালাম, কায়িম মাক্বামে উম্মুল মু’মিনীন, নুরে জাহান, আল মাবরুরা, আল মাহযুবা, আল ক্বারীবা ওয়াল মুক্বাররিবা, হাবীবাতুল্লাহ, আওলাদে রসূল, উম্মুল উমাম সাইয়্যিদাতুনা হযরত আম্মা হূযুর ক্বিবলা আলাইহাস সালাম উনার মুবারক পৃষ্ঠপোষকতা ও তাশরীফ মুবারকে মুহম্মদিয়া জামিয়া শরীফ বালিকা মাদরাসায় সারাদেশ থেকে আগত পীরবোন, মুহিব্বীন মহিলাদের উদ্দেশ্যে মুবারক নছীহত ও মুবারক তালীমী “ফাল ইয়াফরাহু মাহফিল” প্রতিদিন এছাড়া আইয়্যামুল্লাহ শরীফসমূহে অন্যান্য সমস্ত মাহফিলই দুপুর ১২টার পর থেকে অনুষ্ঠিত হয়। সুবহানাল্লাহ!

সর্বোপরি, সাইয়্যিদু সাইয়্যিদিশ শুহূরিল আ’যম শরীফ মহাসম্মানিত রবীউল আউওয়াল শরীফ মাস উনার সম্মানার্থে মাসব্যাপী বিশেষ তা’লীমী মাহফিল অনুষ্ঠিত হয়। 

 

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