আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

সংখ্যা: ২৩৪তম সংখ্যা | বিভাগ:

আল বাইয়্যিনাত শরীফ প্রতিবেদন : যামানার লক্ষ্যস্থল ওলীআল্লাহ, যামানার ইমাম ও মুজতাহিদ, ইমামুল আইম্মাহ, মুহইস সুন্নাহ, কুতুবুল আলম, মুজাদ্দিদে আ’যম, আওলাদে রসূল, সাইয়্যিদুনা ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেছেন, উম্মতের জন্য ফরয হচ্ছে, হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম উনাদেরকে উত্তমভাবে অনুসরণ-অনুকরণ করা। তাই সব আনজুমান আমীলদেরকে সর্বাবস্থায় হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম উনাদেরকে অনুসরণ-অনুকরণ করতে হবে।

এ প্রসঙ্গে পবিত্র কালামুল্লাহ শরীফ উনার উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন, “নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি মু’মিন-মুসলমান উনাদের নিকট স্বীয় জীবনের চেয়েও প্রিয়।”

এবং নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, “তোমরা যতক্ষণ পর্যন্ত তোমাদের পিতা-মাতা, সন্তান-সন্ততি, সমস্ত মানুষ, স্বীয় ধন-সম্পদ এবং এমনকি নিজ জীবন অপেক্ষা আমাকে অধিক মুহব্বত না করবে; ততক্ষণ পর্যন্ত ঈমানদার বা মু’মিন হতে পারবে না।”

মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, উল্লিখিত পবিত্র আয়াত শরীফ ও পবিত্র হাদীছ শরীফ উনাদের বাস্তব উদাহরণ ও শিক্ষা রেখে গেছেন হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুমগণ। উনারা পিতা-মাতা, সন্তান-সন্ততি, সমস্ত মানুষ এমনকি স্বীয় ধন-সম্পদ এবং নিজ জীবন থেকেও আখিরী রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে অনেক অনেক বেশি মুহব্বত করতেন।

মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি আরো বলেন, মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন, “যাঁরা হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম উনাদেরকে উত্তমভাবে অনুসরণ করবে, মহান আল্লাহ পাক তিনি উনাদের প্রতিও সন্তুষ্ট।” সুবহানাল্লাহ! আর পবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক হয়েছে, “আমার যে কোনো হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম উনাদেরকে যে কোনো বিষয়ে যে কেউ অনুসরণ করবে সে হিদায়েত পেয়ে যাবে।” সুবহানাল্লাহ!

তাই প্রত্যেক আনজুমান কর্মীদের উচিত- মহান আল্লাহ পাক তিনি এবং উনার হাবীব নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের সন্তুষ্টি মুবারক এবং হিদায়েত পেতে হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম উনাদেরকে অনুসরণ করে উনাদের ন্যায় আখিরী রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে সবকিছু থেকে বেশি মুহব্বত করা।

মাহফিল সংবাদ

পবিত্র রজবুল হারাম শরীফ মাসে রাজারবাগ শরীফ উনার মধ্যে অনেকগুলো বিশেষ মাহফিল মুবারক অনুষ্ঠিত হয়েছে। মাহফিল মুবারক উনাদের মধ্যে ১লা রজবুল হারাম শরীফ ছিল দোয়া কবুলের রাত, রজবুল হারাম মাস উনার ১ম জুমুয়াবার ছিল বরকতময় পবিত্র লাইলাতুর রগায়িব শরীফ, ৬ই রজবুল হারাম ছিল হযরত খাজা ছাহেব রহমতুল্লাহি আলাইহি উনার পবিত্র বিছাল শরীফ, ১৩ই রজবুল হারাম শরীফ ছিল আমীরুল মু’মিনীন, ইমামুল আউওয়াল হযরত আলী কাররামাল্লাহু ওয়াজহাহূ আলাইহিস সালাম উনার পবিত্র বিলাদত শরীফ, ১৪ই রজবুল হারাম শরীফ ছিল ইমামুস সাদিস হযরত ইমাম জা’ফর ছাদিক্ব আলাইহিস সালাম উনার পবিত্র বিছাল শরীফ দিবস। এছাড়া ২৭শে রজবুল হারাম শরীফ ছিল মুজাদ্দিদে আ’যম, মুর্শিদে আ’যম, আওলাদে রসূল, হাবীবুল্লাহ, রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার সুমহান লাইলাতুর রগায়িব শরীফ এবং পবিত্র মি’রাজুন নবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার বরকতময় রাত্রি।

এসব সুমহান দিবস মুবারক উপলক্ষে রাজারবাগ শরীফ সুন্নতী জামে মসজিদে বিশেষ ওয়াজ শরীফ, মীলাদ শরীফ, ক্বিয়াম শরীফ, সামা শরীফ, রাতব্যাপী ইবাদত-বন্দেগী, বিশেষ মুনাজাত শরীফ ও বিশেষ তাবারুকের আয়োজন করা হয়।

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