ধর্মের নামে রাজনীতি দাবি করলেও ধর্মব্যবসায়ীরা ধর্মনিরপেক্ষ রাজনীতিকদের চেয়েও অনেক বেশি সহিংসতায় হরতাল করেছে। প্রতিভাত করেছে ধর্মব্যবসায়ীরা ধর্মহীনদের চেয়েও খারাপ এবং হিংস্র তথা জঙ্গি। রাষ্ট্রধর্ম ইসলামের কঠোর অবমাননা করায় ও চরম ভাবমর্যাদা ক্ষুণ্ন করায় ওদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহী ও ইসলামদ্রোহী আমলের দৃষ্টান্তমূলক ও উল্লেখযোগ্য শাস্তি অবিলম্বে বাস্তবায়ন করতে হবে।

সংখ্যা: ২০৪তম সংখ্যা | বিভাগ:

ইসলাম ধর্মে পিকেটিং সম্পূর্ণ হারাম। মুসলমান ওই ব্যক্তি যার জবান এবং হাত থেকে মানুষ নিরাপদ থাকে। অর্থাৎ যে কথা এবং কাজ দ্বারা মানুষকে আঘাত করে না।
কুরআন শরীফ-এ আল্লাহ পাক তিনি ইরশাদ করেন, “তোমরা যমীনে ফাসাদ সৃষ্টি করো না। নিশ্চয় ফাসাদ কতলের চেয়েও ভয়ঙ্কর।”
হাদীছ শরীফ-এ ইরশাদ হয়েছে, “মুসলমানকে কষ্ট দেয়া কুফরী।” বিশেষত মুবারক বিদায় হজ্জের মশহুর খুতবায় আখিরী রসূল, সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ করেন, “আজকের এ দিন যেমন পবিত্র, তেমনি প্রতিটি মুসলমানের জান-মালও পবিত্র।”
এ জান-মাল রক্ষার জন্য বিদায় হজ্জের খুতবায় জিহাদ করার অনুমতি পর্যন্ত দেয়া হয়েছে।
উপরোক্ত আয়াত শরীফ ও হাদীছ শরীফ থেকে প্রতিভাত হয় যে, মুসলমানের জান-মাল মহান আল্লাহ পাক উনার কাছে কতো পবিত্র।
মুসলমানের জান-মালের ক্ষতি করা তথা ফাসাদ তৈরি করা কতো নিকৃষ্ট কাজ এবং এ ধরনের কাজ করা মূলত দেশে একটা গৃহযুদ্ধ বাঁধিয়ে দেয়ার উস্কানিমূলক প্রক্রিয়া।
গভীর আক্ষেপ ও দুঃখজনক বিষয় হলো ইসলামের নামধারী দলগুলো গত ৪ঠা এপ্রিল/২০১১ হরতালে উপরোক্ত ন্যক্কারজনক কাজগুলোই অবলীলাক্রমে ও সোৎসাহে করেছে। নাঊযুবিল্লাহ!
প্রকাশিত খবর থেকে জানা যায়, বিপুল সংখ্যক যানবাহনে ভাঙচুর চালায় হরতাল সমর্থকরা। ঘটায় অগ্নিসংযোগের ঘটনা। চাঁদপুর ও ব্রাহ্মণবাড়িয়ায় সরকারদলীয় সংসদ সদস্যের গাড়িতে হামলা চালায় তারা। এসব ঘটনায় পুলিশসহ অন্তত দুই শতাধিক আহত হয়।
ঢাকা ও চট্টগ্রামের কিছু এলাকায় পুলিশের প্রতি হরতাল সমর্থকেরা ছিল মারমুখী। রাজধানীর বায়তুল মোকাররম, বিজয়নগর, কল্যাণপুর, সাতমসজিদ রোড ও সাইনবোর্ড এলাকায় হরতাল সমর্থকদের সঙ্গে আইন-শৃঙ্খলা বাহিনীর ব্যাপক সংঘর্ষ হয়। এ সময় ২০-২৫টি গাড়িতে ভাঙচুর চালায় হরতাল সমর্থকেরা। তবে ঢাকায় নগরীর শান্তিনগর এলাকায় পুলিশ ও মাদ্রাসা ছাত্রদের মধ্যে হাতাহাতি, পুলিশের প্রতি অভিনব কায়দায় ঘুষি ও কুংফু কারাতে স্টাইলে লাথি মারতে দেখা যায়। এসব সংঘর্ষে ঢাকা মহানগর এলাকায় আহত হন শতাধিক।
চট্টগ্রামের হাটহাজারীতে মাদ্রাসাছাত্ররা শতাধিক গাড়ি ভাঙচুর করে। সেখানে ছিনতাই হয় পুলিশের একটি রাইফেল ও ওয়াকিটকি। সংঘর্ষে ১২ জন পুলিশ, নারী ও শিশুসহ কমপক্ষে অর্ধশত ব্যক্তি আহত হয়েছে। পিকেটারদের অবরোধের কারণে চট্টগ্রাম-কক্সবাজার সড়কে যান চলাচল বন্ধ থাকে।
নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে হরতালকারীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষে অর্ধশতাধিক আহত হয়। সেখানে মারমুখী ভঙ্গিতে পুলিশের ওপর চড়াও হয় মাদ্রাসাছাত্ররা। আমিনী দাবি করেন, গত আড়াই বছরে এমন হরতাল হয়নি। গত কয়েকটি হরতালে পিকেটিং হয়নি, কিন্তু আমার সাহসী সন্তানরা পিকেটিং করেছে।
প্রসঙ্গত প্রশ্ন উঠে, মুফতে কমিনী কি জানেন যে, পিকেটিং কালচার ইসলাম বিরোধী নাস্তিক এবং খ্রিস্টান-ইহুদীদের থেকে এসেছে? ইসলামের দৃষ্টিতে পিকেটিং সম্পূর্ণ হারাম এবং চরম-পরম কবীরা গুনাহ। কারণ এটা মানুষের উপর জবরদস্তি করাসহ মানুষের জান-মাল ক্ষতি করার মতো মারাত্মক গুনাহ। এদেশে যারা ধর্মনিরপেক্ষ রাজনীতি করে তারা বিজাতীয় কায়দায় পিকেটিং করে থাকে। কিন্তু তারা ইসলামের নামে করে না। কারণ ইসলামের নাম দিয়ে যেমন শরাব ও শূকরের গোশত চলে না, তেমনি পিকেটিং চলে না।
কিন্তু ইসলামের নাম দিয়ে শুধু পিকেটিংই নয় বরং অনেক বেশি সহিংস, হিংস্র ও বর্বর পিকেটিং করেছে ইসলামের নামধারী মুফতে কমিনীর দল। স্পষ্টরূপে এ ধর্মব্যবসায়ীরা প্রমাণ করেছে যে, তারা ধর্মনিরপেক্ষ তথা ধর্মহীনদের চেয়েও খারাপ।
সঙ্গতকারণে বলতে হয়, ওরা ধর্মের প্রতিনিধিত্ব করতে পারে না। ওরা ধর্মের নামে চলতে পারে না। ইসলামের নামে রাজনীতি চলতে পারে না। এবং ইসলামী রাজনীতির নামে ধর্মব্যবসায়ীরা যা করছে তা প্রকাশ্যে রাষ্ট্রধর্ম ইসলামের অবমাননা। এজন্য ওদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহী ও ইসলামদ্রোহী কাজের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। এক্ষেত্রে সরকার ও জনগণকে সমন্বিতভাবে সচেতন ও সক্রিয় হতে হবে।

