আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

সংখ্যা: ২০৮তম সংখ্যা |

আল বাইয়্যিনাত প্রতিবেদন: হাদীছ শরীফ-এ ইরশাদ হয়েছে, ‌‌‌‍‍“যে ব্যক্তি হজ্জ করতে এলো অথচ আমার রওযা শরীফ যিয়ারত করলো না, সে আমার সাথে বেয়াদবী করলো।” কিতাবে এসেছে, বেয়াদব আল্লাহ পাক উনার রহমত থেকে বঞ্চিত। মু’মিন নিঃসন্দেহে আল্লাহ পাক উনার রহমতপ্রাপ্ত। রহমতশূন্য ব্যক্তি কখনো হাক্বীক্বী মু’মিন হতে পারে না। আর হজ্জ হচ্ছে ইসলামের একটি ফরয অনুষঙ্গ যা মু’মিনের জন্য শরীয়ত নির্দেশিত সাধ্য সামর্থ অনুযায়ী অবশ্য পালনীয় ইবাদত। রহমতের মূল, কুল কায়িনাতের যিনি রহমত, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ, রহমাতুল্লিল আলামীন হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার রওযা মুবারক হজ্জের সময় যিয়ারত না করতে দেয়ার এক সুদূর প্রসারী ষড়যন্ত্র করে যাচ্ছে ইহুদী বংশবদ, সউদী ওহাবী সরকার। মদীনা শরীফ-এ এতদিন যাবৎ হজ্জের সময় চল্লিশ ওয়াক্ত নামাযের বিধান ছিল কিন্তু সউদী ওহাবী সরকার ইহুদী প্ররোচনায় তা কমিয়ে আনার ষড়যন্ত্র করছে। উদ্দেশ্য- ভবিষ্যতে পবিত্র রওযা শরীফ যিয়ারত বন্ধ করে উম্মতে হাবীবীগণকে বেয়াদব বানানো এবং নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মুহব্বত থেকে দূরে সরিয়ে রাখা।
ইমামে আ’যম, মুজাদ্দিদে আ’যম, খলীফাতুল্লাহ, খলীফাতু রসূলিল্লাহ, আমীরুল মু’মিনীন, খলীফাতুল মুসলিমীন, ইমামুল আইম্মাহ, সুলত্বানুন নাছীর, আওলাদে রসূল, হাবীবুল্লাহ, রাজারবাগ শরীফ-এর মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম বিশেষ আলোচনা মজলিসে এসব কথা বলেন।
মুজাদ্দিদে আ’যম, ইমামে আ’যম, মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, সউদী ওহাবী সরকার ইহুদী প্ররোচনায় মুসলমানগণের হজ্জ নষ্ট করার জন্য প্রতি বছরই চাঁদের তারিখ হেরফের করে থাকে। এবার যাতে তা না করতে পারে সেজন্য মুসলিম বিশ্বকে আগে থেকেই সতর্ক থাকতে হবে এবং সউদী ওহাবী সরকারকে চাঁদ দেখে মাস গণনা করতে বাধ্য করতে হবে। পাশাপাশি ইসলামে ছবি হারাম কিন্তু সউদী ওহাবী সরকার মুসলমানগণকে সরাসরি রহমতশূন্য করে হজ্জ বাতিলসহ কোটি কোটি কবীরা গুণাহে লিপ্ত করার জন্য হাজার হাজার সিসি টিভি-ক্যামেরা লাগিয়েছে নিরাপত্তার নামে। তাও সরিয়ে মুসলিম উম্মাহকে হজ্জে মাবরূর বা সর্বোত্তম মক্ববুল হজ্জ পালনের সুযোগ দেয়ার জন্য মুসলিম বিশ্বের সরকার প্রধানের পক্ষ থেকে সিসিটিভি সরানোর ব্যাপারে প্রচ- চাপ সৃষ্টি করার জন্য আহ্বান জানানো।
উল্লেখ্য, গত ১৭ই রমাদ্বান শরীফ রাজারবাগ দরবার শরীফ-এ সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, উম্মুল মু’মিনীন হযরত খাদীজাতুল কুবরা আলাইহাস সালাম উনার এবং ত্বহিরা, ত্বইয়্যিবা, হুমায়রা, উম্মুল মু’মিনীন হযরত আয়িশা ছিদ্দীক্বা আলাইহাস সালাম এবং আমীরুল মু’মিনীন, খলীফাতুল মুসলিমীন হযরত আলী কাররামাল্লাহু ওয়াজহাহূ রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু উনাদের বিছাল শরীফ এবং ঐতিহাসিক বদর যুদ্ধ সংঘটনের দিন। এ উপলক্ষে দরবার শরীফ-এ ওয়াজ শরীফ, সামা শরীফ, মীলাদ শরীফ, ক্বিয়াম শরীফ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

মুবারক বিলাদত শরীফ ও ঈদুন নিকাহিল আ’যীম পালিত

উল্লেখ্য, গত ১লা শাওওয়াল শরীফ সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, উম্মু আবীহা, ক্বায়িম মাক্বামে হযরত যাহরা আলাইহাস সালাম হযরত শাহযাদী উলা ক্বিবলা আলাইহাস সালাম উনার পবিত্র বিলাদত শরীফ, ২২শে শাওওয়াল শরীফ উনার পবিত্র নিকাহিল আ’যীম শরীফ, ১৯শে শাওওয়াল শরীফ ইমামুল আইম্মাহ, মুহইস সুন্নাহ, খলীফাতুল্লাহ, খলীফাতু রসূলিল্লাহ, আমীরুল মু’মিনীন, খলীফাতুল মুসলিমীন, মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম, সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, উম্মুল মু’মিনীন, হাবীবাতুল্লাহ হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম উনাদের পবিত্র ঈদুন নিকাহিল আ’যীম এবং ২১শে শাওওয়াল শরীফ, সাইয়্যিদাতু নিসায়িল আলামীন ত্বহিরা, ত্বইয়্যিবাহ, হুমায়রা, উম্মুল মু’মিনীন হযরত আয়িশা ছিদ্দীক্বা আলাইহাস সালাম উনার পবিত্র ঈদুল আক্বদিল আ’যীম উপলক্ষে পবিত্র রাজারবাগ দরবার শরীফ-এ তিনদিন ব্যাপী আজিমুশ শান, ওয়াজ শরীফ, সামা শরীফ, মীলাদ শরীফ, ক্বিয়াম শরীফ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এসব মাহফিলে মুজাদ্দিদে আ’যম মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনি প্রধান অতিথি হিসেবে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন। এসব মাহফিলে প্রতিদিনই তাবারুক বিতরণ করা হয়।