একজন কুতুবুয্ যামান উনার দীদারে মাওলা উনার দিকে প্রস্থান-১৯১

সংখ্যা: ২৫১তম সংখ্যা |

পূর্ব প্রকাশিতের পর

 

সাইয়্যিদুনা হযরত দাদা হুযূর ক্বিবলা আলাইহিস সালাম উনার ছিল উঁচু স্তরের ইলমে লাদুন্নী। তিনি বদ আক্বীদা পোষণকারী এবং বদ আমলকারী মানুষদের চিনতেন এবং তাদের পরিণামফল জানতেন। উনার মুবারক ক্বওল শরীফ অনুযায়ী তাদের হয়েছে চরম ক্ষতিসাধন

 

মহান আল্লাহ পাক সুবহানাহূ ওয়া তায়ালা উনার এবং আকরামুল আউওয়ালীন ওয়াল আখিরীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদেরকে কষ্ট দেয়ার এবং উনাদের বিরোধিতা করার প্রক্রিয়া ও পদ্ধতি বিভিন্ন প্রকার হতে পারে। তা’ হতে পারে মন-মননে, চিন্তা ও ধ্যান-ধারণায়, অনুভবে, বক্তব্যে, লিখায়, বিরোধিতাকারীদের সমর্থনে, কাফির-মুশরিকদের অনুকরণে, এমনকি- আকার ও ইঙ্গিতে। নাউযুবিল্লাহ! সকল প্রকার পদ্ধতি পরিহার করে আপন শায়েখ উনার এবং নূরে মুজাসসাম, মাশুকে মাওলা, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের প্রতি বিশুদ্ধ ঈমান, আক্বীদা, অনুভব ও আমলে দায়িমীভাবে নিবেদিত হওয়া সকলের জন্যই ফরয। অন্যথায় উল্লিখিত পবিত্র আয়াত শরীফে বর্ণিত যন্ত্রণাপ্রদ শাস্তি প্রকটভাবে প্রযোজ্য হবে। নাউযুবিল্লাহ!

ওলীয়ে মাদারযাদ, আওলাদে রসূল, ফখরুল আউলিয়া, ছাহিবে ইলম ওয়াল হিকাম ওয়াল কাশফ ওয়াল কারামত, ছাহিবে ইসমে আ’যম, লিসানুল হক্ব, মুসতাজাবুদ দা’ওয়াত, মিছদাক্বে কুরআন ওয়াল হাদীছ, সাইয়্যিদুনা দাদা হুযূর ক্বিবলা কা’বা হযরতুল আল্লামা সাইয়্যিদ মুহম্মদ মুখলিছুর রহমান আলাইহিস সালাম তিনি যার উপর অসন্তুষ্ট হতেন, সাইয়্যিদে মুজাদ্দিদে আ’যম সাইয়্যিদুনা মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা কা’বা আলাইহিস সালাম তিনিও তার উপর অসন্তুষ্ট হতেন। আর সাইয়্যিদুনা মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা কা’বা আলাইহিস সালাম তিনি যার উপর অসন্তুষ্ট, তার প্রতি নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি এবং মহান আল্লাহ পাক সুবহানাহু ওয়া তায়া’লা তিনি, অর্থাৎ উনারাও অসন্তুষ্ট। নাউযুবিল্লাহ!

মাহবূব ওলীআল্লাহ উনাদের মুবারক ক্বওল শরীফ, এমনকি উনাদের মুবারক ধ্যান-ধারণাও অক্ষরে অক্ষরে বাস্তবায়িত হয়ে থাকে। যেমন: আমিরুল মুজাহিদীন, শহীদে বালাকোট, মুজাদ্দিদে যামান, হযরত সাইয়্যিদ আহমদ শহীদ বেরেলভী রহমতুল্লাহি আলাইহি তিনি উনার এক বিশেষ খলীফাকে জিহাদে অংশগ্রহণের জন্য মুবারক নির্দেশনাদান করেন। কিন্ত উনার অনেক ঋণ আছে মর্মে শায়েখ সমীপে তিনি অজুহাত পেশ করেন। এতে শহীদে বালাকোট, সুমহান মুজাদ্দিদে যামান হযরত সাইয়্যিদ আহমদ বেরেলভী রহমতুল্লাহি আলাইহি তিনি সংশ্লিষ্ট খলীফাকে লক্ষ্য করে বলেন:

دیتے راہو

অর্থ: “ঋণ পরিশোধ করতে থাকো।”

তখন থেকে আজ অবধি দেখা যায়, ওই খলীফার সিলসিলার প্রায় সকলেই ঋণগ্রস্ত। উনাদের ঋণ কোনোদিন শেষ হওয়ার লক্ষণ দেখা যায় না। এরকম হাজারো ঘটনা রয়েছে। এতে প্রতীয়মান হয় যে, সূক্ষ্মদর্শী মাহবূব ওলীআল্লাহ, মুজাদ্দিদ উনারা কারো প্রতি অসন্তুষ্ট হলে, কিংবা নারাজ হয়ে কাউকে কিছু বললে তা’ অব্যর্থভাবে কার্যকর হয়।

উপরের বিশদ আলোচনায় সহজেই অনুমেয় যে, সূক্ষ্মদর্শী নৈকট্যধন্য মাহবুব ওলীআল্লাহ উনাদেরকে যারা কষ্ট দেয় এবং কথায়, কাজে, আচরণে, ধারণায় উনাদের সঙ্গে যারা বেয়াদবি করে, ইহকালে ও পরকালে তাদের সর্বনাশ ঘটে। নাউযুবিল্লাহ! মাহবূব ওলীআল্লাহ, মুজাদ্দিদ উনারা মহান আল্লাহ পাক সুবহানাহু ওয়া তায়ালা উনার এবং রহমাতুল্লিল আলামীন, রউফুর রহীম, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের মুবারক মতে ও পথে নিজেদের মত ও পথকে পরিপূর্ণরূপে মিলিয়ে দিয়ে থাকেন। সুবহানাল্লাহ!

উনারা মহান আল্লাহ পাক সুবহানাহু ওয়া তায়ালা উনার এবং উনার প্রিয়তম হাবীব, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের পক্ষে দলীল এবং উনাদের পক্ষে কার্য সম্পাদনকারী । সুবহানাল্লাহ! কাজেই উনাদের সঙ্গে বেয়াদবিকারী, শত্রুতাপোষণকারী, কটূক্তিকারীরা ঈমান ও আক্বীদা হারিয়ে জাহান্নামের স্থায়ী বাসিন্দা হয়ে যায়। নাউযুবিল্লাহ! (চলবে)