-মুহম্মদ তা’রীফুর রহমান, মুন্সীগঞ্জ

যুগের আবূ জাহিল, মুনাফিক ও দাজ্জালে কায্যাবদের বিরোধিতাই প্রমাণ করে যে, রাজারবাগ শরীফ-এর হযরত মুর্শিদ ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী তিনি হক্ব। খারিজীপন্থী ওহাবীদের মিথ্যা অপপ্রচারের দাঁতভাঙ্গা জবাব-৬৯

ভ্রান্ত ওহাবী মতবাদ প্রচারের নেপথ্যে-১৮ -আল্লামা আবুল বাশার মুহম্মদ রুহুল হাসান

চাঁদ দেখা ও নতুন চন্দ্রতারিখ নিয়ে প্রাসঙ্গিক আলোচনা-৩৭ -আল্লামা আবুল বাশার মুহম্মদ রুহুল

বাতিল ফিরক্বা ওহাবীদের অখ্যাত মুখপত্র আল কাওসারের মিথ্যাচারিতার জবাব-২৭ হাদীছ জালিয়াতী, ইবারত কারচুপি ও কিতাব নকল করা ওহাবীদেরই জন্মগত বদ অভ্যাস

দুর্নীতি দমনে এককালের মহাদাম্ভিক দৈত্য দুদকের দুর্দান্ত দুর্নীতি এটাই প্রমাণ করে যে অন্য কোন নীতি বা ব্যুরো নয়-আত্মিক পরিশুদ্ধতা তথা ইলমে মারিফাতের অনুশীলন অর্জনেই সবধরনের দুর্নীতি প্রবণতা রোধ সম্ভব।