মহাসম্মানিত ও মহাপবিত্র উম্মিয়্যাহ্ ত্বরীক্বাহ্ মুবারক

সংখ্যা: ২৮৫তম সংখ্যা | বিভাগ:

যিনি খ্বালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন-

وَاللهُ يَـخْتَصُّ بِرَحْـمَتِهٖ مَنْ يَّشَآءُ

অর্থ: “যিনি খ্বালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক তিনি যাঁকে ইচ্ছা স্বীয় রহমত মুবারক দ্বারা খাছ করে নেন।” সুবহানাল্লাহ! (সম্মানিত ও পবিত্র সূরা বাক্বারা শরীফ : সম্মানিত ও পবিত্র আয়াত শরীফ ১০৫)

এই সম্মানিত ও পবিত্র আয়াত শরীফ উনার পরিপূর্ণ মিছদাক্ব হচ্ছেন, মুত্বহ্হার, মুত্বহ্হির, আছ ছমাদ, আস সাফফাহ, আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, ক্বায়িম মাক্বামে হাবীবুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, মাওলানা মামদূহ মুর্শিদ ক্বিবলা সাইয়্যিদুনা ইমাম খলীফাতুল্লাহ হযরত সুলত্বানুন নাছীর ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি। সুবহানাল্লাহ! মহান আল্লাহ পাক তিনি এবং উনার মহাসম্মানিত ও মহাপবিত্র হাবীব মাহবূব, নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি অর্থাৎ উনারা আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, ক্বায়িম মাক্বামে হাবীবুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, মাওলানা মামদূহ মুর্শিদ ক্বিবলা সাইয়্যিদুনা ইমাম খলীফাতুল্লাহ হযরত সুলত্বানুন নাছীর ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে আখাছ্ছুল খাছভাবে মনোনীত করেছেন। সুবহানাল্লাহ! তিনি শুধু যিনি খ্বালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক তিনি নন এবং উনার মহাসম্মানিত ও মহাপবিত্র হাবীব মাহবূব, নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি নন; এছাড়া সমস্ত শান-মান, ফাযায়িল-ফযীলত, বুযূর্গী-সম্মান মুবারক উনাদের অধিকারী হচ্ছেন তিনি। সুবহানাল্লাহ!

আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, ক্বায়িম মাক্বামে হাবীবুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, মাওলানা মামদূহ মুর্শিদ ক্বিবলা সাইয়্যিদুনা ইমাম খলীফাতুল্লাহ হযরত সুলত্বানুন নাছীর ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ১৪৪২ হিজরী শরীফ উনার মহাসম্মানিত ও মহাপবিত্র ২৫শে শাওওয়াল শরীফ লাইলাতু সাইয়্যিদি সাইয়্যিদিল আইয়্যাম শরীফ (লাইলাতুল ইছনাইনিল ‘আযীম শরীফ তথা সোমবার) মহাসম্মানিত ও মহাপবিত্র ‘ফালইয়াফরহূ শরীফ’ সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ মাহফিল মুবারক-এ ইরশাদ মুবারক করেন, “তোমরা জানো আমাকে? মহান আল্লাহ পাক উনি এবং নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনি অর্থাৎ উনারা দু’জন ছাড়া আমি সবার শায়েখ। এটা মনে রাখবে, এটা মনে রাখবে। (সুবহানা মামদূহ মুর্শিদ ক্বিবলা ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম!) বড়পীর ছাহেব রহমতুল্লাহি আলাইহি উনাকে জিজ্ঞাসা করা হলো- ‘আপনি কি সুলত্বানুল আরিফীন? গাউসুল আ’যম? মুজাদ্দিদুয যামান? কুতুবুল আলম? তিনি বললেন, অবশ্যই। আরো বললেন, আমার মাক্বাম হচ্ছে ওরাউল ওরা, ওরাউল ওরা, ওরাউল ওরা অর্থাৎ তিনি বললেন- ‘আরো উপরে, আরো উপরে, আরো উপরে।’ তোমরা মনে রেখো- মহান আল্লাহ পাক উনি এবং উনার মহাসম্মানিত ও মহাপবিত্র হাবীব, নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনি অর্থাৎ উনারা ছাড়া আমি সবার শায়েখ। মনে রেখো। (সুবহানা মামদূহ মুর্শিদ ক্বিবলা ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম!)

