সংখ্যা: ২৪৬তম সংখ্যা | বিভাগ:

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

 

আল বাইয়্যিনাত শরীফ প্রতিবেদন : যামানার লক্ষ্যস্থল ওলীআল্লাহ, যামানার ইমাম ও মুজতাহিদ, ইমামুল আইম্মাহ, মুহ্ইউস সুন্নাহ, কুতুবুল আলম, মুজাদ্দিদে আ’যম, ক্বইয়ূমুয যামান, জাব্বারিউল আউওয়াল, ক্বউইয়্যূল আউওয়াল, সুলত্বানুন নাছীর, হাবীবুল্লাহ, জামিউল আলক্বাব, আওলাদে রসূল, মাওলানা সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম তিনি পবিত্র কালামুল্লাহ শরীফ উনার উদ্বৃতি দিয়ে বলেন- “তোমরা নেকী ও তাক্বওয়া-পরহেযগারীতে একে অন্যের সাহায্য করো। পাপ ও বদী সীমালঙ্ঘনের ব্যাপারে একে অন্যের সহায়তা করো না।”

এ পবিত্র আয়াত শরীফ অনুযায়ী ধর্মব্যবসায়ী, মেীলবাদী, সন্ত্রাসবাদীদের মাদরাসায় পবিত্র কুরবানীর চামড়া না দেয়া খালিক্ব, মালিক, রব মহান আল্লাহ পাক উনার নির্দেশ মুবারক। খালিক্ব, মালিক, রব মহান আল্লাহ পাক উনার হাবীব সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, খাতামুন নাবিইয়ীন, নূরে মুজাসসাম হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার নির্দেশ মুবারক।

কারণ হরতাল, লংমার্চ, গণতন্ত্র, বোমাবাজীকারী জামাতী, ওহাবী, লা-মাযহাবী, মৌলবাদী, সন্ত্রাসবাদী তথা ধর্মব্যবসায়ীদের বদ আক্বীদা ও বিদয়াত প্রচার-প্রসারকারী মাদরাসায় পবিত্র কুরবানীর চামড়া দিলে বদ আক্বীদা ও বদ আমলের প্রচারে সহায়তা করা হবে। তাতে কুরবানী আদায় হবে না। ফলে লক্ষ-কোটি কবীরা গুনাহে গুনাহগার হতে হবে তথা কুরবানী ফাসিদ হবে। অনুরূপভাবে কথিত জনকল্যাণমূলক প্রতিষ্ঠান, দল বা সংগঠনকেও পবিত্র কুরবানীর চামড়া দেয়া জায়িয হবে না। কারণ তারা কুরবানীর চামড়ার টাকা গরীব মিসকীনদের না দিয়ে কিছু রাস্তা-ঘাট নির্মাণ, বেওয়ারিশ লাশ দাফন, নিজেদের সাংগঠনিক কাজে ব্যয় করে বাকীটা দুর্নীতি করে থাকে। অথচ পবিত্র কুরবানীর চামড়া গরীব মিসকীনদের হক্ব। তা গরীব মিসকীনদেরকে মালিক করে দিতে হবে।

মুজাদ্দিদে আ’যম, ইমাম পবিত্র রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম তিনি বলেন, বর্তমান যামানায় হক্ব মত-পথ ও সুন্নতী আমলের একমাত্র ও উৎকৃষ্ট মাদরাসা হলো, ‘মুহম্মদিয়া জামিয়া শরীফ’। কারণ এ মাদরাসা থেকে প্রতি বছর হাক্বীকী দ্বীনদার, মুত্তাক্বী, পরহিযগার খালিছ আল্লাহওয়ালা আলিম তৈরী হচ্ছে। যারা তাহাজ্জুদ গোযার, যিকিরকারী, মাথার তালু হতে পায়ের তলা পর্যন্ত সুন্নত দ্বারা সুশোভিত। যারা বিশ্ববাসীর দ্বীনী ইলিম অর্জনে বিশেষ ভূমিকা রাখছে।

কাজেই, সকল আনজুমান আমীলগণের দায়িত্ব ও কর্তব্য হচ্ছে- ‘মুহম্মদিয়া জামিয়া শরীফ’ মাদরাসা ও ইয়াতিমখানার জন্য পবিত্র কুরবানীর চামড়া সংগ্রহে ব্যাপকভাবে কোশেশ করা এবং নিজেদেরও কুরবানীর চামড়া পৌঁছানো।

মাহফিল সংবাদ

সাইয়্যিদে ঈদে বিলাদতে হযরত নাক্বীবাতুল

উমাম আলাইহাস সালাম!

ঈদ মুবারক! ঈদ মুবারক!  ঈদ মুবারক!

