আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

সংখ্যা: ২৭৪তম সংখ্যা | বিভাগ:

আল বাইয়্যিনাত শরীফ প্রতিবেদন : যামানার লক্ষ্যস্থল ওলীআল্লাহ, যামানার ইমাম ও মুজতাহিদ, ইমামুল আইম্মাহ, মুহইউস সুন্নাহ, কুতুবুল আলম, মুজাদ্দিদে আ’যম, ক্বইয়ূমুয যামান, জাব্বারিউল আউওয়াল, ক্বউইয়্যূল আউওয়াল, সুলত্বানুন নাছীর, হাবীবুল্লাহ, জামিউল আলক্বাব, আওলাদে রসূল, মাওলানা সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম তিনি বলেন, পবিত্র রমাদ্বান শরীফ মাস তাক্বওয়া হাসিলের মাস। এ মাসের রোযা জিসমানী বা শারীরিক ইবাদত। যা তাক্বওয়া হাসিলের মাধ্যম। পবিত্র শাওওয়াল শরীফ মাস তাক্বওয়া অনুশীলনের মাস। পবিত্র রমাদ্বান শরীফে হাসিলকৃত তাক্বওয়ার বহিপ্রকাশ ঘটবে পবিত্র শাওওয়াল শরীফ মাসে। আর পবিত্র যিলক্বদ শরীফ এবং পবিত্র যিলহজ্জ শরীফ এ দু’মাস হারাম বা বিশেষভাবে সম্মানিত মাস। পবিত্র যিলক্বদ শরীফ মাস হলেন পবিত্র হজ্জ ও পবিত্র কুরবানী উনাদের প্রস্তুতির ক্ষেত্র। পবিত্র যিলহজ্জ শরীফ মাস হলেন পবিত্র হজ্জ ও পবিত্র কুরবানী উনাদের মাস। যা একই সাথে জিসমানী ও মালী অর্থাৎ শারীরিক এবং আর্থিক ইবাদত। এ মহান মাস তাক্বওয়া হাসিলের পাশাপাশি নৈকট্য ও নিসবত হাসিলের অনন্য সুযোগ।

মুজাদ্দিদে আ’যম, সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম তিনি বলেন, মূলত, পবিত্র রমাদ্বান শরীফ হতে পবিত্র যিলহজ্জ শরীফ পর্যন্ত এ চার মাস তাক্বওয়া হাসিল ও তাযকিয়ায়ে নফস বা আত্মশুদ্ধি লাভের মহান ক্ষেত্র। যা সাইয়্যিদু সাইয়্যিদিশ শুহূরিল আ’যম পবিত্র রবীউল আউওয়াল শরীফ এবং সাইয়্যিদু সাইয়্যিদিল আ’দাদ পবিত্র ১২ই শরীফ উনাদের ব্যাপক প্রস্তুতির অন্যতম পাথেয়। কাজেই, পবিত্র রোজা, পবিত্র হজ্জ এবং পবিত্র কুরবানী উনাদের মাধ্যমে পূর্ণ তাক্বওয়া হাসিল করে আসন্ন সাইয়্যিদু সাইয়্যিদিশ শুহূরিল আ’যম পবিত্র রবীউল আউওয়াল শরীফ এবং সাইয়্যিদু সাইয়্যিদিল আ’দাদ পবিত্র ১২ই শরীফ উনাদের জন্য শারীরিক, মানসিক, আর্থিক অর্থাৎ সার্বিকভাবে নিজেকে প্রস্তুত করা প্রত্যেকের দায়িত্ব এবং কর্তব্য।

মুজাদ্দিদে আ’যম, সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম তিনি বলেন, মহান আল্লাহ পাক উনার বিধান মুবারক অনুযায়ী পবিত্র কুরবানীর পশুর চামড়া, যাকাত, ফিতরা, উশরসহ সর্বপ্রকার দান-ছদকা কোন বদকার বা বদ কাজে লিপ্ত প্রতিষ্ঠানকে দেয়া যাবেনা। প্রদানের আগে তাহক্বীক করে হক্ব স্থানে পৌছাতে হবে। কুফরী আক্বীদায় বিশ্বাসী, হালালকে হারামকারী বা হারামকে হালালকারী, ফাসিক ফুজ্জার এবং রিয়াকার কোন ব্যক্তি বা তাদের প্রতিষ্ঠানে প্রদান করলে তা আদায় হবেনা। তাদেরকে প্রদান করলে বদ আক্বীদা ও বদ আমলের প্রচারে সহায়তা করা হবে। ফলে লক্ষ-কোটি কবীরা গুনাহে গুনাহগার হতে হবে। নাউযুবিল্লাহ! এ ক্ষেত্রে সর্বপ্রকার দান-ছদকা দেয়ার সর্বোত্তম সন্দেহমুক্ত ও সঠিক স্থান হচ্ছে রাজারবাগ দরবার শরীফস্থ মুহম্মদিয়া জামিয়া শরীফ মাদরাসা ও ইয়াতীমখানা। এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা- মহাসম্মানিত দ্বীন ইসলাম উনার নামে অনৈসলামিক সর্বপ্রকার কর্মকা- হতে মুক্ত। যাদের দৈনন্দিন আমল এবং মাথার তালু থেকে পায়ের তলা পর্যন্ত সব কিছুই পবিত্র সুন্নত মুবারক উনার অলঙ্কারে অলঙ্কৃত হওয়া শর্ত। তাই, আনজুমান আমীলসহ সকল মুসলমানের উচিত নিজের এবং অন্যান্যদের থেকে পবিত্র কুরবানীর পশুর চামড়াসহ সর্বপ্রকার দান-ছদকা সংগ্রহ করে মুহম্মদিয়া জামিয়া শরীফ মাদরাসা ও ইয়াতিমখানায় পৌঁছানো।

