আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

সংখ্যা: ২৭২তম সংখ্যা | বিভাগ:

আল বাইয়্যিনাত শরীফ প্রতিবেদন : যামানার খাছ লক্ষ্যস্থল ওলীআল্লাহ, যামানার ইমাম ও মুজতাহিদ, ইমামুল আইম্মাহ, মুহইউস সুন্নাহ, কুতুবুল আলম, মুজাদ্দিদে আ’যম, ক্বইয়ূমুয যামান, জাব্বারিউল আউওয়াল, ক্বউইয়্যূল আউওয়াল, সুলত্বানুন নাছীর, হাবীবুল্লাহ, জামিউল আলক্বাব, আওলাদে রসূল, মাওলানা সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম তিনি বলেন, মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেছেন, ‘তোমরা মহান আল্লাহ পাক উনার ও উনার রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের উভয়ের প্রতি পবিত্র ঈমান আনো এবং নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার গোলামী মুবারক করো, উনাকে সম্মান করো ও উনার ছানা-ছিফত মুবারক বা আলোচনা মুবারক করো।’

তাই প্রত্যেক জিন-ইনসানসহ সকল মাখলুকাতের জন্যই ফরযে আইন হচ্ছে- নূরে মুজাস্সাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্র সাওয়ানেহ উমরী মুবারক বা পবিত্র জীবনী মুবারক জানা ও বেশি বেশি সর্বত্র দায়েমীভাবে আলোচনা করা এবং প্রতিক্ষেত্রে উনাকে পরিপূর্ণরুপে অনুসরণ-অনুকরণ করা। সুবহানাল্লাহ!

মুজাদ্দিদে আ’যম, সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম তিনি বলেন, নূরে মুজাস্সাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে যারা অনুসরণ-অনুকরণ করবে না মহান আল্লাহ পাক তিনি তাদেরকে মুহব্বত ও ক্ষমা করবেন না এবং তাদের প্রতি দয়ালু ও ক্ষমাশীলও হবেন না; বরং তারা জাহান্নামী হবে। নাউযুবিল্লাহ! এ প্রসঙ্গে পবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক হয়েছে, “আমার প্রত্যেক উম্মত সম্মানিত জান্নাতে প্রবেশ করবে, একমাত্র তারা ব্যতীত যারা আমাকে অস্বীকার করেছে।” জিজ্ঞাসা করা হলো- কে আপনাকে অস্বীকার করলো ইয়া রসূলাল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম? নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, “যারা আমাকে অনুসরণ করেছে, তারা সম্মানিত জান্নাতে যাবে। সুবহানাল্লাহ! আর যারা আমাকে অনুসরণ করেনি তারা আমাকে অস্বীকার করেছে (তারা জাহান্নামী হবে)।” নাউযুবিল্লাহ!

তাই আনজুমান আমীলসহ জিন-ইনসান সকল মাখলুকাতের জন্যই নূরে মুজাস্সাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে পরিপূর্ণভাবে অনুসরণ-অনুকরণ করা এবং উনার বরকতময় পবিত্র জীবনী মুবারক পড়া ও জানা এবং বেশি বেশি সর্বত্র ও দায়েমীভাবে আলোচনা করা ফরয। আর সরকারের জন্যও ফরয হলো, মাদরাসা, স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়সহ সর্বপ্রকার শিক্ষা প্রতিষ্ঠানের সিলেবাসে উনার পবিত্র জীবনী মুবারক অন্তর্ভুক্ত করা।

মাহফিল সংবাদ : পৃথিবীর ইতিহাসে নজীরবিহীন অনন্তকালব্যাপী জারীকৃত পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ মাহফিল চলমান

খ্বলীফাতুল্লাহ, খ্বলীফাতু রসূলিল্লাহ, ইমামুল আইম্মাহ, মুহইউস সুন্নাহ, কুতুবুল আলম, সাইয়্যিদে মুজাদ্দিদে আ’যম, আওলাদে রসূল সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম উনার কর্তৃক জারীকৃত পৃথিবীর ইতিহাসে নজীরবিহীন অনন্তকালব্যাপী পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ মাহফিল প্রতিদিন বাদ মাগরিব হতে রাজারবাগ শরীফ পবিত্র সুন্নতী জামে মসজিদে অনুষ্ঠিত হচ্ছে। এছাড়া পবিত্র আইয়্যামুল্লাহ শরীফ সমূহ উপলক্ষ্যে সকল বিশেষ মাহফিল অনুষ্ঠিত হয়।

এসব সুমহান মাহফিলে প্রধান অতিথি হিসেবে তাশরীফ নেন, খ্বলীফাতুল্লাহ, খ্বলীফাতু রসূলিল্লাহ, ইমামুল আইম্মাহ, মুহইউস সুন্নাহ, কুতুবুল আলম, সাইয়্যিদে মুজাদ্দিদে আ’যম, সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম তিনি। সুবহানাল্লাহ!

