আনজুমান আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

সংখ্যা: ১৯৩তম সংখ্যা | বিভাগ:

আল বাইয়্যিনাত প্রতিবেদন: নূরে মুজাস্সাম, হাবীবুল্লাহ, নবীদের নবী, রসূলদের রসূল হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর পবিত্র বিলাদত শরীফ তথা ঈদে মীলাদুন নবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর কারণে ১২ রবীউল আউয়াল শরীফ যেমন সম্মানিত ও মর্যাদাপূর্ণ তেমনি সাইয়্যিদু শাবাবী আহলিল জান্নাহ সাইয়্যিদুনা হযরত ইমাম হুসাইন রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু-এর কারবালার প্রান্তরে হৃদয় বিদারক শাহাদাতলাভের কারণেই পবিত্র আশূরা মিনাল মুহররম আজকে এত মহিমান্বিত, আলোচিত, আলোড়িত।

ইমামে আ’যম, মুজাদ্দিদে আ’যম, কুতুবুল আলম, খলীফাতুল্লাহ, খলীফাতু রসূলিল্লাহ, আমীরুল মু’মিনীন, খলীফাতুল মুসলিমীন, আওলাদে রসূল, সাইয়্যিদুনা ইমাম রাজারবাগ শরীফ-এর মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী আঞ্জুমানে আল বাইয়্যিনাত-এর মজলিসে আলোচনাকালে এ কথা বলেন।

মুজাদ্দিদে আ’যম মুদ্দা জিল্লুহুল আলী বলেন, সাইয়্যিদু শাবাবী আহলিল জান্নাহ সাইয়্যিদুনা হযরত ইমাম হুসাইন রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু নিজের জনবল কম থাকার পরেও কথিত বৃহৎ বাতিল শক্তির কাছে নতি স্বীকার করেননি। হক্বের ক্ষেত্রে তিনি ছিলেন পর্বতসম ইস্তিকামত। এ ঘটনা থেকে আমাদেরও শিক্ষা গ্রহণ করতে হবে- বিশ্বের উলামায়ে ছূ’সহ কাফির-মুশরিক তথা বাতিল শক্তি যতই শক্তিশালী হোক না কেন এদের সাথে কোন বন্ধুত্বও নেই কোন আপসও নেই। আশূরা মিনাল মুহররম-এর রহমত, বরকত, সাকীনা হাছিল করার জন্য প্রত্যেক মুসলিম সরকারের উচিত কমপক্ষে তিনদিন ছুটি ঘোষণা করা।

মুজাদ্দিদে আ’যম মুদ্দা জিল্লুহুল আলী বলেন, ইহুদী বশংবদ সউদী ওহাবী সরকার মাসকে আগে পিছে করে এ বছর হজ্জ করতে আসা প্রায় ২ কোটি হাজী ছাহেবের  হজ্জ নষ্ট করেছে। ৯ যিলহজ্জের পরিবর্তে ৮ যিলহজ্জ আরাফার ময়দানে অবস্থান করিয়ে হজ্জের প্রত্যেকটি আমলই নষ্ট করেছে। অপরদিকে ইহদী-নাছারা কর্তৃক হজ্জে সোয়াইন ফ্লু- আতঙ্ক ছড়িয়ে দিলে অনেক হাজী ছাহেবই এবার হজ্জ করা থেকে বিরত থাকেন। এতে সউদী আরব অনেক অর্থ উপার্জন থেকে মাহরূম হয়।

মুজাদ্দিদে আ’যম মুদ্দা জিল্লুহুল আলী বলেন, বিশ্ব জঙ্গি ও সন্ত্রাসবাদী বারাক ওবামাকে নোবেল প্রাইজ দিয়ে মূলতঃ ইহুদী-নাছারা কর্তৃক বিশ্বব্যাপী মুসলিম গণহত্যাকে উৎসাহিত করা হয়েছে।

আফগানিস্তানে জঙ্গিবাদ দমনের নামে সাধারণ জনসাধারণের জীবন বিপন্ন করতে একটি স্বাধীন সার্বভৌম দেশের উপর এ ধরনের নগ্ন হামলা এবং আরো ৩০ হাজার সৈন্য প্রেরণ নিঃসন্দেহে মানবতা ও সভ্যতার চরম লঙ্ঘন। অথচ এ বিষয়ে কথিত বিশ্ব মানবাধিকার সংস্থাগুলো নীরব! আসলে এসব কথিত মানবাধিকার সংস্থা মূলত ইহুদী-নাছারাদের স্বার্থ উদ্ধারের জন্যই গঠন করা হয়েছে এবং এ উদ্দেশ্যেই তারা কাজ করে যাচ্ছে। এসব সংস্থার মানবাধিকার সংরক্ষণ মূলত একটি আইওয়াশ মাত্র।

পাকিস্তানেও বিশ্ব সন্ত্রাসী আমেরিকা জঙ্গিবাদ দমনের নামে একটি স্বাধীন দেশের উপর জারদারীদের ন্যায় মুনাফিকদের অনুমোদনক্রমে অন্যায়ভাবে বিমান হামলা করে জনসাধারণের জীবনকে বিপর্যস্ত করে নির্বিচার গণহত্যার কারণে মূলত যুদ্ধাপরাধী সাব্যস্থ হয়েছে। এ ক্ষেত্রে সারা বিশ্বে মুসলিম নিধনে নেতৃত্বদানকারী ও অংশগ্রহণকারী প্রত্যেক ব্যক্তিকে যুদ্ধাপরাধীর কাঠগড়ায় দাঁড় করাতে এবং এদের বিচার কার্যকর করতে বিশ্বের ২৫৫ কোটি মুসলমানকে জোরদার ভূমিকা পালন করতে হবে। মুসলমানদের মনে রাখতে হবে- কথিত পরাশক্তি তথা ইহুদী-নাছারাদের দাপটের দিন ফুরিয়ে এসেছে মুসলমানদের জাগরণের সময় ঘনিয়ে এসেছে। সুতরাং এখনই মুসলমানদের জাগতে হবে, অধিকার সচেতন হতে হবে।

কাজেই বিশ্বজঙ্গি বুশ, ক্লিনটন, গর্ডন ব্রাউন, সারকোজি ও ওবামাসহ বিশ্বব্যাপী মুসলিম নিধনে যারাই নেতৃত্ব দিয়েছে এবং অংশগ্রহণ করেছে এদের প্রত্যেককে যুদ্ধাপরাধী সাব্যস্থ করে বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে হবে।

উল্লেখ্য, গত ৩ মুহররম, ২০ ডিসেম্বর সোমবার শরীফ আশূরা মিনাল মুহররম উপলক্ষে ওয়াজ শরীফ, মীলাদ শরীফ ও ক্বিয়াম শরীফ, মুবারক দোআ ও মুনাযাত অনুষ্ঠিত হয়। এছাড়া ৯ ও ১০ মুহররম আশূরা মিনাল মুহররম উপলক্ষে ২ দিন ব্যাপী পবিত্র সামা শরীফ-এর মাহফিল অনুষ্ঠিত হয়।

আনজুমানে আল বাইয়্যিনাত সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