পবিত্র ঈদে মীলাদুন নবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উপলক্ষে মুসলিম বিশ্বে আজ সাজ সাজ রব কোথায়?

সংখ্যা: ২০২তম সংখ্যা | বিভাগ:

ব্রিটেন রাজ পরিবারের বিয়েকে কেন্দ্র করে এত সাজ সাজ রব উঠলেও
আসন্ন সাইয়্যিদে ঈদে আ’যম, ঈদে আকবর পবিত্র ঈদে মীলাদুন নবী ছল্লাল্লাহু
আলাইহি ওয়া সাল্লাম উপলক্ষে মুসলিম বিশ্বে আজ সাজ সাজ রব কোথায়?

প্রিন্স উইলিয়াম ও তার বাগদত্তা কেট মিডলটনের বিয়েকে কেন্দ্র করে উৎসবের প্রস’তি নিচ্ছে ব্রিটেনের সর্বসাধারণ। বিয়ের উৎসব উপলক্ষে দিনটিতে সরকারি ছুটি ঘোষণা করেছেন দেশের প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন।
সাপ্তাহিক ছুটির সঙ্গে মিলে বড় বন্ধ পড়ে যাওয়ায় ব্যবসায়ীদের ক্ষতি হতে পারে- এমন আশঙ্কা সত্ত্বেও ব্রিটেনের সর্বসাধারণকে উৎসবে শামিল করতে ছুটি ঘোষণা করা হয় বলে জানায় সরকারি সূত্র। এদিকে বিয়ের দিনে লন্ডনের আকাশের শোভাবর্ধন করবে প্রিন্স উইলিয়ামের সম্মানে রাজকীয় বিমান বাহিনীর বিশেষ হেলিকপ্টার মহড়া।
উইলিয়াম ও কেটের বিয়েতে সর্বকালের সবচেয়ে বড় উৎসব করার প্রস’তি নেয়া হচ্ছে বলে জানায় ব্রিটিশ সংবাদমাধ্যম। প্রিন্স উইলিয়াম ও তার বাগদত্তা কেট মিডলটনের বিয়ের কারণে ব্রিটেনের অর্থনীতিতে ৫ বিলিয়ন পাউন্ডের প্রভাব পড়তে পারে।
তাদের মতে, উইলিয়ামের মা প্রিন্সেস ডায়নার বিয়ের চেয়ে বেশি জাঁকজমকপূর্ণ হবে। এদিকে বিয়ের ঘোষণা আসতে না আসতেই বিভিন্ন স্টাইল ম্যাগাজিনে কনে ও ভাবি প্রিন্সেস কেটের বিয়ের পোশাক নিয়ে জল্পনা-কল্পনা শুরু হয়ে গেছে। বিলিয়নের অধিক মানুষের দৃষ্টি থাকা এ বিয়েতে কনের পোশাকের জন্য কেট রাজপরিবারের নিজস্ব
ডিজাইনার, না বাইরের কারো দ্বারস’ হবে তাই এখন আলোচ্য বিষয়।
আর এরই মধ্যে ব্রিটিশ রাজপরিবারের আলোচিত এ বিয়ে থ্রিজি প্রযুক্তির সাহায্য সরাসরি প্রদর্শনের ঘোষণা দিয়েছে বিশ্বের অনেক দেশের সিনেমা হলগুলো।
বলাবাহুল্য, অতীতের মত মুসলিম দেশগুলোও এতে পিছিয়ে থাকবে না। মুসলিম বিশ্বের সরকার প্রধানরাও এতে আগ্রহভরে অংশগ্রহণ করবে। এবং মুসলিম জনসাধারণ এ বিয়ের পোশাকসহ খুঁটিনাটি বিষয় আলোচনায় বিভোর থাকবে।
অথচ বিধর্মী হিসেবে কুরআন শরীফ-এর দৃষ্টিতে এরা নাপাক এবং জাহান্নামী।
অপরদিকে আর মাত্র দুই মাস পরেই আসছে সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, নূরে মুজাসসাম হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার বিলাদত শরীফ তথা ঈদে আকবর, ঈদে আ’যম পবিত্র ঈদে মীলাদুন নবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।
কিন্তু সে প্রসঙ্গে মুসলিম বিশ্বের কোথাও কোনো আলোচনা, কোনো প্রস’তি, কোনো সরব প্রচারণা কিছুই নেই।
যা কেবল গভীর পরিতাপের বিষয়ই নয়; বরং এটাই মুসলমানদের বর্তমান দুরবস্থার মূল কারণ।

-মুহম্মদ মাহবুবুর রহমান

মাননীয় প্রধান উপদেষ্টার নিকট খোলা চিঠি দেশটা কী মুসলমানের, না ঐ নিকৃষ্ট সংস্কৃতিবাদীদের? দেশে কী ১৫ কোটি মুসলমান প্রাধান্য পাবে, না মাত্র লাখেরও কম সংস্কৃতিকর্মী প্রতিষ্ঠা পাবে? সংস্কৃতিকর্মীর প্রচারণা দ্বারা কি রাষ্ট্রধর্ম ইসলামের এদেশে ‘ইসলাম’ ও ‘মুসলমান’ তুলে দেয়া হবে?  মিটিয়ে ফেলা হবে? মুছে ফেলা হবে? বিধর্মীদের সাথে একাকার করে দেয়া হবে? তাহলে ‘মরলে শহীদ বাঁচলে গাজী’ চিরন্তন সে ঐতিহ্য কোথায় যাবে?

যুগের আবূ জাহিল, মুনাফিক ও দাজ্জালে কায্যাবদের বিরোধিতাই প্রমাণ করে যে, রাজারবাগ শরীফ-এর হযরত মুর্শিদ ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী হক্ব। খারিজীপন্থী ওহাবীদের মিথ্যা অপপ্রচারের দাঁতভাঙ্গা জবাব-৫৭

চাঁদ দেখা ও নতুন চন্দ্রতারিখ নিয়ে প্রাসঙ্গিক আলোচনা-২৫

ভ্রান্ত ওহাবী মতবাদ প্রচারের নেপথ্যে-৭

বাতিল ফিরক্বা ওহাবীদের অখ্যাত মুখপত্র আল কাওসারের মিথ্যাচারিতার জবাব-১৮ হাদীছ জালিয়াতী, ইবারত কারচুপি ও কিতাব নকল করা ওহাবীদেরই জন্মগত বদ অভ্যাস ওহাবী ফিরক্বাসহ সবগুলো বাতিল ফিরক্বাহ ইহুদী-নাছারাদের আবিষ্কার! তাদের এক নম্বর দালাল