প্রথম প্রকাশের কথা

সংখ্যা: ০১ম সংখ্যা | বিভাগ:

প্রথম প্রকাশের কথা


মহান আল্লাহ পাক উনার রহমত ছাড়া কোন উত্তম কাজের সূচনা, নির্বাহ এবং শেষ কোনটিই হতে পারে না। নিঃসন্দেহে একটি ইসলামী পত্রিকা প্রকাশ এবং প্রচার করা অতি উত্তম কাজ। মহান আল্লাহ পাক তিনি আমাদেরকে এ উত্তম কাজের জন্য নির্বাচিত করেছেন, তজ্জন্য মহান আল্লাহ পাক উনার দরবার শরীফ-এ অসীম শুকরিয়া জ্ঞাপন করি। সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার প্রদর্শিত পথই হচ্ছে মহান আল্লাহ পাক উনার মত। আমরা সেই সঠিক পথ অবলম্বনেরই চেষ্টা করছি, এজন্য নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার প্রতি রইল দরূদ ও সালাম।

বর্তমান বাজারে অসংখ্য পত্রিকা; দৈনিক, সাপ্তাহিক, পাক্ষিক, মাসিক, ত্রৈমাসিক আবার কোনটা বা অনিয়মিত সংকলন। এর মধ্যে মাত্র গুটি কয়েক ইসলামী পত্রিকা ছাড়া বাকি সব হয় রাজনৈতিক অথবা অশ্লীলতায় পূর্ণ অথবা অন্য বিষয়ক। অনেকে বলতে পারেন রাজনৈতিক আলোচনা তো ইসলাম বহির্ভুত নয়। সে কথা অবশ্যই সত্য; তবে সে আলোচনা পবিত্র কুরআন শরীফ, পবিত্র হাদীছ শরীফ তথা ইসলামের দৃষ্টিতে হতে হবে। কিন্তু আমাদের দেশের রাজনৈতিক পত্রিকাগুলো রাজনীতির আলোচনা বাম অথবা ডানভিত্তিক করে থাকে। অথচ ইসলাম যে রাজনীতি দান করেছে, সে আলোচনা কোন রাজনৈতিক পত্রিকা তো করেই না, যে গুটি কয়েক ইসলামী পত্রিকা আছে তাতেও তা চোখে পড়ে না।

এর অর্থ এই নয় যে, আমাদের এ পত্রিকা কেবল ইসলামী রাজনীতির উপর প্রতিষ্ঠিত, বরং এটা ইসলামের সমগ্র বিষয়ের উপরই প্রতিষ্ঠিত। পৃথিবীতে যত প্রকারের ইলম বা জ্ঞান অবলোকন করছি, ইসলাম এ সমস্ত জ্ঞানেরই আঁকড়। বর্তমানে তথাকথিত জ্ঞানীরা কথাটা হয়ত মানতে চাবেন না।

কিন্তু আসলেও তাই। বরং জ্ঞানীদের জন্য আরো দআশ্চর্র্য্যরে কথা যে তাদের দৃষ্টি এবং অনুধাবনের বাইরের অনেক বিষয় বা জ্ঞান এ ইসলামের মধ্যে বিদ্যমান যা’ মহান আল্লাহ পাক তিনি যাকে পছন্দ করেন তাকে সে জ্ঞান আয়ত্ত করবার ক্ষমতা দান করেন।

পরিশেষে, “আল বাইয়্যিনাত” এমনি একটি বলিষ্ঠ অগ্রযাত্রা, যার অর্থের কোন লোভ নেই, খ্যাতির কোন আকাংখা নেই, সত্য প্রচারে যে দ্ব্যর্থহীন, সামান্যতম ন্যায়কেও যে ন্যায় বলবে, আর সামান্যতম অন্যায়কেও যে অন্যায় বলতে বিন্দুমাত্র দ্বিধাবোধ করবে না, যে প্রমাণ করবে সকল সমস্যার শান্তিময় সমাধান একমাত্র ইসলাম ধর্মেই নিহিত। মহান রাব্বুল আলামীন আমাদেরকে কামিয়াবী দান করুন। (আমীন)