পবিত্র ঈদে মীলাদুন নবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উপলক্ষে মুসলিম বিশ্বে আজ সাজ সাজ রব কোথায়?

সংখ্যা: ২০২তম সংখ্যা | বিভাগ:

ব্রিটেন রাজ পরিবারের বিয়েকে কেন্দ্র করে এত সাজ সাজ রব উঠলেও
আসন্ন সাইয়্যিদে ঈদে আ’যম, ঈদে আকবর পবিত্র ঈদে মীলাদুন নবী ছল্লাল্লাহু
আলাইহি ওয়া সাল্লাম উপলক্ষে মুসলিম বিশ্বে আজ সাজ সাজ রব কোথায়?

প্রিন্স উইলিয়াম ও তার বাগদত্তা কেট মিডলটনের বিয়েকে কেন্দ্র করে উৎসবের প্রস’তি নিচ্ছে ব্রিটেনের সর্বসাধারণ। বিয়ের উৎসব উপলক্ষে দিনটিতে সরকারি ছুটি ঘোষণা করেছেন দেশের প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন।
সাপ্তাহিক ছুটির সঙ্গে মিলে বড় বন্ধ পড়ে যাওয়ায় ব্যবসায়ীদের ক্ষতি হতে পারে- এমন আশঙ্কা সত্ত্বেও ব্রিটেনের সর্বসাধারণকে উৎসবে শামিল করতে ছুটি ঘোষণা করা হয় বলে জানায় সরকারি সূত্র। এদিকে বিয়ের দিনে লন্ডনের আকাশের শোভাবর্ধন করবে প্রিন্স উইলিয়ামের সম্মানে রাজকীয় বিমান বাহিনীর বিশেষ হেলিকপ্টার মহড়া।
উইলিয়াম ও কেটের বিয়েতে সর্বকালের সবচেয়ে বড় উৎসব করার প্রস’তি নেয়া হচ্ছে বলে জানায় ব্রিটিশ সংবাদমাধ্যম। প্রিন্স উইলিয়াম ও তার বাগদত্তা কেট মিডলটনের বিয়ের কারণে ব্রিটেনের অর্থনীতিতে ৫ বিলিয়ন পাউন্ডের প্রভাব পড়তে পারে।
তাদের মতে, উইলিয়ামের মা প্রিন্সেস ডায়নার বিয়ের চেয়ে বেশি জাঁকজমকপূর্ণ হবে। এদিকে বিয়ের ঘোষণা আসতে না আসতেই বিভিন্ন স্টাইল ম্যাগাজিনে কনে ও ভাবি প্রিন্সেস কেটের বিয়ের পোশাক নিয়ে জল্পনা-কল্পনা শুরু হয়ে গেছে। বিলিয়নের অধিক মানুষের দৃষ্টি থাকা এ বিয়েতে কনের পোশাকের জন্য কেট রাজপরিবারের নিজস্ব
ডিজাইনার, না বাইরের কারো দ্বারস’ হবে তাই এখন আলোচ্য বিষয়।
আর এরই মধ্যে ব্রিটিশ রাজপরিবারের আলোচিত এ বিয়ে থ্রিজি প্রযুক্তির সাহায্য সরাসরি প্রদর্শনের ঘোষণা দিয়েছে বিশ্বের অনেক দেশের সিনেমা হলগুলো।
বলাবাহুল্য, অতীতের মত মুসলিম দেশগুলোও এতে পিছিয়ে থাকবে না। মুসলিম বিশ্বের সরকার প্রধানরাও এতে আগ্রহভরে অংশগ্রহণ করবে। এবং মুসলিম জনসাধারণ এ বিয়ের পোশাকসহ খুঁটিনাটি বিষয় আলোচনায় বিভোর থাকবে।
অথচ বিধর্মী হিসেবে কুরআন শরীফ-এর দৃষ্টিতে এরা নাপাক এবং জাহান্নামী।
অপরদিকে আর মাত্র দুই মাস পরেই আসছে সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, নূরে মুজাসসাম হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার বিলাদত শরীফ তথা ঈদে আকবর, ঈদে আ’যম পবিত্র ঈদে মীলাদুন নবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।
কিন্তু সে প্রসঙ্গে মুসলিম বিশ্বের কোথাও কোনো আলোচনা, কোনো প্রস’তি, কোনো সরব প্রচারণা কিছুই নেই।
যা কেবল গভীর পরিতাপের বিষয়ই নয়; বরং এটাই মুসলমানদের বর্তমান দুরবস্থার মূল কারণ।

-মুহম্মদ মাহবুবুর রহমান

হযরত আহলে বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের মকবুলে মাসিক আল বাইয়্যিনাত শরীফ রহেন উজ্জ্বলে-১৩৪

পৃথিবীর ইতিহাসে নজীরবিহীন অনন্তকালব্যাপী জারীকৃত পবিত্র সাইয়্যিদু সাইয়্যিদিল আ’ইয়াদ শরীফ মাহফিল চলছে

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

পর্নোর আসক্তি সর্বনাশা মাদকের চেয়েও ভয়াবহ । দেশের শিশু-কিশোরও এখন কঠিন ভয়াবহরূপে পর্নোতে আসক্ত হয়ে পড়েছে। ভারত, চীনসহ অনেক বিধর্মী রাষ্ট্রেও পর্নো নিষিদ্ধ। সেক্ষেত্রে রাষ্ট্রদ্বীন ইসলামের দেশ, বাংলাদেশে পর্নো নিষিদ্ধে এখনো উদ্যোগ নেই কেন?

বেপর্দা-বেহায়াপনায় আক্রান্ত কলুষিত সমাজের নতুন আতঙ্ক ‘সেলফি’। সেলফি উন্মাদনায় সমাজে ব্যাপকভাবে বেড়েছে হত্যা, আত্মহত্যা, সম্ভ্রমহরণ, সড়ক দুর্ঘটনাসহ নানা অপরাধ। বিভিন্ন দেশে সেলফি’র উপর নিষেধাজ্ঞা জারি করলেও বাংলাদেশে কোনো লক্ষণ দেখা যাচ্ছে না। সরকারের উচিত অপসংস্কৃতি এবং আত্মহত্যার মতো অপরাধ বন্ধ করতে অবিলম্বে সেলফি নিষিদ্ধ করা।