কাজেই, আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, ক্বায়িম মাক্বামে হাবীবুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, মাওলানা মামদূহ মুর্শিদ ক্বিবলা সাইয়্যিদুনা হযরত সুলত্বানুন নাছীর ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি শুধু মহান আল্লাহ পাক উনি এবং উনার মহাসম্মানিত ও মহাপবিত্র হাবীব মাহবূব, নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনি অর্থাৎ উনারা দুজন ব্যতীত সকলের মহাসম্মানিত ও মহাপবিত্র শায়েখ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম। আর সকলেই উনার মুরীদের অন্তর্ভুক্ত। সুবহানা মামদূহ মুর্শিদ ক্বিবলা ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম! আর উনাকেই মহান আল্লাহ পাক তিনি এবং উনার মহাসম্মানিত ও মহাপবিত্র হাবীব মাহবূব, নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি অর্থাৎ উনারা সর্বশ্রেষ্ঠ ত্বরীক্বাহ্ মহাসম্মানিত ও মহাপবিত্র উম্মিয়্যাহ্ ত্বরীক্বাহ্ মুবারক হাদিয়া মুবারক করেছেন। সুবহানা মামদূহ মুর্শিদ ক্বিবলা ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম! এই মহাসম্মানিত সুসংবাদ মুবারক উনারা উনাকে এখন থেকে প্রায় ৪৫-৪৬ বছর আগেই হাদিয়া মুবারক করেছেন। আর ইদানিং মহাসম্মানিত ও মহাপবিত্র উম্মুল মু’মিনীন সাইয়্যিদাতুনা হযরত আছ ছানিয়াহ্ ‘আশার আলাইহাস সালাম তিনি আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, ক্বায়িম মাক্বামে হাবীবুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম মামদূহ মুর্শিদ ক্বিবলা সাইয়্যিদুনা ইমাম খলীফাতুল্লাহ হযরত সুলত্বানুন নাছীর ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে বার বার তাকীদ মুবারক করেছেন- এই মহাসম্মানিত ও মহাপবিত্র উম্মিয়্যাহ্ ত্বরীক্বাহ্ মুবারক জারী করার জন্য। সুবহানা মামদূহ মুর্শিদ ক্বিবলা ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম!

তাই তিনি ১৪৪৩ হিজরী শরীফ উনার মহাসম্মানিত ও মহাপবিত্র ২৬শে ছফর শরীফ লাইলাতু সাইয়্যিদি সাইয়্যিদিল আইয়্যাম শরীফ (লাইলাতুল ইছনাইনিল ‘আযীম শরীফ তথা সোমবার) মহাসম্মানিত ও মহাপবিত্র ফালইয়াফরহূ শরীফ সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ মাহফিল মুবারক-এ ইরশাদ মুবারক করেন, “আগামী মহাসম্মানিত ও মহাপবিত্র সাইয়্যিদু সাইয়্যিদিল আ’দাদ শরীফ (মহাসম্মানিত ও মহাপবিত্র ১২ই রবীউল আউওয়াল শরীফ) আমরা আনুষ্ঠানিকভাবে এই মহাসম্মানিত ও মহাপবিত্র ত্বরীক্বাহ্ মুবারক জারী করবো ইনশাআল্লাহ।” সুবহানা মামদূহ মুর্শিদ ক্বিবলা ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম!

আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, ক্বায়িম মাক্বামে হাবীবুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, মাওলানা মামদূহ মুর্শিদ ক্বিবলা সাইয়্যিদুনা ইমাম খলীফাতুল্লাহ হযরত সুলত্বানুন নাছীর ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি মহাসম্মানিত ও মহাপবিত্র ২৮শে ছফর শরীফ লাইলাতুল আরবিয়া শরীফ (বুধবার রাত্রে) তথা মহাসম্মানিত ও মহাপবিত্র আখিরী চাহার শোম্বাহ্ শরীফ রাত্রে মহাসম্মানিত ও মহাপবিত্র উম্মিয়্যাহ্ ত্বরীক্বাহ্ মুবারক উনার মহাসম্মানিত ও মহাপবিত্র দুরূদ শরীফ ঘোষণা মুবারক করেন। সুবহানা মামদূহ মুর্শিদ ক্বিবলা ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম! নিম্নে মহাসম্মানিত ও মহাপবিত্র দুরূদ শরীফ দুখানা উল্লেখ করা হলো-

পবিত্র ইশা নামায বা’দ মহাসম্মানিত

ও মহাপবিত্র দুরূদ শরীফ:

اَللّٰهُمَّ صَلِّ عَلـٰى سَيِّدِنَـا مَوْلَانَا اَلنَّبِـىِّ الْاُمِّىِّ وَاٰلِهٖ وَسَلِّمْ

উচ্চারণ: আল্লাহুম্মা ছল্লি আলা সাইয়্যিদিনা মাওলানা আন্ নাবিইয়্যিল উম্মিইয়্যি ওয়া আলিহী ওয়া সাল্লিম।

অর্থ: “আয় মহান আল্লাহ পাক! আপনি মহাসম্মানিত ও মহাপবিত্র ছলাত মুবারক এবং মহাসম্মানিত ও মহাপবিত্র সালাম মুবারক নাযিল করুন আমাদের সাইয়্যিদ, আমাদের অভিভাবক, যিনি সমস্ত হযরত নবী-রসূল আলাইহিমুস সালাম উনাদের মূল নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার প্রতি এবং উনার আহাল উনাদের প্রতি।”

পবিত্র ফজর নামায বা’দ মহাসম্মানিত

ও মহাপবিত্র দুরূদ শরীফ:

اَللّٰهُمَّ صَلِّ عَلـٰى سَيِّدِنَـا مَوْلَانَا سَيِّدِ الْـمُرْسَلِـيْـنَ وَعَلـٰى اَهْلِ بَـيْـتِهٖ مُـحْىِ سُنَّـتِهِ الشَّيْخِ سُلْطَانٍ نَّصِيْـرٍ صَلَّى اللهُ عَلَـيْهِ وَسَلَّمَ اِمَامِ الطَّرِيْـقَةِ وَالْاَوْلِيَاءِ الْكَامِلِـيْـنَ

উচ্চারণ: আল্লাহুম্মা ছল্লি আলা সাইয়্যিদিনা মাওলানা সাইয়্যিদিল মুরসালীনা ওয়া আলা আহলি বাইতিহী মুহ্ই সুন্নাতিহিশ শায়েখ সুলত্বানিন নাছীর ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ইমামিত তরীক্বতি ওয়াল আউলিয়ায়িল কামিলীন।

অর্থ: “আয় মহান আল্লাহ পাক! আপনি মহাসম্মানিত ও মহাপবিত্র ছলাত মুবারক পেশ করুন আমাদের সাইয়্যিদ, আমাদের অভিভাবক, সাইয়্যিদুল মুরসালীন, নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার প্রতি এবং উনার মহাসম্মানিত ও মহাপবিত্র আহলু বাইত, মহাসম্মানিত ও মহাপবিত্র সুন্নাত মুবারক যিন্দাকারী, মামদূহ মুর্শিদ ক্বিবলা হযরত সুলত্বানুন নাছীর ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার প্রতি যিনি মহাসম্মানিত ও মহাপবিত্র ত্বরীক্বাহ্ মুবারক উনার মহাসম্মানিত ও মহাপবিত্র ইমাম এবং যিনি সমস্ত কামিল ওলীগণ উনাদেরও ইমাম।”

