ছাহিবাতু সাইয়্যিদি সাইয়্যিদিল আ’ইয়াদ শরীফ, সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, হাবীবাতুল্লাহ, ছাহিবায়ে নেয়ামত, ক্বায়িম মাক্বামে হযরত উম্মাহাতুল মু’মিনীন আলাইহিন্নাস সালাম, সাইয়্যিদাতুনা হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম উনার মহাসম্মানিত ও মহাপবিত্র ই’জায শরীফ

সংখ্যা: ২৯৪তম সংখ্যা | বিভাগ:

খলিক্ব মালিক রব মহান আল্লাহ পাক উনার বিষয়গুলো মহাপবিত্র কুদরত মুবারক উনার অন্তর্ভূক্ত। সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন,  নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ  হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সংশ্লিষ্ট প্রতিটি বিষয় হচ্ছেন মহাপবিত্র মহাসম্মানিত মু’জিযা শরীফ। মু’জিযা শরীফ ব্যতীত তো সৃষ্টি জগৎ অক্ষম। আর মহাসম্মানিত মহাপবিত্র হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের বিষয়গুলি ‘পবিত্র ইজায শরীফ’।

হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের দয়া দান ইহসান মুবারক অর্থাৎ উনাদের মহাপবিত্র ইজায শরীফ’ উনার মাধ্যমেই আসমান-জমিন নিরাপত্তা লাভ করছে, রহমত-বরকত-সাকিনা লাভ করছে। মহাপবিত্র ই’জায শরীফ’ ব্যতীত এক মুহুর্তও কায়িনাত স্থায়ী হবে না।

মহাসম্মানিত সাইয়্যিদাতুনা হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম তিনি মহাপবিত্র মহাসম্মানিত হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের অন্যতম। তিনি মহান আল্লাহ পাক উনার এবং উনার হাবীব ও মাহবুব সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার হাক্বীক্বী ক্বায়িম-মাক্বাম। উনারই আখাছছুল খাছ বিশেষ শান মুবারক সম্পর্কে ধারাবাহিকভাবে আলোচনা করা হবে। ইনশাআল্লাহ!

