পবিত্র ঈদে মীলাদুন নবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উপলক্ষে মুসলিম বিশ্বে আজ সাজ সাজ রব কোথায়?

সংখ্যা: ২০২তম সংখ্যা | বিভাগ:

ব্রিটেন রাজ পরিবারের বিয়েকে কেন্দ্র করে এত সাজ সাজ রব উঠলেও
আসন্ন সাইয়্যিদে ঈদে আ’যম, ঈদে আকবর পবিত্র ঈদে মীলাদুন নবী ছল্লাল্লাহু
আলাইহি ওয়া সাল্লাম উপলক্ষে মুসলিম বিশ্বে আজ সাজ সাজ রব কোথায়?

প্রিন্স উইলিয়াম ও তার বাগদত্তা কেট মিডলটনের বিয়েকে কেন্দ্র করে উৎসবের প্রস’তি নিচ্ছে ব্রিটেনের সর্বসাধারণ। বিয়ের উৎসব উপলক্ষে দিনটিতে সরকারি ছুটি ঘোষণা করেছেন দেশের প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন।
সাপ্তাহিক ছুটির সঙ্গে মিলে বড় বন্ধ পড়ে যাওয়ায় ব্যবসায়ীদের ক্ষতি হতে পারে- এমন আশঙ্কা সত্ত্বেও ব্রিটেনের সর্বসাধারণকে উৎসবে শামিল করতে ছুটি ঘোষণা করা হয় বলে জানায় সরকারি সূত্র। এদিকে বিয়ের দিনে লন্ডনের আকাশের শোভাবর্ধন করবে প্রিন্স উইলিয়ামের সম্মানে রাজকীয় বিমান বাহিনীর বিশেষ হেলিকপ্টার মহড়া।
উইলিয়াম ও কেটের বিয়েতে সর্বকালের সবচেয়ে বড় উৎসব করার প্রস’তি নেয়া হচ্ছে বলে জানায় ব্রিটিশ সংবাদমাধ্যম। প্রিন্স উইলিয়াম ও তার বাগদত্তা কেট মিডলটনের বিয়ের কারণে ব্রিটেনের অর্থনীতিতে ৫ বিলিয়ন পাউন্ডের প্রভাব পড়তে পারে।
তাদের মতে, উইলিয়ামের মা প্রিন্সেস ডায়নার বিয়ের চেয়ে বেশি জাঁকজমকপূর্ণ হবে। এদিকে বিয়ের ঘোষণা আসতে না আসতেই বিভিন্ন স্টাইল ম্যাগাজিনে কনে ও ভাবি প্রিন্সেস কেটের বিয়ের পোশাক নিয়ে জল্পনা-কল্পনা শুরু হয়ে গেছে। বিলিয়নের অধিক মানুষের দৃষ্টি থাকা এ বিয়েতে কনের পোশাকের জন্য কেট রাজপরিবারের নিজস্ব
ডিজাইনার, না বাইরের কারো দ্বারস’ হবে তাই এখন আলোচ্য বিষয়।
আর এরই মধ্যে ব্রিটিশ রাজপরিবারের আলোচিত এ বিয়ে থ্রিজি প্রযুক্তির সাহায্য সরাসরি প্রদর্শনের ঘোষণা দিয়েছে বিশ্বের অনেক দেশের সিনেমা হলগুলো।
বলাবাহুল্য, অতীতের মত মুসলিম দেশগুলোও এতে পিছিয়ে থাকবে না। মুসলিম বিশ্বের সরকার প্রধানরাও এতে আগ্রহভরে অংশগ্রহণ করবে। এবং মুসলিম জনসাধারণ এ বিয়ের পোশাকসহ খুঁটিনাটি বিষয় আলোচনায় বিভোর থাকবে।
অথচ বিধর্মী হিসেবে কুরআন শরীফ-এর দৃষ্টিতে এরা নাপাক এবং জাহান্নামী।
অপরদিকে আর মাত্র দুই মাস পরেই আসছে সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, নূরে মুজাসসাম হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার বিলাদত শরীফ তথা ঈদে আকবর, ঈদে আ’যম পবিত্র ঈদে মীলাদুন নবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।
কিন্তু সে প্রসঙ্গে মুসলিম বিশ্বের কোথাও কোনো আলোচনা, কোনো প্রস’তি, কোনো সরব প্রচারণা কিছুই নেই।
যা কেবল গভীর পরিতাপের বিষয়ই নয়; বরং এটাই মুসলমানদের বর্তমান দুরবস্থার মূল কারণ।

-মুহম্মদ মাহবুবুর রহমান

বাতিল ফিরক্বা ওহাবীদের অখ্যাত মুখপত্র আল কাওসারের মিথ্যাচারিতার জবাব-২২ হাদীছ জালিয়াতী, ইবারত কারচুপি ও কিতাব নকল করা ওহাবীদেরই জন্মগত বদ অভ্যাস

‘উলামা আঞ্জুমানে আল বাইয়্যিনাত’ সম্পর্কিত ‘দৈনিক যুগান্তর’ পত্রিকার মন্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রীর বিস্ময় প্রকাশ গোয়েন্দা শীর্ষ কর্মকর্তারাও অবহিত নয় খোদ যুগান্তর সম্পাদকের দুঃখ প্রকাশ

‘উলামা আঞ্জুমানে আল বাইয়্যিনাত’কে নিয়ে – মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রীর নামে দৈনিক জনকণ্ঠের মিথ্যাচার ‘উলামা আঞ্জুমানে আল বাইয়্যিনাত’ নিষিদ্ধ হচ্ছে- এ কথা স্বরাষ্ট্রমন্ত্রী শুধু অস্বীকারই করলেন না, বললেন: ‘সম্পূর্ণ বাজে কথা।’ প্রসঙ্গতঃ সোহেল তাজ বিবৃত কালো তালিকা অসম্পূর্ণ ও আংশিক ভুল। এর সংশোধন আশু দরকার

মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী ও স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সমীপে- সোহেল তাজ বিবৃত ১২টি জঙ্গি সংগঠন তালিকা যথার্থ নয় এর মধ্যে যেমন অনেক জঙ্গি সংগঠনের নাম আসেনি তেমনি জঙ্গিবাদ বিরোধী সংগঠনের (উলামা আঞ্জুমানে আল বাইয়্যিনাত) নামও জামাত-জোট ভূতের কারণে এসেছে। সঙ্গতঃ কারণেই বে-হেড সোহেল তাজের বেফাঁস মন্তব্য থেকে বেরিয়ে এসে বর্তমানের যোগ্য স্বরাষ্ট্রমন্ত্রী ও স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীকে প্রকৃত জঙ্গি সংখ্যা যেমন নির্ধারণ করতে হবে, প্রকৃত জঙ্গিদের যেমন চিহ্নিত করতে হবে পাশাপাশি জঙ্গিবাদী, মৌলবাদী ও ধর্মব্যবসায়ীদের বিরুদ্ধে একান্ত নিবেদিত ‘আল বাইয়্যিনাত’কে মূল্যায়ন করতে হবে।