১লা শাওওয়াল শরীফ ছিল লখতে জিগারে মুজাদ্দিদে আ’যম, কুতুবুল আলম, উম্মু আবীহা, ক্বায়িম-মাক্বামে যাহরা আলাইহাস সালাম, সাইয়্যিদাতুন নিসা, আওলাদে রসূল, হযরত হযরত নক্বীবাতুল উমাম আলাইহাস সালাম উনার মহিমান্বিত বিলাদত শরীফ তথা হাক্বীক্বী সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ দিবস। এ সুমহান দিবস মুবারক উপলক্ষ্যে রাজারবাগ শরীফ সুন্নতী জামে মসজিদে আজীমুশশান ওয়াজ শরীফ, সামা শরীফ প্রতিযোগিতা, মীলাদ শরীফ, ক্বিয়াম শরীফ, বিশেষ মক্ববুল দোয়া-মুনাজাত শরীফ ও দৈনিক আল ইহসান শরীফ উনার বিশেষ সংখ্যা প্রকাশসহ বিশেষ তাবারুকের আয়োজন করা হয়। মাথার মুকুট, গলার ব্যাজসহ বিভিন্ন হাদিয়া সামগ্রী বের করা হয়। এ মুবারক দিবস উপলক্ষে সারা বিশ্বের বিভিন্ন আনজুমানে বিশেষ মাহফিল মুবারক অনুষ্ঠিত হয়।

অনন্তকালব্যাপী জারীকৃত পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ মাহফিল: খ¦লীফাতুল্লাহ, খ¦লীফাতু রসূলিল্লাহ, ইমামুল আইম্মাহ, মুহইউস সুন্নাহ, কুতুবুল আলম, মুজাদ্দিদে আ’যম, আওলাদে রসূল ঢাকা রাজারবাগ শরীফ উনার সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম উনার কর্তৃক জারীকৃত অনন্তকালব্যাপী পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ মাহফিল প্রতিদিন বাদ ইশা রাজারবাগ শরীফ পবিত্র সুন্নতী জামে মসজিদে অনুষ্ঠিত হয়। মাহফিলে প্রতিদিনই নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সম্মানিত জীবনী মুবারক থেকে বিষয়ভিত্তিক আলোচনা অনুষ্ঠিত হয়।

পবিত্র শাওওয়াল শরীফ মাসে রাজারবাগ শরীফ উনার সুন্নতি জামে মসজিদে আরো অনেকগুলো বিশেষ মাহফিল মুবারক অনুষ্ঠিত হয়।

১লা শাওওয়াল শরীফ: লখতে জিগারে মুজাদ্দিদে আ’যম, কুতুবুল আলম, উম্মু আবীহা হযরত নাক্বীবাতুল উমাম আলাইহাস সালাম উনার সম্মানিত বিলাদত শরীফ দিবস ও পবিত্র ঈদুল ফিতর। ১৪ই শাওওয়াল শরীফ: ক্বইয়্যুমে আউওয়াল হযরত হযরত মুজাদ্দিদে আলফেছানী রহমতুল্লাহি আলাইহি উনার সম্মানিত বিলাদত শরীফ দিবস। ১৯শে শাওওয়াল শরীফ: ইমামুল উমাম সাইয়্যিদুনা হযরত মুজাদ্দিদে আ’যম আলাইহিস সালাম এবং উম্মুল উমাম সাইয়্যিদাতুনা হযরত আম্মা হুযুর ক্বিবলা আলাইহাস সালাম উনাদের আজিমুশশান নিকাহ মুবারক দিবস। ২১শে শাওওয়াল শরীফ: উম্মুল মু’মিনীন সাইয়্যিদাতু নিসায়িল আলামীন হযরত ছিদ্দীক্বা আলাইহাস সালাম উনার পবিত্র আক্বদ মুবারক দিবস । ২২শে শাওওয়াল শরীফ: লখতে জিগারে মুজাদ্দিদে আ’যম, নাক্বীবাতুল উমাম সাইয়্যিদাতুনা হযরত শাহযাদী উলা ক্বিবলা আলাইহাস সালাম এবং নিবরাসাতুল উমাম সাইয়্যিদাতুনা হযরত শাহযাদী ছানী ক্বিবলা আলাইহাস সালাম উনাদের আজিমুশমান নিকাহ মুবারক দিবস। ২৫শে শাওওয়াল শরীফ: উম্মু মুজাদ্দিদে আ’যম, ক্বায়িম মক্বামে হযরত উম্মু রসূলিনা ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, হযরত দাদী হুযুর ক্বিবলা আলাইহাস সালাম উনার পবিত্রতম বিছাল শরীফ  দিবস।।

এসব মাহফিলে প্রধান অতিথি হিসেবে তাশরীফ আনেন, খ¦লীফাতুল্লাহ, খ¦লীফাতু রসূলিল্লাহ, ইমামুল আইম্মাহ, মুহইউস সুন্নাহ, কুতুবুল আলম, মুজাদ্দিদে আ’যম, সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম তিনি। সুবহানাল্লাহ!

একইভাবে মুহম্মদিয়া জামিয়া শরীফ বালিকা মাদরাসায় ছাত্রী ও মহিলা আনজুমান উনাদের উদ্যোগে প্রতিদিন বাদ যোহর অনন্তকালব্যাপী জারীকৃত পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ মাহফিল অনুষ্ঠিত হয় এবং অন্যান্য সম্মানিত দিবসসমূহও অত্যন্ত মুহব্বত, তা’যীম-তাকরীম এবং শান-শওকত সহকারে পালিত হয়।

এসব মাহফিলে প্রধান অতিথি হিসেবে তাশরীফ আনেন, সাইয়্যিদাতুন্ নিসা, আফদ্বালুন নিসা, ইমামুছ ছিদ্দীক্বাত, নুরে জাহান, হাবীবাতুল্লাহ, আওলাদে রসূল, উম্মুল উমাম সাইয়্যিদাতুনা হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম তিনি। সুবহানাল্লাহ!

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