মুত্বহহার, মুত্বহহির, আছ ছমাদ, আস সাফফাহ, আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, ক্বায়িম মাক্বামে হাবীবুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, মাওলানা মামদূহ মুর্শিদ ক্বিবলা সাইয়্যিদুনা ইমাম খলীফাতুল্লাহ হযরত সুলত্বানুন নাছীর ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ২৮শে ছফর শরীফসহ ও অন্যান্য তারীখে এবং মহাসম্মানিত ও মহাপবিত্র ১লা সাইয়্যিদু সাইয়্যিদিশ শুহূরিল আ’যম শরীফ (মহাসম্মানিত ও মহাপবিত্র রবী‘উল আউওয়াল শরীফ) ইয়াওমুস সাব্ত (শনিবার) বা’দ ফজর চতুর্থ তলা খানকাহ শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক করেন, আমাদের এই মহাসম্মানিত ও মহাপবিত্র উম্মিয়্যাহ্ ত্বরীক্বাহ্ মুবারক জারী করার বিষয়ে মহাসম্মানিত ও মহাপবিত্র উম্মুল মু’মিনীন সাইয়্যিদাতুনা হযরত আছ ছানিয়াহ্ ‘আশার আলাইহাস সালাম তিনি আমাকে বার বার তাকীদ করেছেন। সুবহানা মামদূহ মুর্শিদ ক্বিবলা ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম!

মুত্বহহার, মুত্বহহির, আছ ছমাদ, আস সাফফাহ, আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, ক্বায়িম মাক্বামে হাবীবুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, মাওলানা মামদূহ মুর্শিদ ক্বিবলা সাইয়্যিদুনা ইমাম খলীফাতুল্লাহ হযরত সুলত্বানুন নাছীর ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ১৪৪৩ হিজরী শরীফ উনার সাইয়্যিদু সাইয়্যিদিশ শুহূরিল আ’যম শরীফ (মহাসম্মানিত ও মহাপবিত্র রবী‘উল আউওয়াল শরীফ) মাস উনার সাইয়্যিদু সাইয়্যিদিল আ’দাদ শরীফ (মহাসম্মানিত ও মহাপবিত্র ১২ই শরীফ) মুতাবিক ২১শে খ¦মিস ১৩৮৯ শামসী লাইলাতুল আরবিয়া শরীফ (বুধবার রাত) থেকে সমস্ত জিন-ইনসান এবং কায়িনাতবাসী সবাইকে বিশেষ নিয়ামত মুবারক, হাক্বীক্বী মুহব্বত-মা’রিফত, নিসবত-কুরবত, রেযামন্দী-সন্তুষ্টি মুবারক দানের জন্য মহাসম্মানিত ও মহাপবিত্র উম্মিয়্যাহ্ ত্বরীক্বাহ্ মুবারক-এ মহাসম্মানিত ও মহাপবিত্র বায়‘আত মুবারক করানো শুরু করেন। যা উনার এক বেমেছাল মহাসম্মানিত ও মহাপবিত্র শান মুবারক উনার বহিঃপ্রকাশ। সুবহানাল্লাহ! নিম্নে উক্ত মহাসম্মানিত ও মহাপবিত্র বাইয়াত মুবারক উনার আরবী ইবারত মুবারক ও বাংলা উচ্চারণ উল্লেখ করা হলো-