(৮) ফেনীর এক পীরবোনকে কিছুদিন পূর্বে সাপে কামড়ায়। এমতাবস্থায় উনাকে এলাকার একজন গ্রাম্য ডাক্তারের কাছে পর্দার সাথে নিয়ে যাওয়া হয়। সে তেমন কোন ব্যবস্থা না নিতে পারায় উনার অবস্থা আরো খারাপ হয়ে যায়। তা দেখে ডাক্তার উক্ত পীরবোনকে অতিদ্রুত সদর হাসপাতালে নিয়ে যেতে বলে। সদর হাসপাতালে নিয়ে যাওয়া হলে, ডাক্তাররা উনার ট্রিটমেন্ট না করে রাতেই চট্টগ্রাম মেডিকেলে নিয়ে যেতে বলে। কিন্তু তখন নিয়ে যাওয়া সম্ভব না হওয়ায় আর কোন উপায়ান্তর না দেখে পীরবোনের পরিবার উনাকে বাসায় নিয়ে আসেন। বাসায় আনার পর উক্ত পীরবোন একটি নাপা ট্যাবলেট খেয়ে ঘুমানোর প্রস্তুতি নেন। এরইমধ্যে তিনি বুকে তীব্র ব্যথা অনুভব করেন এবং চোখে ঝাপসা দেখতে থাকেন। উনার বড় বোন তখন ঢাকায় ছিলেন। তিনি বিষয়টি জানতে পেরে মোবাইলে জানান যে, ‘সাপে কামড়ানো রোগীকে খাবার খেতে দেয়া যাবেনা এবং ঘুমাতেও দেয়া যাবে না’। উনার বোন আরও বলেন, ‘সাইয়্যিদুনা মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম এবং সাইয়্যিদাতুনা হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম উনাদের মুবারক উসীলা দিয়ে পবিত্র সাইয়্যিদু সাইয়্যিদিল আ’ইয়াদ শরীফ উনার নিয়ত করে হাদিয়া দিতে এবং সাইয়্যিদাতুনা হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম উনার পড়া তেল, পানি, কালোজিরা ব্যবহার করতে’। উক্ত পীরবোন তাই করলেন। সকালে দেখা গেল, তিনি পরিপূর্ণ সুস্থ হয়ে গেছেন। আর এতটাই সুস্থ যে, ঘরের কাজকর্মও ঠিকভাবে করতে পারছেন। ডাক্তারের পরামর্শ অনুযায়ী ২ দিন পর উনাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে উনার রক্ত পরীক্ষা করা হয়। আশ্চর্যের বিষয় হচ্ছে, সাপের কামড়ের দাগ ঠিকই ছিল কিন্তু রক্তে বিন্দুমাত্র সাপের বিষ পাওয়া যায়নি। ডাক্তাররা অবাক হয়ে দু-তিন বার রক্ত পরীক্ষা করে। তারপরও তারা উনার রক্তে সাপের বিষ পায়নি। তখন ছয়-সাতজন ডাক্তার এবং নার্স একসাথে উনাকে জিজ্ঞাসা করে, ‘সাপের বিষ কি করেছেন? কি ধরণের ট্রিটমেন্টের (চিকিৎসা) কারণে সাপের কামড়ের দাগ আছে কিন্তু কোন বিষ নেই?’ তাদের এ ধরণের কথা শুনে পীরবোন বুঝতে পারেন, মূলত’ সাইয়্যিদাতুনা হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম উনার পড়া পানি খাওয়া ও পড়া তেল আক্রান্ত স্থানে ব্যবহারের ফলে বিষক্রিয়া দূরীভূত হয়ে গিয়েছে। সুবহানাল্লাহ!

সাইয়্যিদাতুনা হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম উনার নিকট জাহেরী-বাতেনী যাবতীয় রোগের শিফা রয়েছে। তা তিনি বিভিন্ন ব্যক্তিকে বিভিন্নভাবে দিয়ে থাকেন। সেই শিফা লাভের একটি মাধ্যম হচ্ছে উনার পড়া তেল, পানি, কালোজিরা ব্যবহার করা। যা ব্যবহারের ফলে বহু মানুষ অনেক কঠিন কঠিন রোগ থেকে সুস্থতা লাভ করেছে এবং করছে। সুবহানাল্লাহ!

আমাদের উচিৎ সাইয়্যিদাতুনা হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম উনার পড়া তেল, পানি, কালোজিরা ব্যবহার করা। মহান আল্লাহ পাক তিনি যাতে আমাদেরকে সাইয়্যিদাতুনা হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম উনাকে নিয়ামত ও শিফা হিসেবে পাওয়ার কারণে উনার হাক্বিক্বী শুকরিয়া আদায় করার তাওফীক্ব দান করেন। আমীন!

-আহমদ ত্বলায়াল বুশরা

ছাহিবাতু সাইয়্যিদি সাইয়্যিদিল আ’ইয়াদ শরীফ, সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, হাবীবাতুল্লাহ, ছাহিবায়ে নেয়ামত, ক্বায়িম মাক্বামে হযরত উম্মাহাতুল মু’মিনীন আলাইহিন্নাস সালাম, সাইয়্যিদাতুনা হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম  উনার মহাসম্মানিত ও মহাপবিত্র ই’জায শরীফ

ছাহিবাতু সাইয়্যিদি সাইয়্যিদিল আ’ইয়াদ শরীফ, সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, হাবীবাতুল্লাহ, ছাহিবায়ে নেয়ামত, ক্বায়িম মাক্বামে হযরত উম্মাহাতুল মু’মিনীনআলাইহিন্নাস সালাম,সাইয়্যিদাতুনা হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম উনার মহাসম্মানিত ও মহাপবিত্র ই’জায শরীফ