একইভাবে সাইয়্যিদাতুন নিসা, আফযালুন নিসা, ইমামাতুস ছিদ্দীক্বা, আফদ্বালুন নিসা বা’দাল আম্বিয়ায়ি ওয়া উম্মাহাতিল মু’মিনীন আলাইহিন্নাস সালাম, কায়িম মাক্বামে উম্মুল মু’মিনীন, আওলাদে রসূল, নুরে জাহান, আল মাবরুরা, আল মাহযুবা, আল ক্বারীবা ওয়াল মুক্বাররিবা, হাবীবাতুল্লাহ, আওলাদে রসূল, উম্মুল উমাম সাইয়্যিদাতুনা হযরত আম্মা হূযুর ক্বিবলা আলাইহাস সালাম উনার মুবারক পৃষ্ঠপোষকতায় মুহম্মদিয়া জামিয়া শরীফ বালিকা মাদরাসায় প্রতিদিন বাদ যুহর থেকে ও আইয়্যামুল্লাহ শরীফসমূহে ‘ফাল ইয়াফরাহু’ মাহফিলসহ অন্যান্য সমস্ত মাহফিলই অনুষ্ঠিত হয়। সুবহানাল্লাহ!

এসব সুমহান দিবস মুবারক উপলক্ষে আজীমুশ্বান ওয়াজ শরীফ, সামা’ শরীফ, প্রতিযোগীতা, মীলাদ শরীফ, ক্বিয়াম শরীফ, বিশেষ মক্ববুল দোয়া-মুনাজাত শরীফ করা হয় এবং দৈনিক আল ইহসান শরীফ উনার বিশেষ সংখ্যা, বিশেষ রেসালা শরীফ প্রকাশ করা হয়। পাশাপাশি ব্যাপক আয়োজনে তবারুক মুবারকও বিতরণ করা হয়।

মহাসম্মানিত সাইয়্যিদু সাইয়্যিদিল আ’দাদ শরীফ তথা মহাপবিত্র ১২ই শরীফ অনুষ্ঠিত

গত ১২ই জুমাদাল উখরা শরীফে রাজারবাগ শরীফ সুন্নতি জামে মসজিদে মহাসম্মানিত সাইয়্যিদু সাইয়্যিদিল আ’দাদ শরীফ তথা ১২ই শরীফ উপলক্ষে কোটি কোটি কণ্ঠে মীলাদ শরীফ অনুষ্ঠিত হয়েছে।

বাদ মাগরিব থেকে শুরু হওয়া আজিমুশ্বান মাহফিলে কুতুবুল আলম, আওলাদে রসূল সাইয়্যিদুনা হযরত শাফিউল উমাম আলাইহিস সালাম এবং সাইয়্যিদুনা হযরত হাদিউল উমাম আলাইহিস সালাম উনারা মুবারক নছীহত করেন।

মাহফিলে প্রধান অতিথি হিসেবে মুবারক নছীহত এবং বিশেষ মুনাযাত মুবারক করেন, ছহিবু সাইয়্যিদিল আ’ইয়াদ শরীফ, খ্বলীফাতুল্লাহ, খ্বলীফাতু রসূলিল্লাহ, ইমামুল আইম্মাহ, মুহইউস সুন্নাহ, কুতুবুল আলম, সাইয়্যিদে মুজাদ্দিদে আ’যম, সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম তিনি।

এ আযীমুশ্বান মাহফিলের অংশ হিসেবে রাত ৩:৩০ মিনিটে কোটি কোটি কণ্ঠে পবিত্র মীলাদ শরীফ অনুষ্ঠিত হয়। এতে বিশ্বের বিভিন্ন দেশ থেকে অনলাইনে আশিকীন, মুহিব্বীন, মুরিদীন ও অনুসারীবৃন্দ অংশগ্রহণ করেন। বাদ ফজর ঢাকা মহানগরের বিভিন্ন এলাকায় পবিত্র মীলাদ শরীফ পাঠ এবং তবারুক বিতরণ করা হয়।