بِسْمِ اللهِ الرَّحْـمٰنِ الرَّحِـيْمْ اَللّٰهُمَّ اِنِّـىْ اَتُـوْبُ اِلَـيْهِ مِنْ كُلِّ ذَنْبٍ اَلْـكَـبَائِرْ وَالصَّغَائِرْ وَالْـكُفْرْ وَالشِّرْكْ وَالْبِدْعَةْ وَالظَّاهِرِىْ وَالْـبَاطِنِـىْ وَالْاِخْتِـيَارِىْ وَبِغَـيْـرِ الْاِخْتِـيَارِىْ اَسْتَـغْفِرُ اللهَ رَبِّ مِنْ كُلِّ ذَنْبٍ وَّاَتُـوْبُ اِلَـيْهِ وَلَا حَوْلَ وَلَا قُـوَّةَ اِلَّا بِاللهِ الْـعَلِـىِّ الْـعَظِـيْـمْ لَاۤ اِلٰهَ اِلَّا اللهُ مُحَمَّدٌ رَّسُوْلُ اللهْ اَشْهَدُ اَنْ لَّاۤ اِلٰهَ اِلَّا اللهُ وَاَشْهَدُ اَنَّ مُحَمَّدًا عَبْدُهٗ وَرَسُوْلُهْ اَللّٰهُمَّ اِنِّــىْ اُبَايِـــعُ عَلـٰى يَدِ سَيِّدِنَـا مَـمْدُوْحْ حَضْرَتْ مُرْشِدْ قِـبْـلَةْ صَلَّى اللهُ عَلَـيْهِ وَسَلَّمَ (شَيْخْ عَلَـيْهِ السَّلَامُ) كَمَا بَايَعَ رَسُوْلُ اللهِ صَلَّى اللهُ عَلَـيْهِ وَسَلَّمَ اَصْحَابَهٗ  عَلَى السَّمْعِ وَالطَّاعَةِ فِـى النَّشَاطِ وَالْكَسَلِ وَالنَّـفَقَةِ فِـى الْعُسْرِ وَالْـيُسْرِ وَعَلَى الْاَمْرِ بِالْمَعْـرُوْفِ وَالنَّـهْـىِ عَنِ الْمُنْكَرِ وَعَلـٰى اَنْ نَّـقُوْلَ فِـى اللهِ لَا تَـاْخُذُنَا فِيْهِ لَوْمَةُ لَائِـمٍ اَلَّذِىْ هُوَ مُسْتَفِيْضٌ فِـىْ كُلِّ طَرِيْـقَاتٍ اَلْقَادِرِيَّـةْ وَالْچِيْشْتِـيَّةْ وَالنَّـقْشَبَـنْدِيَّـةْ وَالْـمُـجَدِّدِ الْعَالِـيَةْ وَالْـمُحَـمَّدِيَّـةْ وَالْاُمِّيَّةْ

বাংলা উচ্চারণ: “বিসমিল্লাহির রহমানির রহীম। আল্লাহুম্মা ইন্নী আতূবু ইলাইহি মিন কুল্লি যাম্বেন আল কাবাইর ওয়াছ ছগ¦াইর ওয়াল কুফ্র ওয়াশ্ র্শিক ওয়াল বিদ্য়াত্ ওয়ায্ যাহিরী ওয়াল বাত্বিনী ওয়াল ইখতিয়ারী ওয়া বিগ¦ইরিল ইখতিয়ারী আস্তাগফিরুল্লাহা রব্বি মিন কুল্লি যাম্বেও ওয়া আতূবু ইলাইহি ওয়ালা হাওলা ওয়ালা কুওওয়াতা ইল্লা বিল্লাহিল ‘আলিয়্যিল ‘আযীম লা ইলাহা ইল্লাল্লাহু মুহম্মদুর রসূলুল্লাহ আশহাদু আল্লা ইলাহা ইল্লাল্লাহু ওয়া আশহাদু আন্না মুহম্মদান ‘আব্দুহূ ওয়া রসূলুহ্ আল্লাহুম্মা ইন্নী উবায়ি‘উ ‘আলা ইয়াদে সাইয়্যিদিনা মামদূহ হযরত মুরশিদ ক্বিবলা ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম (শায়েখ আলাইহিস সালাম) কামা বাইয়া‘আ রসূলুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আছ্হাবাহূ ‘আলাস সাম্‘ই ওয়াত ত্ব‘আতে ফিন নাশাত্বে ওয়াল কাসালে ওয়ান নাফাক্বতে ফিল ‘উস্রে ওয়াল ইউস্রে ওয়া ‘আলাল আমরে বিল মা’রূফ ওয়ান নাহ্য়ি ‘আনিল মুনকার ওয়া ‘আলা আন নাকূলা ফিল্লাহি লা তা’খুযুনা ফীহি লাওমাতু লায়িমিন আল্লাযী হুওয়া মুস্তাফীযুন ফী কুল্লি ত্বরীক্বাতে আল ক্বদিরিয়্যাহ ওয়াল চীশতিয়্যাহ ওয়ান নাক্বশাবান্দিয়্যাহ ওয়াল মুজাদ্দিদিল ‘আলিয়াহ্ ওয়াল মুহম্মদিয়্যাহ্ ওয়াল উম্মিয়্যাহ্।”