মাহফিল সংবাদ

পৃথিবীর ইতিহাসে নজীরবিহীন অনন্তকালব্যাপী জারীকৃত পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ মাহফিল চলমান

খ¦লীফাতুল্লাহ, খ¦লীফাতু রসূলিল্লাহ, ইমামুল আইম্মাহ, মুহইউস সুন্নাহ, কুতুবুল আলম, সাইয়্যিদে মুজাদ্দিদে আ’যম, আহলে বাইতে রসূল সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম উনার মুবারক পৃষ্ঠপোষকতায় জারীকৃত পৃথিবীর ইতিহাসে নজীরবিহীন অনন্তকালব্যাপী পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ মাহফিল প্রতিদিন বাদ মাগরিব হতে রাজারবাগ শরীফ পবিত্র সুন্নতী জামে মসজিদে অনুষ্ঠিত হচ্ছেন।

একইভাবে সাইয়্যিদাতুন নিসা, আফযালুন নিসা, ইমামাতুছ ছিদ্দীক্বাত, কায়িম মাক্বামে উম্মাহাতুল মু’মিনীন আলাইহিন্নাস সালাম, নুরে মুকাররমাহ, হাবীবাতুল্লাহ, আহলে বাইতে রসূল, সাইয়্যিদাতুনা হযরত উম্মুল উমাম আম্মা হূযুর ক্বিবলা আলাইহাস সালাম উনার মুবারক পৃষ্ঠপোষকতায় মুহম্মদিয়া জামিয়া শরীফ বালিকা মাদরাসায় বাদ যুহর থেকে প্রতিদিন ‘ফাল ইয়াফরাহু’ মাহফিল অনুষ্ঠিত হয়। সুবহানাল্লাহ!

সাইয়্যিদু সাইয়্যিদিল আ’দাদ শরীফ মহাসম্মানিত ১২ই শরীফ ব্যাপকভাবে পালিত

ছহিবু সাইয়্যিদিল আ’ইয়াদ শরীফ, খ¦লীফাতুল্লাহ, খ¦লীফাতু রসূলিল্লাহ, ইমামুল আইম্মাহ, মুহইউস সুন্নাহ, কুতুবুল আলম, সাইয়্যিদে মুজাদ্দিদে আ’যম, সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম উনার মুবারক পৃষ্ঠপোষকতায় অন্যান্য মাসের ন্যায় পবিত্র শাওওয়াল শরীফ, পবিত্র যিলক্বদ শরীফ এবং পবিত্র যিলহজ্জ শরীফ মাস উনাদের সাইয়্যিদু সাইয়্যিদিল আ’দাদ শরীফ মহাসম্মানিত ১২ই শরীফে রাজারবাগ শরীফ সুন্নতী জামে মসজিদে বিশেষ মাহফিল এবং  কোটি কোটি কণ্ঠে পবিত্র মীলাদ শরীফ অনুষ্ঠিত হয়েছে। এতে বিশ্বের বিভিন্ন দেশ থেকে সরাসরি এবং অনলাইনে আশিকীন, মুহিব্বীন, মুরিদীন ও ভক্তবৃন্দ অংশগ্রহণ করেন।

উক্ত আজিমুশ্বান মাহফিলে কুতুবুল আলম, আওলাদে রসূল, সাইয়্যিদুনা হযরত শাফিউল উমাম আলাইহিস সালাম এবং কুতুবুল আলম, আওলাদে রসূল, সাইয়্যিদুনা হযরত হাদিউল উমাম আলাইহিস সালাম উনারা মুবারক নছীহত পেশ করেন।

সাইয়্যিদু সাইয়্যিদিল আ’দাদ শরীফ মহাসম্মানিত ১২ই শরীফ উনার সম্মানার্থে কোটি কোটি কণ্ঠে মীলাদ শরীফ শেষে ঢাকা মহানগরের বহু সংখ্যক স্থানে অত্যন্ত জজবা ও মুহব্বতের সাথে ব্যাপকভাবে পবিত্র মীলাদ শরীফ পাঠ এবং বিপুল পরিমাণ তবারুক বিতরণ করা হয়।

মহাসম্মানিত আইয়ামুল্লাহ শরীফ পালিত

পবিত্র শাওওয়াল শরীফ মাস উনার ১, ৪, ১২, ১৪, ১৮, ১৯, ২০, ২১, ২২, ২৪ এবং ২৫ তারিখ, পবিত্র যিলক্বদ শরীফ মাস উনার ৮, ১১, ১২, ১৩, ১৪ এবং ১৬ তারিখ, আর পবিত্র যিলহজ্জ শরীফ মাস উনার ২, ৬, ৭, ৯, ১০, ১১, ১২, ১৪, ১৫, ১৮, ১৯, ২৫, ২৬, ২৭, ২৮ এবং ২৯ তারিখ মহাসম্মানিত আইয়ামুল্লাহ শরীফ উনাদের অন্তর্ভূক্ত। এসব সুমহান দিবস মুবারক উপলক্ষে আজীমুশ্বান ওয়াজ শরীফ, সামা’ শরীফ, মীলাদ শরীফ, ক্বিয়াম শরীফ, বিশেষ মক্ববুল দোয়া-মুনাজাত শরীফ মাহফিল ইন্তিজাম করা হয় এবং দৈনিক আল ইহসান শরীফ উনার বিশেষ সংখ্যা, বিশেষ রেসালা শরীফ প্রকাশ করা হয়। পাশাপাশি ব্যাপক আয়োজনে তবারুক মুবারকও বিতরণ করা হয়। 

আনজুমানে আল বাইয়্যিনাত সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