মুবারক হো ঈদে মীলাদে হযরত সাইয়্যিদাতুল উমাম আল খ্বমিসা আলাইহাস সালাম! সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, আহলু বাইতে রসূল, সাইয়্যিদাতুনা হযরত নাক্বিবাতুল উমাম আলাইহাস সালাম এবং কুতুবুল আলম, মুহইউস সুন্নাহ সাইয়্যিদুনা হযরত শাফিউল উমাম আলাইহিস সালাম উনাদের নূরানী হুজরা শরীফে বিগত পবিত্র ৩রা রজবুল হারাম শরীফ সাইয়্যিদু সাইয়্যিদিল আইয়াম ইয়াওমুল ইছনাইনিল আযীম দুপুর ০২টা ৪৮ মিনিটে কুল উম্মাহর নাজাতী উসীলারূপে অলীয়ে মাদারযাদ, আহলু বাইতে রসূল ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, হযরত সাইয়্যিদাতুল উমাম আল খ¦মিসা আলাইহাস সালাম তিনি বিলাদতী শান মুবারক প্রকাশ করেন। সুবহানাল্লাহ!

আন্তর্জাতিক সুন্নত প্রচার কেন্দ্রের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবে সম্মানিত সুন্নতি সামগ্রীর বিশেষ প্রদর্শনী অনুষ্ঠিত

মহাসম্মানিত সুন্নত সারাবিশ্বে ব্যাপকভাবে প্রচার ও প্রসারের লক্ষ্যে রাজারবাগ শরীফ কর্তৃক আন্তর্জাতিক সুন্নত প্রচার কেন্দ্রের উদ্যোগে গত ১৮ই জুমাদাল উখরা শরীফ জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে সুন্নতি খাবার, তৈজসপত্র, পোশাক পরিচ্ছদসহ বিভিন্ন সুন্নতি সামগ্রীর এক বিশেষ প্রদর্শনী অনুষ্ঠিত হয়। প্রদর্শনীতে প্রায় ৪০টি সুন্নতি খাবারসহ ৬৩টি সুন্নতি সামগ্রী প্রদর্শিত হয়। ভ্রাম্যমান সুন্নত প্রচারের গাড়ী থেকে সুন্নত মুহব্বতকারীগণ তাৎক্ষনিক অর্ডার করেন। নজীরবিহীন এরকম প্রদর্শনী দেখে উপস্থিত সাংবাদিক ও দর্শকগণ আবিভূত হন। অনেকে দরবার শরীফ এসে সুন্নতি সামগ্রী সংগ্রহ এবং সাইয়্যিদুনা মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনাকে একনজর দেখার আকাঙ্খা প্রকাশ করেন।

এছাড়া রাজারবাগ শরীফে মাসব্যাপী রুইয়াতুস সুন্নাহ বা  সুন্নতি  সামগ্রীর প্রদর্শনী চলছে। সেখানে আন্তর্জাতিক সুন্নত প্রচার কেন্দ্রে দুস্প্রাপ্য বিভিন্ন ধরণের সুন্নতি সামগ্রী পাওয়া যাচ্ছে। যেমন- চামড়ার দস্তরখানা, কাঠের প্লেট, কাঠের বাটি, কাঠের গামলা, কাঠের চকি, চামড়ার নালাইন, চামড়ার মোজা, চামড়ার বালিশ, ইসমিদ সুরমা, রুমাল, ইজার, কোরতা, পাগড়ি ইত্যাদির পাশাপাশি সুন্নতি খাবার তালবীনাহ, নাবীয, ছারীদ, কিসসা, সিরকা, জয়তুন তেল, কালোজিরা, কালোজিরা তেল, মধুসহ দুস্প্রাপ্য সব সুন্নতি খাবার। সরাসরি সংগ্রহ করা ছাড়াও ভ্রাম্যমান সুন্নত প্রচার কেন্দ্রের গাড়ী এবং অনলাইনে এসব সুন্নতি সামগ্রী অর্ডার করা যায়।

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমান আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত সংবাদ