মুত্বহহার, মুত্বহহির, আছ ছমাদ, আস সাফফাহ, আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, ক্বায়িম মাক্বামে হাবীবুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, মাওলানা মামদূহ মুর্শিদ ক্বিবলা সাইয়্যিদুনা ইমাম খলীফাতুল্লাহ হযরত সুলত্বানুন নাছীর ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি দয়া করে আমাদেরকে এবং সমস্ত জিন-ইনসান এবং কায়িনাতবাসী সবাইকে মহাসম্মানিত ও মহাপবিত্র উম্মিয়্যাহ্ ত্বরীক্বাহ্ মুবারক উনার মধ্যে খালিছভাবে দাখিল হওয়ার, ছবক্ব আদায় করার, যিকির-ফিক্বির করার তাওফীক্ব দান করুন এবং হাক্বীক্বী মুহব্বত-মা’রিফত, নিসবত-কুরবত, রেযামন্দী-সন্তুষ্টি মুবারক নছীব করুন। আমীন!

-মুহাদ্দিছ মুহম্মদ ইবনে মানছূর।

আলআছদাকু, আলআত্বহারু, আলআত্বইয়াবু, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার নাম মুবারক শেষে সংক্ষেপে (সাঃ, দঃ) দুরূদ শরীফ লিখা প্রসঙ্গে

আওওয়ালু শাফিয়িন, আওওয়ালু মুশাফ্ফায়িন, আওওয়ালু মাঁইইয়ুর্হারিক হালক্বাল জান্নাতি হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে ‘বিশ্বনেতা’, ‘মহামানব’, ‘মহাপুরুষ’, ইত্যাদি শব্দ দ্বারা সম্বোধন করা প্রসঙ্গে

ইমামুল মুরসালীনা, ইমামুন্ নাবিইয়ীনা, ইমামুল উম্মাতি, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সম্মানিতা আম্মা সাইয়্যিদাতুন্ নিসায়ি আলাল আলামীন হযরত আমিনা আলাইহাস্্ সালাম রচিত সর্বকালের সর্বশ্রেষ্ঠ না’ত শরীফ প্রমাণ করে যে, তিনি ইলমে গইব-এর অধিকারিণী ছিলেন

আলবাশীরু, আলবালীগু, আলবাদরুল মুনীরু, হাবীবুল্লাহ্ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার আহলিয়াগণ অর্থাৎ উম্মুল মু’মিনীন রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুন্না উনাদের ফাযায়িল-ফযীলত ও পবিত্রতা

জালীলুল ক্বদরি, জামীলুয যিকরি, জাওয়ামিউল কালিমি, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার উর্ধ্বতন পূর্বপুরুষ উনারা ছিলেন পবিত্র থেকে পবিত্রতম